Advertisement

Ram Mandir Pran Pratishtha: সবরমতি এক্সপ্রেসে প্রাণ হারানো করসেবকদের পরিবার আমন্ত্রিত প্রাণ প্রতিষ্ঠায়

অযোধ্যার রাম মন্দিরের রামলালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন ১৯ জন করসেবকের পরিবার। গুজরাতের ২০০২ সালের গোধরা ট্রেনে অগ্নিকাণ্ডে প্রাণ হারিয়েছেন এমন ৫৯ জনের মধ্যে ১৯ জন করসেবকের পরিবারকে আমন্ত্রণ জানানো হয়েছে।

রামলালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন ১৯ জন করসেবকের পরিবার
Aajtak Bangla
  • অযোধ্যা,
  • 21 Jan 2024,
  • अपडेटेड 12:58 PM IST
  • রামলালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন ১৯ জন করসেবকের পরিবার
  • ১৯ জন করসেবকের পরিবারকে আমন্ত্রণ জানানো হয়েছে

অযোধ্যার রাম মন্দিরের রামলালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন ১৯ জন করসেবকের পরিবার। গুজরাতের ২০০২ সালের গোধরা ট্রেনে অগ্নিকাণ্ডে প্রাণ হারিয়েছেন এমন ৫৯ জনের মধ্যে ১৯ জন করসেবকের পরিবারকে আমন্ত্রণ জানানো হয়েছে। শনিবার ভিএইচপির এক আধিকারিক এই তথ্য জানিয়েছেন। তিনি জানিয়েছেন যে গুজরাতের অন্যান্য আমন্ত্রিতদের মধ্যে ৩২০ জন সাধু এবং ১০৫ জন বিশিষ্ট ব্যক্তি রয়েছেন।

বিশ্ব হিন্দু পরিষদ গুজরাতের সাধারণ সম্পাদক অশোক রাওয়াল বলেছেন, 'রাম মন্দির প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে আমন্ত্রিত ব্যক্তিদের মধ্যে সেই করসেবকদের পরিবারও রয়েছে, যারা গোধরা রেলস্টেশনের কাছে সবরমতি এক্সপ্রেস ট্রেনের দুটি বগিতে অগ্নিদগ্ধ হয়ে মারা যান। ওই করসেবকরা অযোধ্যা থেকে আমেদাবাদ ফিরছিলেন।' তিনি বলেছেন যে ভিএইচপি ২০ জন করসেবকের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হয়েছিল। তাদের মধ্যে ১৯ জন অযোধ্যায় ২২ জানুয়ারি অনুষ্ঠানে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। রাওয়াল দাবি করেছেন যে ভিএইচপি রাম মন্দির নির্মাণের জন্য ২২৫ কোটি টাকা সংগ্রহ করেছে।

২০০২ সালের ২৭ ফেব্রুয়ারি মাসে গুজরাতের গোধরা রেলস্টেশনের কাছে সবরমতি এক্সপ্রেস ট্রেনের দুটি বগিতে আগুন লেগে যায়। তাতে ৫৯ জন করসেবকের মৃত্যু হয়। এরপরই গুজরাতে হিংসা হয়। যাতে ১০০০ জনেরও বেশি মানুষ নিহত হন।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement