Advertisement

Rahul Gandhi: ফিরে পেলেন সেই সরকারি বাংলো, রাহুল বলছেন, 'আমার বাড়ি পুরো হিন্দুস্তান'

লোকসভার সাংসদপদ ফেরত পেয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এবার ফিরে পেলেন তাঁর সরকারি বাংলোও। অর্থাৎ আগামী কয়েকদিন রাহুল ১২ তুঘলক লেনের বাংলোই থাকতে চলেছেন। মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ প্রসঙ্গে রাহুলের প্রতিক্রিয়া, পুরো হিন্দুস্তানই তাঁর বাড়ি।

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Aug 2023,
  • अपडेटेड 5:13 PM IST
  • লোকসভার সাংসদপদ ফেরত পেয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী
  • এবার ফিরে পেলেন তাঁর সরকারি বাংলোও
  • সাংবাদিকদের মুখোমুখি হলে রাহুলের প্রতিক্রিয়া, 'পুরো হিন্দুস্তানই তাঁর বাড়ি'

Rahul Gandhi: লোকসভার সাংসদপদ ফেরত পেয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এবার ফিরে পেলেন তাঁর সরকারি বাংলোও। অর্থাৎ আগামী কয়েকদিন রাহুল ১২ তুঘলক লেনের বাংলোই থাকতে চলেছেন। মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ প্রসঙ্গে রাহুলের প্রতিক্রিয়া, পুরো হিন্দুস্তানই তাঁর বাড়ি।

প্রসঙ্গত, সোমবার লোকসভার সচিবালয় তাঁর সদস্যপদ বহল রাখার নোটিফিকেশন জারি করেছে। মোদী পদবি বিতর্কে গত ২৪ মার্চ এই সদস্যপদ খারিজ করে দেওয়া হয়েছিল। সদস্যপদের পর মঙ্গলবার তাঁকে তাঁর পুরনো সরকারি ১২ তুঘলক লেনের বাংলো ফিরিয়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার বাংলো ফিরে পাওয়ার বিষয়ে প্রশ্ন করলে সাংবাদিকদের রাহুল বলেন, 'পুরো হিন্দুস্তানই আমার বাড়ি।'

১৯ বছর ধরে এই বাংলোতে থাকতেন রাহুল
রাহুলের বিশেষ স্মৃতি জড়িয়ে আছে এই ১২, তুঘলক লেনের বাংলোতে। গত ১৯ বছর ধরে সাংসদ হিসেবে এই বাংলোতে বসবাস করছিলেন তিনি। বাংলো খালি করার সময় তিনি বলেছিলেন, "এটি আমার সত্যি কথা বলার মূল্য।"

বাংলো ছিনিয়ে নেওয়ার কারণ
সুরাতের আদালতে মানহানির মামলায় রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করে ২ বছরের সাজা দেয়। এই সিদ্ধান্তের পর রাহুল গান্ধীর সংসদ সদস্যপদ বাতিল করে লোকসভা সচিবালয়। সেসময় তাঁর সরকারি বাসভবনও ছাড়তে হয়। 

রাহুল গান্ধী কেরালার ওয়েনাডের সাংসদ। গত ১৩ এপ্রিল ২০১৯-এ কর্ণাটকের কোলারে একটি নির্বাচনী জনসভায় রাহুল বলেছিলেন, 'নীরব মোদী, ললিত মোদী, নরেন্দ্র মোদী, সব চোরের পদবা কেন মোদী? রাহুলের এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে বিজেপি বিধায়ক এবং প্রাক্তন মন্ত্রী পূর্ণেশ মোদী তাঁর বিরুদ্ধে ৪৯৯, ৫০০ ধারায় ফৌজদারি মানহানির মামলা দায়ের করেছিলেন। এর পরই রাহুল সাংসদপদ হারান।

এদিকে, মঙ্গলবার অনাস্থা প্রস্তাব নিয়ে উত্তাল সংসদ। চলছে বিতর্ক। মঙ্গলবার রাহুল গান্ধীর সংসদে ভাষণ দেওয়ার সম্ভাবনা কম। সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ উপস্থিত না থাকায় দেরিতেও ভাষণ দিতে পারেন রাহুল।

Advertisement

সংসদে অনাস্থা ভোট নিয়ে বিতর্ক শুরু করার কথা ছিল রাহুল গান্ধীর। যদিও পরে কংগ্রেসের সাংসদ গৌরব গগৈকে ভাষণ দিতে দেওয়া হয়। দলীয় সূত্রের খবর, কংগ্রেস রাহুল গান্ধীর বক্তৃতার সময় প্রকাশ করবে মাত্র তিন ঘণ্টা আগে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement