Advertisement

Mahua Moitra: সরকারি বাংলোতেই কি থাকবেন মহুয়া? দিল্লি হাইকোর্ট যা নির্দেশ দিল

সাংসদ পদ থেকে বহিষ্কৃত হওয়ার পরে সরকারি বাংলাতে থাকার অনুমতি পেতে ডিরেক্টরেট অফ এস্টেট-র কাছে যেতে হবে মহুয়া মৈত্রকে। আজ মামলার শুনানিতে এই নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট।

Mahua Moitra
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 04 Jan 2024,
  • अपडेटेड 3:27 PM IST
  • সাংসদ পদ থেকে বহিষ্কৃত হওয়ার পর মহুয়াকে সরকারি বাংলো ছাড়তে বলা হয়েছিল
  • সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন প্রাক্তন তৃণমূল সাংসদ

সাংসদ পদ থেকে বহিষ্কৃত হওয়ার পরে সরকারি বাংলাতে থাকার অনুমতি পেতে ডিরেক্টরেট অফ এস্টেট-র কাছে যেতে হবে মহুয়া মৈত্রকে। আজ মামলার শুনানিতে এই নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট। সাংসদ পদ থেকে বহিষ্কৃত হওয়ার পর মহুয়াকে সরকারি বাংলো ছাড়তে বলা হয়েছিল। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন প্রাক্তন তৃণমূল সাংসদ। সেই মামলার শুনানিতেই এই নির্দেশ দিয়েছে আদালত।

২০২৩ সালের ১১ ডিসেম্বর মহুয়াকে সরকারি বাংলো ছাড়তে বলেছিল ডিরেক্টরেট অফ এস্টেট। পাল্টা মহুয়া মৈত্র দিল্লি হাইকোর্টের তাঁর আবেদনে অনুরোধ করেছিলেন যে বাংলো ছাড়ার আদেশটি বাতিল করা হোক বা বিকল্প হিসাবে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত তাঁকে থাকার অনুমতি দেওয়া হোক। মামলার শুনানি করে বিচারপতি সুব্রমনিউন প্রসাদ মহুয়াকে ডিরেক্টরেট অফ এস্টেট-র কাছে যেতে বলেছেন। আদালত এটাও জানিয়ে দেয় যে আইন অনুযায়ী সবটাই করা হবে।

শুধু তাই নয়, বর্তমান পিটিশনটিও প্রত্যাহার করার অনুমতি মহুয়াকে অনুমতি দেন বিচারপতি। আদালত এটাও বলেছে যে সরকার আইন অনুযায়ী আবেদনকারীকে উচ্ছেদের পদক্ষেপ নেবে। আদালতের নির্দেশের পরেই আবেদন প্রত্যাহার করেছেন মহুয়া। তিনি এটাও জানিয়েছেন যে ২০২৪ সালের লোকসভা নির্বাচন পর্যন্ত তাঁকে যাতে সরকারি বাংলোতে থাকার অনুমতি দেওয়া হয় তার জন্য ডিরেক্টরেট অফ এস্টেট-র সঙ্গে যোগাযোগ করবেন।

টাকার বদলে প্রশ্ন মামলায় মহুয়া মৈত্রকে দোষী সাব্যস্ত করেছিল লোকসভার এথিক্স কমিটি। এদেরই সুপারিশে ৮ ডিসেম্বর তাঁকে লোকসভা থেকে বহিষ্কার করা হয়েছিল। মহুয়া ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে তাঁর বহিষ্কারকে চ্যালেঞ্জ করেছেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement