Advertisement

Ram Mandir: রামমন্দিরে যাওয়ায় খুনের হুমকি-ফতোয়া, 'পাকিস্তান যাও,' পাল্টা জবাব ইমামের

উমর আহমেদ বলেন, 'প্রধান ইমাম হিসেবে আমি শ্রীরাম জন্মভূমি তীর্থ ট্রাস্ট থেকে আমন্ত্রণ পেয়েছিলাম। গতকাল ফতোয়া জারি করা হয়েছে। তবে আমি ২২ জানুয়ারি সন্ধ্যার পর থেকেই হুমকি ফোন পাচ্ছি।

গত ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরে অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশনের প্রধান ইমাম ডঃ ইমাম উমর আহমেদ ইলিয়াসীও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
Aajtak Bangla
  • অযোধ্যা,
  • 29 Jan 2024,
  • अपडेटेड 10:58 PM IST
  • গত ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরে রামলালার মূর্তির প্রাণ প্রতিষ্ঠা করা হয়।
  • সেদিন অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশনের প্রধান ইমাম ডঃ ইমাম উমর আহমেদ ইলিয়াসীও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
  • ভিভিআইপি অতিথিদের মধ্যেই তিনি বসেছিলেন।

গত ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরে রামলালার মূর্তির প্রাণ প্রতিষ্ঠা করা হয়। সেদিন অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশনের প্রধান ইমাম ডঃ ইমাম উমর আহমেদ ইলিয়াসীও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ভিভিআইপি অতিথিদের মধ্যেই তিনি বসেছিলেন। কিন্তু সেই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্যই তাঁর বিরুদ্ধে ফতোয়া জারি করা হয়েছে। এই বিষয়ে কটূক্তির জবাবও দিয়েছেন ডঃ ইমাম উমর আহমেদ ইলিয়াসী।

ফতোয়া প্রসঙ্গে উমর আহমেদ বলেন, 'প্রধান ইমাম হিসেবে আমি শ্রীরাম জন্মভূমি তীর্থ ট্রাস্ট থেকে আমন্ত্রণ পেয়েছিলাম। গতকাল ফতোয়া জারি করা হয়েছে। তবে আমি ২২ জানুয়ারি সন্ধ্যার পর থেকেই হুমকি ফোন পাচ্ছি।

'যারা আমাকে ঘৃণা করে, তারা পাকিস্তানে চলে যাও' বলেন তিনি। 'আমি কিছু কল রেকর্ড করেছি। তাতে ফোন করা ব্যক্তিরা আমাকে খুনের হুমকি দিয়েছে। যারা আমাকে ও দেশকে ভালোবাসেন তারা আমাকে সমর্থন করবেন। আমি অনুষ্ঠানে অংশ নিয়েছিলাম বলে যারা আমাকে ঘৃণা করে তাদের পাকিস্তানে যাওয়া উচিত। ভালোবাসার বার্তা দিয়েছি। কোনও অপরাধ করিনি। আমি ক্ষমা চাইব না, পদত্যাগ করব না। যারা হুমকি দিচ্ছে তারা যা খুশি তাই করে নিক।'

ডক্টর ইমাম উমর আহমেদ ইলিয়াসী এর আগে বলেছিলেন, 'এটা বদলে যাওয়া ভারতের ছবি। আজকের ভারত নতুন এবং উন্নত। ভালোবাসার বার্তা নিয়ে এখানে এসেছি। ইবাদতের পদ্ধতি ও উপাসনার পদ্ধতি ভিন্ন হতে পারে। আমাদের বিশ্বাস ভিন্ন হতে পারে। কিন্তু আমাদের সবচেয়ে বড় ধর্ম হল মনুষ্যত্ব এবং মানবতা। আসুন আমরা সবাই মিলে মানবতা রক্ষা করি।'

ডঃ ইমাম উমর আহমেদ ইলিয়াসী অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশন (AIIO) এর প্রধান ইমাম।  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement