Advertisement

২০০ ফুট কুয়োয় পড়ল শিশু, উদ্ধার কাজে সেনা

আবারও প্রিন্সের স্মৃতি। ২০০ ফুট গভীর, সরু ও খোলা মুখ কুয়োয় (Borewell) পড়ে গেল ৩ বছরের শিশু। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের (Madhyapradesh) নিবারি জেলা সদর থেকে ৩৬ কিলোমিটার দূরে পৃথ্বীপুর অঞ্চলের সেতপুরা গ্রামে। জানা গেছে বুধবার সকালে খেলা করার সময় আচমকাই ওই কুয়োয় পড়ে যায় প্রহ্লাদ কুশওয়াহা নামে এক শিশু। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধারের চেষ্টা শুরু হয়। কিন্তু কোনও ভাবেই তাকে উদ্ধার করতে না পারায় খবর দেওয়া হয় সেনাবাহিনীকে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে সেনা। একইসঙ্গে খবর দেওয়া হয়েছে বিশেষজ্ঞদেরও।

চলছে প্রহ্লাদকে উদ্ধারের কাজ (ছবি সূত্র-এএনআই)
Aajtak Bangla
  • ভোপাল,
  • 04 Nov 2020,
  • अपडेटेड 9:39 PM IST
  • হরিয়ানার প্রিন্সের স্মৃতি মধ্যপ্রদেশে
  • ২০০ ফুট কুয়োয় পড়ল শিশু
  • উদ্ধার কাজে সেনাবাহিনী

আবারও প্রিন্সের স্মৃতি। ২০০ ফুট গভীর, সরু ও খোলা মুখ কুয়োয় (Borewell) পড়ে গেল ৩ বছরের শিশু। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) নিবারি জেলা সদর থেকে ৩৬ কিলোমিটার দূরে পৃথ্বীপুর অঞ্চলের সেতপুরা গ্রামে। জানা গেছে বুধবার সকালে খেলা করার সময় আচমকাই ওই কুয়োয় পড়ে যায় প্রহ্লাদ কুশওয়াহা নামে এক শিশু। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধারের চেষ্টা শুরু হয়। কিন্তু কোনও ভাবেই তাকে উদ্ধার করতে না পারায় খবর দেওয়া হয় সেনাবাহিনীকে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে সেনা। একইসঙ্গে খবর দেওয়া হয়েছে বিশেষজ্ঞদেরও।

ছোট্ট প্রহ্লাদ (নিজস্ব ছবি)

 

জানা যাচ্ছে, সদ্যই খনন করা হয়েছিল কুয়োটি। পাইপ বসানোর কাজ চলছিল। এপ্রসঙ্গে স্থানীয় পুলিশ আধিকারিক জানাচ্ছেন, কুয়োর মধ্যে পাইপ লাগানোর কাজ চলছিল। সেই সময়ই কুয়োয় মধ্যে পড়ে যায় হরকিষাণ কুশওয়াহার ৩ বছরের ছেলে প্রহ্লাদ। কুয়োর মধ্যে প্রায় ১০০ ফুট জল রয়েছে বলে প্রাথমিক ভাবে জানাচ্ছেন তিনি। এদিকে কুয়োর মধ্যে জল থাকায় শিশুটি ঠিক কোন জায়গায় আটকে রয়েছে সে বিষয়েও এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। এবিষয়ে জেলা প্রশাসসেনর তরফে জানানো হয়েছে, শিশুটিকে উদ্ধারের সমস্ত চেষ্টা করা হয়েছে। কিন্তু কোনও ভাবেই উদ্ধার করতে না পারায় আর্মিকে ডাকা হয়েছে। প্রসঙ্গত বোরওয়েল হল এমন এক ধরনের কুয়ো যার মুখ খুবই সরু আকারের হয়। মূলত পাইপ ঢুকিয়ে পাম্পের সাহয্যে জল তোলা হয় এই ধরনের কুয়ো থেকে।

 

এদিকে ইতিমধ্যেই প্রহ্লাদের কুয়োয় পড়ে যাওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ট্যুইট করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। ট্যুইটে তিনি লেখেন, " আমার বিশ্বাস শিঘ্রই প্রহ্লাদকে নিরাপদে বাইরে বের করা সম্ভব হবে। ঈশ্বর শিশুটিকে দীর্ঘায়ু দিন। আসুন আমরা সবাই মিলে প্রার্থনা করি।" গত মে মাসে এমনই আরও একটি ঘটনা ঘটেছিল তেলেঙ্গনার মেদক জেলার পডচানপল্লী গ্রামে। সেখানেও খেলতে খেলতে হঠাৎই ১৭ ফুট গভীর কুয়োয় পড়ে যায় বছর তিনেকের শিশু সাই বর্ধন। ১০ ঘণ্টা ধরে লাগাতার তাকে কুয়ে থেকে বের করে আনার চেষ্টা চালান উদ্ধারকারী দলের সদস্যরা। তবে শেষ রক্ষা অবশ্য হয়নি। কুয়ো থেকে উদ্ধার করা হয় সাইয়ের নিথর দেহ। তবে প্রহ্লাদ তাড়াতাড়ি উদ্ধার হোক, এখন এমনটাই প্রার্থনা সকলের। 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement