Advertisement

Himachal Congress: হিমাচলে রাজ্যসভায় কেন বিজেপিকে ভোট,প্রথমবার মুখ খুললেন বিদ্রোহী কংগ্রেস নেতা

কংগ্রেসের বিরুদ্ধে বিদ্রোহ করা রবি ঠাকুর বলেছেন যে আমি হর্ষ মহাজনকে ভোট দিয়েছি কারণ আমি জানতাম যে তিনি হিমাচল প্রদেশের উন্নয়নে কাজ করবেন। কুল্লুতে আমার বাড়ির দিকে যাওয়ার রাস্তা বন্ধ করে সরকার এখন আমার ওপর চাপ সৃষ্টি করছে। আমরা আমাদের অযোগ্যতার বিরুদ্ধে আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আরও কংগ্রেস বিধায়ক বিদ্রোহ করবেন।

মুখ খুললেন বিদ্রোহী কংগ্রেস নেতা
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 29 Feb 2024,
  • अपडेटेड 11:11 PM IST

একদিকে, বিজেপির সমস্ত নেতারা ৪০০ টার্গেটের জন্য মিলিত হচ্ছেন। অন্যদিকে, হিমাচল প্রদেশে, কংগ্রেস দলের অভ্যন্তরীণ বিরোধ মেটাতে ব্যস্ত। তিন প্রবীণ কংগ্রেস নেতা ভূপেন্দ্র হুডা, ডি কে শিবকুমার এবং ভূপেশ বাঘেল হিমাচল সমস্যা সমাধানে ব্যস্ত। এখন প্রশ্ন হল হিমাচল প্রদেশে এখনও কি খেলা বাকি আছে নাকি কংগ্রেসের নেতারা সব কিছু ঠিক করে ফেলেছেন?

সিমলায় দিনভর কংগ্রেস নেতাদের মধ্যে আলোচনা চলল। পর্যবেক্ষকরা বীরভদ্র সিংয়ের স্ত্রী প্রতিভা সিং এবং ছেলে বিক্রমাদিত্যকে বোঝানোর চেষ্টা চালিয়ে যান।অবশেষে প্রতিভা সিং বলেছেন যে এখন সমস্ত মতপার্থক্য মিটে গিয়েছে এবং তারা লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করতে চলেছেন। এই সবের মধ্যে, অযোগ্য কংগ্রেস বিধায়ক রবি ঠাকুর, যিনি বিদ্রোহ করেছিলেন এবং রাজ্যসভা নির্বাচনে বিজেপি প্রার্থীকে ভোট দিয়েছিলেন, বলেছেন যে আমরা হর্ষ মহাজনকে ভোট দিয়েছি কারণ তিনি হিমাচলের উন্নয়নে কাজ করবেন।

Aaj Tak-এর সাথে একটি বিশেষ কথোপকথনে, কংগ্রেসের বিরুদ্ধে বিদ্রোহ করা রবি ঠাকুর বলেছেন যে আমি হর্ষ মহাজনকে ভোট দিয়েছি কারণ আমি জানতাম যে তিনি হিমাচল প্রদেশের উন্নয়নে কাজ করবেন। কুল্লুতে আমার বাড়ির দিকে যাওয়ার রাস্তা বন্ধ করে সরকার এখন আমার ওপর চাপ সৃষ্টি করছে। আমরা আমাদের অযোগ্যতার বিরুদ্ধে আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আরও কংগ্রেস বিধায়ক বিদ্রোহ করবেন।

'হিমাচলের মানুষের জন্য কাজ করেছেন হর্ষ মহাজন'

তিনি বলেন, মানালিতে আমার বাড়ির দিকে যাওয়ার রাস্তা প্রশাসন বন্ধ করে দিয়েছে। তারা অভিযোগ করছে যে আমরা (৬ জন বিধায়ক) বিজেপিতে যোগ দিয়েছি। আমি আপনাকে বলি যে একটি নির্দিষ্ট প্রার্থীকে ভোট দেওয়া প্রত্যেকের অধিকার। আমরা হর্ষ মহাজনজিকে ভোট দিয়েছি কারণ তিনি সবসময় হিমাচল প্রদেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করেছেন।

Advertisement

‘রাজনৈতিক ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত নিতে হবে’

অযোগ্য ঘোষণার বিষয়ে, রবি ঠাকুর বলেছিলেন যে দলত্যাগ বিরোধী আইনে আমাদের অযোগ্য ঘোষণা করা হয়েছে, যা সম্পূর্ণ অবৈধ। এখন আমার বাড়ির রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে এবং তারা আমাকে চাপ দিচ্ছে। তারা দুজনেই (হর্ষ মহাজন এবং অভিষেক মনু সিংভি) আমার কাছে এসেছিল কিন্তু আমি মহাজনজিকে বিশ্বাস করেছি। এখন আমাকে আমার রাজনৈতিক ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত নিতে হবে, কংগ্রেস আমাকে দেশদ্রোহী বলেছে। আমি জানি না আমি কংগ্রেসে থাকব কি না।

তিনি বলেছেন যে বিদ্রোহী কংগ্রেস বিধায়ক রবি ঠাকুর বলেছেন যে কংগ্রেসে কোনও শাসন বা আইন নেই। কংগ্রেসের মধ্যে বিভ্রান্তি বিরাজ করছে। শীঘ্রই আরও নেতারা বিদ্রোহ করবেন। আমাদের হয়রান করা হচ্ছে। অন্য বিধায়করাও অসন্তুষ্ট হবেন।

সরকার বেশিদিন টিকবে না: জয়রাম ঠাকুর

কংগ্রেসে দ্বন্দ্বের মধ্যে, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বিজেপি নেতা জয়রাম ঠাকুর বলেছেন যে তিনি সরকারে খুশি নন। বিদ্রোহী বিধায়ক রবি ঠাকুরের দাবি প্রসঙ্গে তিনি বলেন, কংগ্রেস বিদ্রোহী বিধায়কদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে, এটা প্রতিহিংসার রাজনীতি। হিমাচল প্রদেশ বিধানসভা থেকে ১৫ জন বিধায়ককে সাসপেন্ড করার বিষয়ে, জয় রাম ঠাকুর বলেছেন যে সমগ্র দেশ 'দেবভূমি' হিমাচল প্রদেশে রাজনৈতিক ঘটনা দেখেছে।

যদি কংগ্রেসের সংখ্যাগরিষ্ঠতা থাকত, তাহলে কেন ডিভিশন বোর্ড গঠন করা হল না যা আমরা চেয়েছিলাম। তিনি প্রশ্ন তোলেন কেন সংসদ মুলতবি করা হল? কংগ্রেসের সংখ্যাগরিষ্ঠতা থাকলে কেন বিজেপির ১৫ বিধায়ককে সাসপেন্ড করা হল?

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement