Advertisement

Ram Mandir Prasad: কচুরি-মটরশুঁটির তরকারি এবং... অযোধ্যায় রাম মন্দিরে প্রসাদ বাক্সে কী কী? দেখুন

রীতিমাফিক পুজোর শেষে সকল অতিথিদের মধ্যে প্রসাদ বন্টন করা হয়। প্রসাদের বাক্সে শ্রীরামের নাম প্রিন্ট করা ছিল।

এই সেই প্রসাদের বাক্স
Aajtak Bangla
  • অযোধ্যা,
  • 22 Jan 2024,
  • अपडेटेड 6:01 PM IST
  • সোমবার অযোধ্যায় প্রাণ প্রতিষ্ঠা হল রামলালার। এদিন রামমন্দিরের অনুষ্ঠানে আমন্ত্রিতদের জন্য ছিল বিশেষ প্রসাদের বাক্সও।
  • রীতিমাফিক পুজোর শেষে সকল অতিথিদের মধ্যে প্রসাদ বন্টন করা হয়। প্রসাদের বাক্সে শ্রীরামের নাম প্রিন্ট করা ছিল।
  • সেই সঙ্গে সামনে মন্দিরের ছবি ছিল। সমস্ত অতিথিকেই এই একই ধরণের বাক্স দেওয়া হয়।

সোমবার অযোধ্যায় প্রাণ প্রতিষ্ঠা হল রামলালার। এদিন রামমন্দিরের অনুষ্ঠানে আমন্ত্রিতদের জন্য ছিল বিশেষ প্রসাদের বাক্সও। রীতিমাফিক পুজোর শেষে সকল অতিথিদের মধ্যে প্রসাদ বন্টন করা হয়। প্রসাদের বাক্সে শ্রীরামের নাম প্রিন্ট করা ছিল। সেই সঙ্গে সামনে মন্দিরের ছবি ছিল। সমস্ত অতিথিকেই এই একই ধরণের বাক্স দেওয়া হয়। বাক্সের ভিতরে মটর সবজি, পরোটা, কচুরি ও মিষ্টি প্রসাদ। সোশ্যাল মিডিয়ায় সেই প্রসাদের ছবি ভাইরাল হয়েছে।

এদিনের অনুষ্ঠানে অযোধ্যায় কার্যত চাঁদের হাট বসেছে। আমন্ত্রিতদের মধ্যে ছিলেন অমিতাভ বচ্চন, অভিষেক বচ্চন, রণবীর কাপুর, আলিয়া ভাট, ক্যাটরিনা কাইফ এবং ভিকি কৌশল ও অন্যান্য বলিউড সুপারস্টাররা। শচীন টেন্ডুলকার এবং অনিল কুম্বলেও রাম মন্দিরে গিয়েছেন। ধনকুবের মুকেশ আম্বানি এবং তাঁর স্ত্রী নীতা আম্বানি এবং মেয়ে ইশা আম্বানিকেও এদিনের অনুষ্ঠানে দেখা গিয়েছে। অভিনেতা রজনীকান্তও অনুষ্ঠানে অংশ নিতে একদিন আগেই অযোধ্যায় পৌঁছে যান। তবে এদিনের অনুষ্ঠানে প্রবীণ বিজেপি নেতা লালকৃষ্ণ আদবানি অংশ নেননি। একদিন আগেই যদিও সেই বিষয়ে জানা গিয়েছিল। প্রচণ্ড ঠান্ডার কারণেই তিনি অনুষ্ঠানে অংশ নেননি বলে জানা গিয়েছে।

এদিন অযোধ্যায় রামের শিশুরূপ প্রতিষ্ঠিত হয়। আচার-অনুষ্ঠান, রীতিনীতি মেনে রামলালার পায়ে প্রণাম করেন প্রধানমন্ত্রী মোদী। সোমবার অনুষ্ঠান শুরু হওয়ার কয়েক মিনিট আগেই প্রধানমন্ত্রী রাম মন্দিরে প্রবেশ করেন।এদিনের অনুষ্ঠানের আগে ১১ দিন ধরে সংযমের জীবনযাপন করছিলেন প্রধানমন্ত্রী। গরুর পুজো করেন। মেঝেতে শুতেন এবং নারকেল জল পান করতেন। ফলাহার করতেন। এর পাশাপাশি ৪টি রাজ্যে রামায়ণ সম্পর্কিত ৭টি মন্দির দর্শন করেন ও পুজো দেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৮৪ সেকেন্ডের 'লগ্নে' 'প্রাণ প্রতিষ্ঠা' করেন। তার আগে তিনি আরএসএস প্রধান মোহন ভগবন্তের সঙ্গে বিভিন্ন আচার-অনুষ্ঠানে অংশ নেন।
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement