Advertisement

Rahul Gandhi Flying Kiss Issue: পার্লামেন্টে ফ্লাইং কিস কেন দিতে হল রাহুলকে? বিতর্ক যেভাবে শুরু...

সংসদে প্রবেশ করেই ফের বিতর্কের মুখে কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বুধবার লোকসভায় অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার ভাষণ দেন তিনি। কিন্তু তাঁর বক্তব্যের পরই বিতর্ক তৈরি হয়। রাহুলের বিরুদ্ধে মহিলা সাংসদদের উদ্দেশ্যে 'ফ্লাইং কিস' দেওয়ার অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Aug 2023,
  • अपडेटेड 3:32 PM IST
  • সংসদে প্রবেশ করেই ফের বিতর্কের মুখে কংগ্রেস নেতা রাহুল গান্ধী
  • বুধবার লোকসভায় অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার ভাষণ দেন তিনি
  • কিন্তু তাঁর বক্তব্যের পরই বিতর্ক তৈরি হয়

Rahul Gandhi Flying Kiss Issue: সংসদে প্রবেশ করেই ফের বিতর্কের মুখে কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বুধবার লোকসভায় অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার ভাষণ দেন তিনি। কিন্তু তাঁর বক্তব্যের পরই বিতর্ক তৈরি হয়। রাহুলের বিরুদ্ধে মহিলা সাংসদদের উদ্দেশ্যে 'ফ্লাইং কিস' দেওয়ার অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। এই নিয়ে বিজেপির বহু মহিলা সাংসদের তরফে লোকসভা স্পিকারের কাছে অভিযোগও জানানো হয়েছে। 

জানা যায়, আজ দ্বিতীয় দিনের লোকসভায় অনাস্থা প্রস্তাবের ওপর বিতর্ক চলছিল। রাহুল গান্ধীও এ নিয়ে কথা বলতে হাউসে পৌঁছেছেন। ভাষণ শেষ হওয়ার পর তিনি যখন হাউস থেকে বেরচ্ছিলেন, তখন তার কিছু কাগজ মাটিতে পড়ে যায়। সূত্রের খবর, রাহুল এই কাগজগুলি তুলতে নীচু হলে বিজেপি সাংসদরা হাসতে শুরু করেন। এই বলে রাহুল ট্রেজারি বেঞ্চের দিকে একটা 'ফ্লাইং কিস' দিয়ে হেসে চলে যান।

তবে এই ঘটনা ক্যামেরায় ধরা পড়েনি। কিন্তু সেখানে উপস্থিত সাংসদদের মতে, তারা সবটাই দেখেছেন। তখন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির বক্তৃতা দিচ্ছিলেন। এই ঘটনায় সংসদে ক্ষোভে ফেটে পড়েন স্মৃতি।

'অভদ্র' আচরণ করেছেন রাহুল: স্মৃতি ইরানি
রাহুল গান্ধীর পরে বক্তব্য রাখতে গিয়ে স্মৃতি ইরানি কংগ্রেস নেতাকে মহিলা সাংসদদের 'ফ্লাইং কিস' দেওয়ার জন্য অভিযোগ তোলেন। তিনি বলেন, 'অভদ্র' আচরণ করেছেন রাহুল। একজন অশালীন ব্যক্তিই নারী সংসদ সদস্যদের ফ্লাইং কিস দিতে পারেন। এমন অসম্মানজনক আচরণ কখনও দেখেনি। এর সঙ্গে রাহুলের বিরুদ্ধে মহিলাদের অপমান করার অভিযোগও তুলেছেন স্মৃতি ইরানি।

কী বলেন বিজেপির মহিলা সাংসদরা?
কেন্দ্রীয় কৃষিমন্ত্রী এবং বিজেপি সাংসদ শোভা করন্দলাজে, 'ফ্লাইং কিস বিতর্ক' নিয়ে কথা বলতে গিয়ে রাহুল গান্ধীর আচরণকে 'অনুপযুক্ত' বলে অভিহিত করেছেন। লোকসভা স্পিকারের কাছে অভিযোগও দায়ের করেছেন। এসময় তার সঙ্গে অনেক নারী সংসদ সদস্য উপস্থিত ছিলেন। সবাই কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে অভিযোগপত্রে স্বাক্ষর করেছেন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement