Advertisement

Indian-Chinese Troops Clash At Arunachal LAC: অরুণাচলের তাওয়াংয়ে চিনের সঙ্গে সংঘর্ষ, ৩০০ চিনা সেনাকে তাড়াল ভারতীয় সেনা, জখম ৬ জওয়ান

সীমান্তে ফের ভারত ও চিন সেনার সংঘর্ষ। জানা যাচ্ছে, ৯ ডিসেম্বর অরুণাচল প্রদেশের তাওয়াং সেক্টরে LAC বরাবর ভারতীয় এবং চিনা সেনাদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে কয়েকজন ভারতীয় ও চিনা সেনা আহত হয়েছেন। উভয় পক্ষই তাৎক্ষণিকভাবে এলাকা থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

অরুণাচল সীমান্তে ভারত-চিন সেনার সংঘর্ষ, জখম দু'পক্ষের কয়েকজন
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 12 Dec 2022,
  • अपडेटेड 10:21 PM IST
  • জখম দু'পক্ষের কয়েকজন সেনা
  • উভয় পক্ষই তাৎক্ষণিকভাবে এলাকা থেকে বিচ্ছিন্ন হয়ে যায়

সীমান্তে ফের ভারত ও চিন সেনার সংঘর্ষ (Indian-Chinese Troops Clash)। জানা যাচ্ছে, ৯ ডিসেম্বর অরুণাচল প্রদেশের (Arunachal Pradesh) তাওয়াং সেক্টরে (Tawang Sector) LAC বরাবর ভারতীয় এবং চিনা সেনাদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে কয়েকজন ভারতীয় ও চিনা সেনা আহত হয়েছেন। উভয় পক্ষই তাৎক্ষণিকভাবে এলাকা থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

খবরে বলা হয়েছে, চিনের পিপলস লিবারেশন আর্মির ৩০০ জওয়ান এলএসি-তে পৌঁছে যায়। এই পদক্ষেপের তীব্র বিরোধিতা করে ভারতীয় সেনারা। এ সময় দুই বাহিনীর মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে দুই বাহিনীর কয়েকজন জওয়ান আহত হন। সূত্রের খবর, ভারতীয় সেনার তুলনায় চিনের বেশি সংখ্যক সেনা আহত হয়েছেন। প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, অল্প সময়ের মধ্যেই উভয় দেশের সেনারা ঘটনাস্থল থেকে পিছু হটে। ঘটনার পর ভারতীয় সেনার কমান্ডার এবং চিনা কমান্ডার নির্ধারিত পদ্ধতি অনুযায়ী ফ্ল্যাগ মিটিং করেন। তারপরই এলাকায় শান্তি ফিরে আসে। আহত ভারতীয় সেনাদের তাওয়াং বেস হাসপাতাল ও তেজপুরের সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Indian troops in area of face-off in Tawang gave befitting response to Chinese troops.Number of Chinese soldiers injured is more than that of Indian soldiers.Chinese had come heavily prepared with around 300 soldiers but didn't expect Indian side also to be well prepared: Sources pic.twitter.com/hKVVIQlSp4

গত বছরের অক্টোবরে ভারতীয় সেনারা একই অঞ্চলে চিনা সেনাদের বাধা দিয়েছিল। প্রায় ২০০ জন পিপলস লিবারেশন আর্মি (PLA) সেনাকে অরুণাচল প্রদেশের প্রকৃত নিয়ন্ত্রণ রেখার (এলএসি) কাছে আটকানো হয়েছিল। অরুণাচল প্রদেশের তাওয়াং সেক্টরের এলএসি বরাবর কিছু এলাকায় সীমান্ত নিয়ে নানা বিভ্রান্তি রয়েছে। যেখানে উভয় পক্ষই তাদের দাবির লাইন পর্যন্ত এলাকায় টহল দেয়।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement