একাধিকবার পাখির জন্য আটকে গিয়েছে উড়ান। জরুরি অবতরণ করতে হয়েছে। এবার বিমানে ঘটন বেনজির ঘটনা। সোশ্যাল মিডিয়ায় ইন্ডিগো উড়ানের একটি ভিডিও শেয়ার করেছেন পঞ্জাব কংগ্রেস সভাপতি। তিনি দাবি করেছেন, ইন্ডিগোর ফ্লাইটে এয়ার কন্ডিশনার (এসি) বিকল হয়ে যাওয়ায় যাত্রীদের ৯০মিনিট ধরে ভোগান্তিতে পড়তে হয়েছিল। অনেকক্ষণ এসি কাজ না করায় যাত্রীদের হাতে টিস্যু পেপার তুলে দেন বিমান সেবিকারা।
শনিবার পঞ্জাব কংগ্রেস কমিটির সভাপতি অমরিন্দর সিং রাজা ওয়ারিং এই ভিডিওটি শেয়ার করেছেন। তিনি লিখেছেন, ইন্ডিগো ফ্লাইট 6E7261-এ চণ্ডীগড় থেকে জয়পুর যাওয়ার সময় তাঁকে ভয়ঙ্কর অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছিল। প্রায় ৯০ মিনিট ভোগান্তি সইতে হয়েছিল।
কংগ্রেস নেতা বলেন,'প্রথমে যাত্রীদের এয়ার কন্ডিশন ছাড়াই ফ্লাইটের ভিতরে বসিয়ে দেওয়া হয়েছিল। অভিযোগ করার পরে প্রচণ্ড গরমে প্রায় ১০-১৫ মিনিট লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। এরপর এসি চালু না করেই ফ্লাইট টেক অফ করে। টেক অফ থেকে অবতরণ পর্যন্ত এসি বন্ধ ছিল। গোটা পথে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়েছে। সমস্যার কথা বললে বিমান সেবিকারা ঘাম মোছার জন্য টিস্যু পেপার এগিয়ে দেন।'
ভিডিওতে যাত্রীদের টিস্যু এবং কাগজ দিয়ে নিজেদেরই হাওয়া করতে দেখা যায়। এই ঘটনার পর রাজা ওয়ারিং ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) এবং এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার (এএআই) কাছে সংস্থার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আবেদন করেছেন।
একদিনের মধ্যে ইন্ডিগো ফ্লাইটে এটা তৃতীয় প্রযুক্তিগত বিভ্রাট। এর আগে দিল্লিগামী একটি ইন্ডিগো ফ্লাইট ইঞ্জিন বিকল হওয়ায় শুক্রবার সকাল ৯টা ১১ মিনিটে পটনার জয়প্রকাশ নারায়ণ বিমানবন্দরে জরুরি অবতরণ করে। বিমান ওড়ার মাত্র তিন মিনিট পর এই ঘটনাটি ঘটে। আর একটি ঘটনায় রাঁচিগামী ইন্ডিগোর একটি ফ্লাইট টেক-অফের এক ঘণ্টা পর প্রযুক্তিগত ত্রুটির কারণে দিল্লি বিমানবন্দরে ফিরে আসে।