Advertisement

Bottle Gourd : কৃষকের মলদ্বারে আটকে আস্ত লাউ, দেখে অবাক ডাক্তাররা

পেটে প্রচণ্ড ব্যথা নিয়ে ডাক্তারদের কাছে গিয়েছিলেন ৬০ বছর বয়সী ওই কৃষক। তাঁকে ডাক্তাররা আলট্রাসাউন্ড করতে বলেন। সেকান থেকে জানা যায়, মলদ্বারে লাউ আটকে রয়েছে।

Doctors remove bottle gourd
Aajtak Bangla
  • ছত্রপুর ,
  • 24 Jul 2024,
  • अपडेटेड 7:28 PM IST
  • ডাক্তারদের কাছে গিয়েছিলেন ৬০ বছর বয়সী ওই কৃষক
  • তাঁকে ডাক্তাররা আলট্রাসাউন্ড করতে বলেন

অবাক কাণ্ড। কৃষকের মলদ্বার থেকে বের হল একটি আস্ত লাউ। যার সাইজ ১৬ ইঞ্চি। বেশ কয়েকঘণ্টার অপারেশনে মলদ্বার থেকে সেই লাও বের করতে সক্ষম হন ডাক্তাররা। অপারেশন সফল হয়েছে ঠিকই। তবে এই ঘটনায় হতবাক খোদ ডাক্তাররা। ঘটনা মধ্যপ্রদেশের ছত্রপুরের। 

পেটে প্রচণ্ড ব্যথা নিয়ে ডাক্তারদের কাছে গিয়েছিলেন ৬০ বছর বয়সী ওই কৃষক। তাঁকে ডাক্তাররা আলট্রাসাউন্ড করতে বলেন। সেকান থেকে জানা যায়, মলদ্বারে লাউ আটকে রয়েছে। সেই কারণে ভিতরের শিরা ফেটে গেছে। তবে লাউ কীভাবে তার মলদ্বারে পৌঁছেছে তা স্পষ্ট নয়। 

তবে লাউ কীভাবে রোগীর মলদ্বারে গেল তা জানা যায়নি। সেই বিষয়ে মুখ খোলেনি রোগী। এদিকে অবস্থার অবনতি দেখে তড়িঘড়ি রোগীর অস্ত্রোপচার করেন ডাক্তাররা। দুই ঘণ্টার জটিল অস্ত্রোপচারের পর প্রায় দেড় ফুট লম্বা লাউ বের হয় মলদ্বার থেকে। 

সেই রোগী যখন ডাক্তারদের কাছে যান, তখন ডাক্তাররা ভেবেছিলেন মানসিক রোগী ওই ব্যক্তি। তবে পরে একাধিক টেস্ট করার পর ডাক্তাররা জানতে পারেন যে, সত্যিই অসুস্থ তিনি। তবে মলদ্বারে আস্ত লাউ কীভাবে আটকে গেল তা জানতে পারেননি ডাক্তাররা। যে ডাক্তাররা চিকিৎসা করেছিলেন তাঁদের মধ্যে একজন জানান, রোগী এখন সুস্থ।

ডঃ মনোজ চৌধুরী, ডঃ নন্দকিশোর জাতভ, ডাঃ আশিস শুক্লা এবং ডাঃ সঞ্জয় মৌর্য এই অভিযান পরিচালনা করেছিলেন। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর তাদের অস্ত্রোপচার করা হয়। প্রক্রিয়া শেষে চিকিৎসকরা জানান, ওই ব্যক্তি আশঙ্কামুক্ত এবং সুস্থ হয়ে উঠেছেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement