Advertisement

Jammu and Kashmir: জম্মু ও কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই, শহিদ ১ জওয়ান

জম্মু ও কাশ্মীরে ফের গুলির লড়াই। শনিবার কুলগাম জেলায় জঙ্গিদের সঙ্গে সেনার গুলির লড়াই শুরু হয়। এই ঘটনায় কমপক্ষে এক সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। 

ফাইল চিত্র।
Aajtak Bangla
  • শ্রীনগর,
  • 06 Jul 2024,
  • अपडेटेड 3:36 PM IST
  • জম্মু ও কাশ্মীরে ফের গুলির লড়াই।
  • শনিবার কুলগাম জেলায় জঙ্গিদের সঙ্গে সেনার গুলির লড়াই শুরু হয়।
  • কমপক্ষে এক সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। 

জম্মু ও কাশ্মীরে ফের গুলির লড়াই। শনিবার কুলগাম জেলায় জঙ্গিদের সঙ্গে সেনার গুলির লড়াই শুরু হয়। এই ঘটনায় কমপক্ষে এক সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। 

জানা গিয়েছে, কুলগাম জেলার মোদেরগাম গ্রামে জঙ্গিরা লুকিয়ে রয়েছে বলে গোপন সূত্র খবর পায় গোয়েন্দা বিভাগ। সেই মতো ওই এলাকায় তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। তারপরেই আচমকা গুলি চালায় জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনা। ওই এলাকায় কমপক্ষে ২-৩ জঙ্গি লুকিয়ে রয়েছে বলে সন্দেহ। 

এই ঘটনা প্রসঙ্গে কাশ্মীর জোন পুলিশের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, কুলগামে গুলির লড়াই চলছে। পুলিশ এবং নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে রয়েছে। 

চলতি মাসের শুরুতে দুই জঙ্গির হদিশ পাওয়া গিয়েছিল উপত্যকায়। সম্প্রতি জম্মু ও কাশ্মীরের একের পর এক হামলার ঘটনা ঘটেছে। রিয়াসি, কাঠুয়া এবং ডোডা জেলার চারটি জায়গায় জঙ্গি হামলায় ৯ জন তীর্থযাত্রী এবং একজন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়েছে। ডোডা জেলায় দুটি হামলায় জড়িত ৪ সন্ত্রাসবাদীর স্কেচ প্রকাশ করা হয়েছিল তাদের গ্রেফতারে পরিচালিত তথ্যের জন্য ২০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে। 

কয়েক দিন আগে, জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি পর্যালোচনা করতে উচ্চপর্যায়ের বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখা হয় বৈঠকে। সন্ত্রাস দমনে কিছু পদক্ষেপ করার কথা বলেছেন মোদী। 


এর আগে, জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা বৈঠক করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রকের একাধিক আধিকারিকের পাশাপাশি জম্মু ও কাশ্মীর পুলিশের ডিজিপি, সিআরপিএফের শীর্ষ আধিকারিক এবং সিনিয়র ইন্টেলিজেন্স গ্রেড অফিসাররা উপস্থিত ছিলেন। 


 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement