Advertisement

Bharat Jodo Nyay Yatra: হঠাত্‍ কংগ্রেসের 'ন্যায়যাত্রা'-র নাম বদল, আমন্ত্রণ গেল INDIA জোটের নেতাদের কাছেও

শীঘ্রই 'ন্যায়যাত্রা' শুরু করতে চলেছে কংগ্রেস। এ জন্য পরিকল্পনাকে কংক্রিট আকার দেওয়া হয়েছে। ১৪ জানুয়ারি থেকে যাত্রা শুরু হবে। এর আগে বৃহস্পতিবার এই যাত্রার নাম পরিবর্তন করা হয়। এখন এটি 'ভারত জোড়ো ন্যায় যাত্রা' নামে পরিচিত হবে।

Bharat Jodo Nyay Yatra
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 04 Jan 2024,
  • अपडेटेड 5:24 PM IST
  • 'ন্যায়যাত্রা' বদলে 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'
  • ১৪ জানুয়ারি থেকে যাত্রা শুরু হবে

শীঘ্রই 'ন্যায়যাত্রা' শুরু করতে চলেছে কংগ্রেস। এ জন্য পরিকল্পনাকে কংক্রিট আকার দেওয়া হয়েছে। ১৪ জানুয়ারি থেকে যাত্রা শুরু হবে। এর আগে বৃহস্পতিবার এই যাত্রার নাম পরিবর্তন করা হয়। এখন এটি 'ভারত জোড়ো ন্যায় যাত্রা' নামে পরিচিত হবে। কংগ্রেসের সভায় সভাপতি মল্লিকার্জুন খাড়গে কংগ্রেসের বিজয় নিশ্চিত করতে কর্মীদের মতভেদ ত্যাগ করতে, সমালোচনা বা মিডিয়ায় অভ্যন্তরীণ সমস্যা উত্থাপন না করার জন্য বলেছিলেন। এ সময় তিনি ন্যায় যাত্রার নাম পরিবর্তনেরও ঘোষণা করেন। খাড়গে বলেন, কর্মীদের মতভেদ ত্যাগ করা উচিত।

কংগ্রেস সভায় কর্মীদের উদ্দেশে ভাষণ দেন মল্লিকার্জুন খাড়গে। তিনি বলেন যে বিজেপি গত ১০ বছরে তাদের সরকারের ব্যর্থতা আড়াল করতে আবেগগত বিষয়গুলিকে ঠেলে দিচ্ছে। শ্রমিকদের আবার নতুন শক্তিতে সংঘবদ্ধ হতে হবে। কংগ্রেসের জয় নিশ্চিত করতে, মতপার্থক্য বাদ দিন, সমালোচনায় লিপ্ত হবেন না বা মিডিয়ায় অভ্যন্তরীণ সমস্যা উত্থাপন করবেন না। তিনি বলেন, আমরা যাত্রার নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছি। এখন এর নাম হবে 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'।

কোথা থেকে কোথায় যাত্রা?

১৪ জানুয়ারি ইম্ফল থেকে এই যাত্রা শুরু হবে। মণিপুর হয়ে নাগাল্যান্ড, তারপর অরুণাচল প্রদেশ, অসম যাবে যাত্রা। তারপরে সমতলে হবে যাত্রা। সামগ্রিকভাবে, যাত্রাটি ৬৭০০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করবে। প্রতিদিন রাহুল গান্ধী সুশীল সমাজের মানুষ এবং সমাজের সর্বস্তরের মানুষের সঙ্গে দেখা করবেন।

খাড়গে বলেছেন, 'আমি কিছু রিপোর্ট পড়েছিলাম যে আমরা অরুণাচল প্রদেশে যাচ্ছি না। আমি এই খবর খারিজ করতে চাই। কংগ্রেসের যাত্রায় কেন অরুণাচল প্রদেশ তালিকায় ছিল না তা নিয়ে আপত্তি তুলেছিল বিজেপি। আমরা অরুণাচল প্রদেশকে যুক্ত করেছি। আমরা আগামী ৩-৪ দিনের মধ্যে লোগো এবং থিম সং লঞ্চ করব।' জয়রাম রমেশ এই যাত্রা সম্পর্কে জানিয়েছেন যে ভারত জোড়ো যাত্রা একটি ব্র্যান্ড হয়ে গিয়েছে। এটা মানুষের মনে গেঁথে গিয়েছিল, তাই আমরা এর মূল্য হারাতে চাইনি। তাই সর্বসম্মতিক্রমে নাম পরিবর্তন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা ইন্ডিয়া ব্লকের নেতাদেরও যাত্রায় যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানাব।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement