Advertisement

Chandrayaan 3: চন্দ্র দেবের আশীর্বাদেই নাকি চাঁদে চন্দ্রযান ৩, বললেন লালুপুত্র তেজ প্রতাপ: Video

চন্দ্র দেবের আশীর্বাদেই নাকি চাঁদের মাটিতে পা রেখেছে চন্দ্রযান ৩। এই মন্তব্য করলেন আরজেডি নেতা এবং বিহারের মন্ত্রী তেজ প্রতাপ যাদব। বৃহস্পতিবার ভারতের চন্দ্র মিশন চন্দ্রযান-৩-এর সাফল্যকে 'চন্দ্র দেব'আশীর্বাদ বলে বর্ণনা করেছেন।

চন্দ্র দেবের আশীর্বাদেই নাকি চাঁদে চন্দ্রযান ৩, বললেন লালুপুত্র তেজ প্রতাপ
Aajtak Bangla
  • পাটনা,
  • 25 Aug 2023,
  • अपडेटेड 9:17 AM IST
  • ভারতের চন্দ্র মিশন চন্দ্রযান-৩-এর সাফল্যকে 'চন্দ্র দেব'আশীর্বাদ বলে বর্ণনা করেছেন
  • দেশের বিজ্ঞানীদেরও শুভেচ্ছা জানান

চন্দ্র দেবের আশীর্বাদেই নাকি চাঁদের মাটিতে পা রেখেছে চন্দ্রযান ৩। এই মন্তব্য করলেন আরজেডি নেতা এবং বিহারের মন্ত্রী তেজ প্রতাপ যাদব। বৃহস্পতিবার ভারতের চন্দ্র মিশন চন্দ্রযান-৩-এর সাফল্যকে 'চন্দ্র দেব'আশীর্বাদ বলে বর্ণনা করেছেন। তিনি মিশনের জন্য দেশের বিজ্ঞানীদেরও শুভেচ্ছা জানান। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তেজ প্রতাপ যাদব বলেন, 'চন্দ্র দেবের আশীর্বাদে চন্দ্রযান-৩ চাঁদে অবতরণ করেছে। আমি এই প্রকল্পের সঙ্গে জড়িত সকল বিজ্ঞানীকে অভিনন্দন জানাতে চাই।'

বুধবার সন্ধে ৬টা বেজে ৪ মিনিটে চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণ করেছে ভারতের চাঁদ মিশন চন্দ্রযান-৩। বিশ্বের চতুর্থ দেশ হিসেবে চাঁদের মাটিতে মহাকাশযান অবতরণ করিয়েছে ভারত। আর বিশ্বের প্রথম দেশ হিসেবে পা রেখেছে চাঁদের দক্ষিণ মেরুতে। ইতিমধ্য়েই চাঁদের মাটিতে হাঁটাচলা করতে শুরু করেছে রোভার প্রজ্ঞান।

চন্দ্রযানের সাফল্যে ইসরোর বিজ্ঞানীদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে তিনি চন্দ্রযানের অবতরণ দেখেন। পরে বিজ্ঞানীদের অভিনন্দন জানাতে ভাষণও দিয়েছিলেন।

বিজ্ঞানী এবং কর্মকর্তাদের সরসারি অভ্যর্থনা জানাতে ২৬ অগাস্ট বেঙ্গালুরু আসবেন প্রধানমন্ত্রী। ইসরো-র টেলিমেট্রি, ট্র্যাকিং অ্যান্ড কমান্ড নেটওয়ার্ক (ISTRAC) পরিদর্শনও করতে পারেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement