Advertisement

Hemant Soren: ঝাড়খণ্ড: 'রাজভবনও জড়িত,' বিধানসভায় বিস্ফোরক হেমন্ত

রাজ্যপালও জড়িত। সোমবার বিধানসভায় দাঁড়িয়ে চাঞ্চল্যকর দাবি করলেন হেমন্ত সোরেন। ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীর অভিযোগ, ৩১ জানুয়ারি ED-র হাতে তাঁর গ্রেফতারির সঙ্গে যোগ ছিল রাজ্যপালেরও।

Aajtak Bangla
  • রাঁচি,
  • 05 Feb 2024,
  • अपडेटेड 2:25 PM IST
  • রাজ্যপালও জড়িত। সোমবার বিধানসভায় দাঁড়িয়ে চাঞ্চল্যকর দাবি করলেন হেমন্ত সোরেন।
  • ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীর অভিযোগ, ৩১ জানুয়ারি ED-র হাতে তাঁর গ্রেফতারির সঙ্গে যোগ ছিল রাজ্যপালেরও। 
  • সোমবার ঝাড়খণ্ড বিধানসভায় আস্থা ভোট। চম্পাই সোরেনের নেতৃত্বে রাজ্য সরকারের এন্ট্রান্স পরীক্ষা। আর সেই দিনই বিধানসভায় যোগ দেন প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত।

রাজ্যপালও জড়িত। সোমবার বিধানসভায় দাঁড়িয়ে চাঞ্চল্যকর দাবি করলেন হেমন্ত সোরেন। ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীর অভিযোগ, ৩১ জানুয়ারি ED-র হাতে তাঁর গ্রেফতারির সঙ্গে যোগ ছিল রাজ্যপালেরও। 

সোমবার ঝাড়খণ্ড বিধানসভায় আস্থা ভোট। চম্পাই সোরেনের নেতৃত্বে রাজ্য সরকারের এন্ট্রান্স পরীক্ষা। আর সেই দিনই বিধানসভায় যোগ দেন প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত। পিএমএলএ আদালতের অনুমতি নিয়ে হাজির হন তিনি। বিধানসভায় দাঁড়িয়ে নিজের গ্রেফতারির বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান হেমন্ত সোরেন। তিনি এটিকে 'ভারতের গণতন্ত্রের কালো অধ্যায়' বলে অভিহিত করেন।

এর আগের দিন, ঝাড়খণ্ডের নতুন মুখ্যমন্ত্রী চম্পাই সোরেনও হেমন্ত সোরেনকে ক্লিন চিট দিয়েছিলেন। তিনি দাবি করেন, হেমন্তকে এমন কিছুর জন্য গ্রেফতার করা হয়েছে, যা তিনি কখনও করেননি।

জমি কেলেঙ্কারির সঙ্গে আমার যে যোগ আছে, সেটা প্রমাণ করুন। এদিন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দেন হেমন্ত। তিনি এজেন্সির উদ্দেশে বলেন, 'আইনের অপব্যবহার কীভাবে করতে হয়, তা ওদের দেখলেই বোঝা যায়।'

'আজ, আমাকে ৮.৫ একর জমি কেলেঙ্কারির অভিযোগে গ্রেফতার করা হয়েছে। যদি তাদের সাহস থাকে তবে তারা আমার নামে রেজিস্ট্রি করা জমির কাগজপত্র দেখান। প্রমাণিত করতে পারলে আমি রাজনীতি ছেড়ে দেব', দাবি করেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

হেমন্ত সোরেন বলেন, ২০২২ সাল থেকে একটি ষড়যন্ত্র করা হচ্ছে। শেষমেশ ৩১ জানুয়ারি তার ক্লাইম্যাক্স হয়। 'আমাকে গ্রেফতারের স্ক্রিপ্ট ২০২২ সাল থেকেই তৈরি ছিল,' বলেন তিনি।

এর পাশাপাশি হেমন্ত সোরেন বলেন, 'দেশের আদিবাসী এবং দলিতদের বিচ্ছিন্ন করার জন্য একই রকম একটি পরিকল্পনা তৈরি করা হচ্ছে।'

তিনি আরও বলেন, 'ক্ষমতাসীন বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্র আদিবাসী ও দলিতদের প্রতি উদাসীন।'

হেমন্ত সোরেন বলেন, 'আমরা এখনও পরাজয় স্বীকার করিনি। যদি তারা মনে করে যে আমাকে কারাগারে বন্দী করে তারা সফল হতে পারবে, তবে তারা ভুল। কারণ এটা ঝাড়খন্ড। এখানে প্রতিটি কোণায় আদিবাসী ও দলিতরা তাঁদের প্রাণ বিসর্জন দিয়েছেন।'

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement