Advertisement

Mahua Moitra: মহুয়া ঘুষ নিয়েছেন? 'ব্যবসায়ীর কোনও চিঠি পাইনি এখনও,' দাবি এথিক্স কমিটির প্রধানের

আজ এথিক্স কমিটির চেয়ারম্যান বিনোদ সোনকর ইন্ডিয়া টুডেকে বলেছেন তিনি এখনও তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে ব্যবসায়ী দর্শন হিরানন্দানির চিঠি পাননি।

মহুয়া ঘুষ নিয়েছেন? 'ব্যবসায়ীর কোনও চিঠি পাইনি এখনও,' দাবি এথিক্স কমিটির প্রধানের
Aajtak Bangla
  • ,
  • 20 Oct 2023,
  • अपडेटेड 9:54 AM IST
  • সোনকার আরও বলেছেন যে এথিক্স কমিটি সমস্ত বিষয়টির সত্যতা পরীক্ষা করবে
  • কারণ এটি নিঃসন্দেহে একটি গুরুতর বিষয়

গতকাল সংবাদমাধ্যমে প্রকাশিত হয় যে লোকসভার এথিক্স কমিটির কাছে হলফনামা জমা দিয়েছেন ব্যবসায়ী দর্শন হীরানন্দানি। তাতে তিনি দাবি করেছেন, মহুয়া মৈত্র তাঁর সংসদ অ্যাকাউন্টের লগইন আইডি এবং পাসওয়ার্ড তাঁর সঙ্গে শেয়ার করেছিলেন। যদিও আজ এথিক্স কমিটির চেয়ারম্যান বিনোদ সোনকর ইন্ডিয়া টুডেকে বলেছেন তিনি এখনও তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে ব্যবসায়ী দর্শন হিরানন্দানির চিঠি পাননি।

সোনকার আরও বলেছেন যে এথিক্স কমিটি সমস্ত বিষয়টির সত্যতা পরীক্ষা করবে। কারণ এটি নিঃসন্দেহে একটি গুরুতর বিষয়। আমরা কমিটির কাছে প্রমাণ জমা দিতে বলেছি।

বৃহস্পতিবার এথিক্স কমিটিতে জমা দেওয়া তাঁর হলফনামায়, হীরানন্দানি অভিযোগ করেছেন যে মহুয়া মৈত্র তাঁর সংসদীয় লগইন আইডি এবং পাসওয়ার্ড তাঁকে দিয়েছিলেন, যাতে তিনি প্রশ্ন পোস্ট করতে পারেন। বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে অভিযোগ করেছেন যে সংসদে প্রশ্ন করার জন্য তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র ঘুষ নিয়েছিলেন। লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে পাঠানো চিঠিতে দুবে সুপ্রিম কোর্টের আইনজীবী জয় অনন্ত দেহদরাইয়ের চিঠির উদ্ধৃতি দিয়ে অভিযোগ করেছেন যে মহুয়া এবং হীরানন্দানির মধ্যে ঘুষের বিনিময়ের অকাট্য প্রমাণ রয়েছে।

মহুয়া অবশ্য ব্যবসায়ীর হলফনামার বৈধতা নিয়ে প্রশ্ন তুলে পাল্টা আঘাত করেছেন। এক্স হ্যান্ডেলে একটি পোস্টে তিনি বলেছেন যে হলফনামাটি সাদা কাগজে এবং অফিসিয়াল লেটারহেডে নয়। এর বিষয়বস্তু একটি তামাশা। তিনি চাঞ্চল্যকরভাবে দাবি করেছেন যে হীরানন্দানিকে হলফনামায় স্বাক্ষর করতে বাধ্য করা হয়েছে এবং প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) এই হলফনামার খসড়া তৈরি করেছিল। মহুয়া বলেন, ' বিজেপি সরকার আদানি ইস্যুতে আমাকে একরকম চুপ করাতে মরিয়া হয়ে অপেক্ষা করছে।'

আইনজীবী জয় অনন্ত দেহদরাই দাবি করেছিলেন যে আদানি গ্রুপ সম্পর্কে বিশেষভাবে প্রশ্ন করার জন্য দর্শন হীরানন্দানির কাছ থেকে ঘুষ নিয়েছিলেন মহুয়া। এর আগে, যদিও হীরানন্দানি গ্রুপ এই অভিযোগগুলি অস্বীকার করেছিল। তারা বলেছিল যে তারা রাজনীতির ব্যবসার সঙ্গে জড়িত নয় এবং সর্বদা জনগণের স্বার্থে সরকারের সঙ্গে কাজ করছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement