Advertisement

Delhi Rain Alert: প্রবল বৃষ্টি দিল্লি-এনসিআর-এ, জারি রেড অ্যালার্টও; বাংলাতেও দুর্যোগের পূর্বাভাস

মুষলধারায় বৃষ্টির জেরে দিল্লি-এনসিআর এলাকায় রেড অ্যালার্ট জারি করা হল। বুধবার সন্ধ্যায় রাজধানীতে প্রবল বৃষ্টি হয়। বিভিন্ন এলাকায় জল জমে গিয়েছে। যার জেরে যান চলাচল বিঘ্নিত হয়েছে। 

দিল্লিতে ভারী বৃষ্টি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 Jul 2024,
  • अपडेटेड 11:50 PM IST
  • দিল্লি-এনসিআর এলাকায় রেড অ্যালার্ট জারি করা হল।
  • বুধবার সন্ধ্যায় রাজধানীতে প্রবল বৃষ্টি হয়।
  • বিভিন্ন এলাকায় জল জমে গিয়েছে।

মুষলধারায় বৃষ্টির জেরে দিল্লি-এনসিআর এলাকায় রেড অ্যালার্ট জারি করা হল। বুধবার সন্ধ্যায় রাজধানীতে প্রবল বৃষ্টি হয়। বিভিন্ন এলাকায় জল জমে গিয়েছে। যার জেরে যান চলাচল বিঘ্নিত হয়েছে। প্রবল বৃষ্টির জেরে বিপর্যস্ত দিল্লি। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সমস্ত স্কুলে ছুটি ঘোষণা করল দিল্লি সরকার।

মৌসম ভবন জানিয়েছে, আগামী কয়েক ঘণ্টায় দিল্লি, নয়ডা, গুরগাঁও, গাজিয়াবাদে ভারী বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। রাত ৯টা পর্যন্ত লাল সতর্কতা জারি করা হয়েছে। 

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, উত্তর দিল্লি, মধ্য দিল্লি, নয়া দিল্লি, দক্ষিণ দিল্লি, দক্ষিণ-পূর্ব দিল্লি, পূর্ব দিল্লি, এনসিআর এলাকায় আগামী কয়েক ঘণ্টায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পানিপত, ভিওয়ানি, জিন্দ, হিসার, মিরাট, মুজফফরনগর, পালওয়াল, বুলন্দশহর, মথুরাতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। 

তীব্র যানজট।

বৃষ্টির জেরে দিল্লির রাজেন্দ্রনগরে জল জমেছে। কয়েক দিন আগেই ওই এলাকায় বৃষ্টির জেরে একটি কোচিং সেন্টারের বেসমেন্টে জল ঢুকে ৩ পড়ুয়ার মৃত্যু হয়। আরকে পুরম, পার্লামেন্ট স্ট্রিট, কারোল বাগ, ময়ূর বিহার-সহ বিভিন্ন এলাকা জলমগ্ন। নয়ডায় গৌর সিটি, ফিল্ম সিটি এলাকায় জল জমেছে। দিল্লি-নয়ডা এক্সপ্রেসওয়ের বিভিন্ন আন্ডারপাস জলমগ্ন হয়ে পড়েছে। 


অন্য দিকে, বাংলায় আপাতত বৃষ্টি চলবে। আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার কলকাতা, হাওড়া,  দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হুগলি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমানে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ৬ অগস্ট পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ৬ অগস্ট পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি  হতে পারে। আজ দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement