Advertisement

IRCTC Puri tour package: খুব সস্তায় পুরী ভ্রমণ, সঙ্গে আরও ৪ তীর্থস্থান, IRCTC-র দুর্দান্ত প্যাকেজ

IRCTC Puri Tour Package: বিশেষ ট্যুর প্যাকেজ নিয়ে এসেছে IRCTC। 'পুণ্যতীর্থ যাত্রা' নামে এই প্যাকেজের অধীনে যাত্রীদের পুরী, বেনারস, অযোধ্যা, প্রয়াগরাজ-সহ আরও বেশ কিছু দর্শনীয় স্থান ভ্রমণ করানো হবে। থাকছে মন্দির দর্শনের সুযোগ। প্যাকেজের মধ্যে রয়েছে ট্রেন, বাস, খাবার, গাইড, বীমা ইত্যাদির সুবিধা। জেনে নিন এই প্যাকেজ সম্পর্কে।

পুরী ভ্রমণ। প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 23 Aug 2022,
  • अपडेटेड 6:05 PM IST
  • কম খরচে পুরী ঘুরে জগন্নাথ মন্দির দর্শন
  • দুর্দান্ত প্যাকেজ IRCTC-র
  • জানুন বিস্তারিত তথ্য

IRCTC Puri Tour Package: পুরীর ভ্রমণার্থীদের জন্য সুখবর। বিশেষ ট্যুর প্যাকেজ নিয়ে এসেছে IRCTC। 'পুণ্যতীর্থ যাত্রা' নামে এই প্যাকেজের অধীনে যাত্রীদের পুরী, বেনারস, অযোধ্যা, প্রয়াগরাজ-সহ আরও বেশ কিছু দর্শনীয় স্থান ভ্রমণ করানো হবে। থাকছে মন্দির দর্শনের সুযোগ। প্যাকেজের মধ্যে রয়েছে ট্রেন, বাস, খাবার, গাইড, বীমা ইত্যাদির সুবিধা। জেনে নিন এই প্যাকেজ সম্পর্কে।

জেনে নিন প্যাকেজ সম্পর্কে

IRCTC সম্প্রতি একটি প্যাকেজ চালু করেছে, যাতে ভ্রমণার্থীদের পুরী, কোনারক, গয়া, বারাণসী, অযোধ্যা এবং প্রয়াগরাজ ভ্রমণ করানো হবে। IRCTC এই প্যাকেজের নাম দিয়েছে পুণ্যতীর্থ যাত্রা। নয় রাত, দশ দিনের এই প্যাকেজে রয়েছে ট্রেন, বাস, খাবার, গাইড, বীমা ইত্যাদির সুবিধা। প্যাকেজের দাম দুটি বিভাগে আসে। কমফোর্টে প্রথম (থার্ড এসি) এবং দ্বিতীয় স্ট্যান্ডার্ডে (স্লিপার)। কমফোর্টে, সিঙ্গেলের জন্য ভাড়া রাখা হয়েছে ৩২,০৫০ টাকা, আর দুজনের জন্য মাথা পিছু ৩০,৮০০ টাকা। তিন জনের জন্য মাথা পিছু  ৩০,২০০ টাকা। স্ট্যান্ডার্ড ক্যাটাগরিতে সিঙ্গেল সিটের জন্য এর ভাড়া ২৩,৪০০ টাকা। দুই জনের এই ভাড়া ২২,১৫০ টাকা এবং তিন জনের জন্য মাথাপিছু এই ভাড়া ২১,৫৫০টাকা।

কবে চালু হবে

১০ অক্টোবর থেকে শুরু হওয়া এই পুরো যাত্রা ট্রেনেই করতে হবে। ১১ অক্টোবর আপনি পুরীতে পৌঁছাবেন। সেখানে আপনি জগন্নাথ মন্দির, কোনারক মন্দির পরিদর্শন করবেন। তারপরে, ১২ অক্টোবর বিকেলে পুরী থেকে ছেড়ে যাবেন। পরের দিন ১৩ অক্টোবর গয়া পৌঁছবেন। এর পরে বারাণসীতে যাবেন। সেখানে কাশী বিশ্বনাথ মন্দির সহ আরও অনেক মন্দির দর্শন করাতে পারবেন। ১৫ তারিখ অযোধ্যায় পৌঁছাবেন। সেখানে বিশিষ্ট স্থানগুলি ঘুরে দেখতে পারেন। পরের দিন ১৬ অক্টোবর প্রয়াগরাজ রওনা দেবেন। এখানে আপনি ত্রিবেণী সঙ্গমে যেতে পারবেন। ১৭ অক্টোবর ট্রেনে ফিরবেন। এর পরের দিন আপনি বেঙ্গালুরু এবং মহীশূর পৌঁছাবেন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement