Advertisement

Delhi Weather: মরসুমের শীতলতম দিন, ঘন কুয়াশায় ঢেকে রাজধানী দিল্লি; কাঁপছে সমগ্র উত্তর ভারত

তীব্র ঠান্ডা এবং ঘন কুয়াশায় ঢেকেছে উত্তর ভারত। রাজধানী দিল্লিতে তাপমাত্রা ৩ ডিগ্রিতে নেমেছে। গতকাল অর্থাৎ ১২ জানুয়ারি নয়াদিল্লিতে মরসুমের শীতলতম রাত ছিল। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৩ ডিগ্রির কাছাকাছি। আবহাওয়া দফতরের মতে, উত্তর ভারতের রাজ্যগুলি আগামী দু'দিন শৈত্যপ্রবাহ থেকে রেহাই পাবে না। তিন দিন উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে তীব্র ঠান্ডা পড়তে পারে।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Jan 2024,
  • अपडेटेड 9:02 AM IST

Delhi Weather: তীব্র ঠান্ডা এবং ঘন কুয়াশায় ঢেকেছে উত্তর ভারত। রাজধানী দিল্লিতে তাপমাত্রা ৩ ডিগ্রিতে নেমেছে। গতকাল অর্থাৎ ১২ জানুয়ারি নয়াদিল্লিতে মরসুমের শীতলতম রাত ছিল। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৩ ডিগ্রির কাছাকাছি। আবহাওয়া দফতরের মতে, উত্তর ভারতের রাজ্যগুলি আগামী দু'দিন শৈত্যপ্রবাহ থেকে রেহাই পাবে না। তিন দিন উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে তীব্র ঠান্ডা পড়তে পারে। আবহাওয়া দফতরের মতে, আগামী পাঁচ দিন উত্তর ভারতের রাজ্যগুলিতে ঘন থেকে অতি ঘন কুয়াশা থাকবে। দৃশ্যমানতা শূণ্য হতে পারে।

নয়াদিল্লির আবহাওয়া পরিস্থিতি
মৌসম ভবন জানিয়েছে, আজ অর্থাৎ ১৩ জানুয়ারি সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ১৯ ডিগ্রি হতে পারে। একই সময়ে, আজ নয়াদিল্লি ঘন কুয়াশায় ঢাকা ছিল। মৌসম ভবন সূত্রে জানা গেছে, আগামী কয়েকদিন ঘন কুয়াশা থেকে রেহাই মিলবে না। তাপমাত্রায় উল্লেখযোগ্য কোনও পরিবর্তন দেখা যাবে না।

উত্তরপ্রদেশের আবহাওয়া
আবহাওয়া দফতরের মতে, আজ উত্তরপ্রদেশের রাজধানী লখনউতে সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ১৭ ডিগ্রি থাকতে পারে। সেই সঙ্গে লখনউতে ঘন কুয়াশা দেখা যাবে। গাজিয়াবাদে সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ১৭ ডিগ্রি হতে পারে। সেই সঙ্গে আজ গাজিয়াবাদে মাঝারি কুয়াশা থাকবে।

অন্যান্য রাজ্যের অবস্থা
আবহাওয়ার পূর্বাভাস সংস্থা স্কাইমেটের মতে, ১৩ থেকে ১৬ জানুয়ারির মধ্যে পঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ এবং দিল্লির কিছু অংশে সকালে ঘন থেকে খুব ঘন কুয়াশা পড়ার সম্ভাবনা রয়েছে। একই সময়ে, ১৩ থেকে ১৬ জানুয়ারির মধ্যে, সকালে পশ্চিমবঙ্গ, ওড়িশা, জম্মু বিভাগ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, বিহার, উত্তর মধ্যপ্রদেশ, আসাম, মেঘালয়, মিজোরাম এবং ত্রিপুরার কিছু অংশে কুয়াশা থাকবে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement