Advertisement

Narendra Modi: 'ক্যামেরা লাগান,' উত্তরকাশী নিয়ে মোদীকে কার্টুনে ব্যঙ্গ কংগ্রেসের, বিতর্ক

আজ অর্থাত্‍ মঙ্গলবার কংগ্রেস তাদের এক্স হ্যান্ডেলে একটি কার্টুন পোস্ট করে। দেখা যাচ্ছে, উত্তরকাশীতে সুড়ঙ্গের বাইরে সবুজ পতাকা হাতে দাঁড়িয়ে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কার্টুন কটাক্ষ কংগ্রেসের
Aajtak Bangla
  • উত্তরকাশী,
  • 28 Nov 2023,
  • अपडेटेड 4:18 PM IST

উত্তরকাশীতে ১৭ দিন পর অবশেষে ৪১ জন শ্রমিকের কাছে পৌঁছল উদ্ধারকারী দল। গত ১২ নভেম্বর থেকে সুড়ঙ্গে আটকে পড়া শ্রমিকরা অবশেষে দেখছেন সূর্যের আলো। এহেন সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র কটাক্ষ করল কংগ্রেস। কংগ্রেসের এই কটাক্ষ রীতিমতো বিতর্ক তৈরি করেছে।

আজ অর্থাত্‍ মঙ্গলবার কংগ্রেস তাদের এক্স হ্যান্ডেলে একটি কার্টুন পোস্ট করে। দেখা যাচ্ছে, উত্তরকাশীতে সুড়ঙ্গের বাইরে সবুজ পতাকা হাতে দাঁড়িয়ে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ক্যাপশনে লেখা, 'কয়েকটা ক্যামেরা লাগান, সাহেবের দর্শন হয়ে যাক।' 

এক্স হ্যান্ডেলে কংগ্রেসের পোস্ট

কংগ্রেসের এই পোস্ট ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। বিজেপি ন্যাশনাল সেক্রেটারি দুষ্মন্ত কুমার গৌতমের প্রতিক্রিয়া, 'দুর্ভাগ্যজনক। যখন ৪১ জন শ্রমিককে সুস্থ ভাবে বের করার জন্য কংগ্রেসের উচিত প্রার্থনা করা, তখন এই ধরনের ব্যঙ্গ করছে। বিরোধী দলের দায়িত্ব নিতে কংগ্রেস যোগ্য নয়।'

গত ১২ নভেম্বর থেকে সিল্কিয়ারা সুড়ঙ্গে আটক শ্রমিকেরা। সেই থেকে বিভিন্ন উপায়ে চলছে উদ্ধারের চেষ্টা। একটি পরিকল্পনা ব্যর্থ হলে অন্য পরিকল্পনা গ্রহণ করে এগিয়েছে উদ্ধারকাজ। শেষ পর্যন্ত ইঁদুরের মতো গর্ত খনন করে উদ্ধারকাজ চালানো হয়েছে। যন্ত্রের পরিবর্তে হাত দিয়েই হয়েছে খনন কাজ। তা সফলও হয়েছে। মঙ্গলবার দুপুরে সুড়ঙ্গের বাইরে পৌঁছেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্করসিংহ ধামি।  উত্তরকাশী জেলা হাসপাতালে ৪১টি বেড প্রস্তুত রাখা হয়েছে। প্রত্যেক শয্যায় রয়েছে অক্সিজেনের ব্যবস্থা। ট্রমা কেয়ার ইউনিট, আইসিইউ শয্যা প্রস্তুত রাখা হয়েছে। শরীরে পাশাপাশি মনের চিকিৎসাও চলবে শ্রমিকদের।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement