Advertisement

Chandrayaan 3 Live Streaming: বুধেই চাঁদে পা 'চন্দ্রযান ৩'-এর, ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে লাইভ স্ট্রিমিং দেখবেন কোথায়?

Chandrayaan 3 mission: ভারতের তৃতীয় চন্দ্রযান মিশন ১৪ জুলাই শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেস সেন্টার থেকে শুরু করা হয়েছিল। প্রায় ৩৬ দিনের যাত্রার পর, বিক্রম ল্যান্ডার ২৩ অগাস্ট চন্দ্র পৃষ্ঠে অবতরণের জন্য প্রস্তুত।

কীভাবে এবং কোথায় দেখবেন লাইভ স্ট্রিমিং?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Aug 2023,
  • अपडेटेड 10:45 AM IST

How to watch chandrayaan 3 Live Streaming:  চাঁদ এবং চন্দ্রযানের মধ্যে দূরত্ব এখন মাত্র ২৫ কিমি। চন্দ্রযান-৩ চন্দ্র পৃষ্ঠের ২৫ কিলোমিটার উপরে প্রদক্ষিণ করছে এবং ২৩ অগাস্ট সন্ধ্যা ৬:০৪ মিনিটে চন্দ্র পৃষ্ঠে সফট ল্যান্ডিং  করবে। এই বিশেষ মুহূর্তের সাক্ষী হতে পারেন আপনিও। আপনি  চাঁদের পৃষ্ঠে চন্দ্রযান-৩-এর অবতরণ দেখতে সক্ষম হতে পারেন।  জেনে নিন কীভাবে আপনি  চন্দ্রযান ৩-এর লাইভ স্ট্রিমিং দেখতে পাবেন-

এই বিশেষ প্ল্যাটফর্মগুলিতে চন্দ্রযান ৩-এর লাইভ স্ট্রিমিং হবে

ISRO-র ওয়েবসাইট   https://www.isro.gov.in/

ISRO-র অফিসিয়াল ইউটিউব   https://www.youtube.com/watch?v=DLA_64yz8Ss

ISRO-র অফিসিয়াল ফেসবুক চ্যানেল   https://www.facebook.com/ISRO

ডিডি ন্যাশনালেও দেখতে পারেন।

১৪ জুলাই চন্দ্রযানের সফল উৎক্ষেপণ হয়েছিল
গত ৬ জুলাই, ISRO শ্রীহরিকোটার দ্বিতীয় প্যাড থেকে মিশন চন্দ্রযান-৩-এর উৎক্ষেপণের তারিখ ১৪ জুলাই বলে ঘোষণা করেছিল। বাহনের বৈদ্যুতিক পরীক্ষা সফলভাবে সম্পন্ন হয়েছিল ৭ জুলাই। আর  11 জুলাই  ২৪-ঘন্টা বিস্তৃত 'লঞ্চ রিহার্সাল' সমগ্র লঞ্চ প্রক্রিয়ার অনুকরণে পরিচালিত হয়েছিল।  সবশেষে ১৪ জুলাই, LVM3 M4 যানটি তার নির্ধারিত কক্ষপথে চন্দ্রযান-৩-কে নিক্ষেপ করেছিল।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement