Advertisement

নিউ ইয়ারের প্রথম দিনেই জঙ্গি হানা জম্মু-কাশ্মীরে, গুলিতে নিহত ৩

সন্ধ্যা সোয়া ৭টার দিকে রাজৌরির ডাংরির উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের কাছে গুলি চালানোর ঘটনাটি ঘটে। একটি হিন্দু পরিবারের ওপরে হামলা চালায় জঙ্গিরা। তাতে মৃত্যু হয় ৩ জনের। আহত আরও ৭ জন। আহতরা জিএমসি রাজৌরিতে চিকিৎসাধীন। ঘটনাস্থলে পৌঁছেছে নিরাপত্তা বাহিনী। প্রায় ৫০ মিটার দূরত্বে তিনটি আলাদা বাড়িতে গুলি চালানো হয়। এলাকায় শুরু হয়েছে তল্লাশি অভিযান। 

ফাইল ছবি
Aajtak Bangla
  • জম্মুকাশ্মীর,
  • 01 Jan 2023,
  • अपडेटेड 12:30 AM IST
  • ফের রক্তাক্ত জম্মুকাশ্মীর
  • জঙ্গিদের গুলিতে নিহত ৩
  • চলছে তল্লাশি অভিযান

ইংরেজি নববর্ষের প্রথম দিনেই জম্মুকাশ্মীরের রাজৌরিতে জঙ্গি হানা। জঙ্গিতের গুলিতে এখনও পর্যন্ত মৃত ৩। আহত আরও বেশ কয়েকজন। আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে গিয়েছেন নিরাপত্তারক্ষীরা। পাশাপাশি গোটা এলাকাটি ঘিরে ফেলে শুরু হয়েছে তল্লাশি। 

পুলিশ জানাচ্ছে, সন্ধ্যা সোয়া ৭টার দিকে রাজৌরির ডাংরির উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের কাছে গুলি চালানোর ঘটনাটি ঘটে। একটি হিন্দু পরিবারের ওপরে হামলা চালায় জঙ্গিরা। তাতে মৃত্যু হয় ৩ জনের। আহত আরও ৭ জন। আহতরা জিএমসি রাজৌরিতে চিকিৎসাধীন। ঘটনাস্থলে পৌঁছেছে নিরাপত্তা বাহিনী। প্রায় ৫০ মিটার দূরত্বে তিনটি আলাদা বাড়িতে গুলি চালানো হয়। এলাকায় শুরু হয়েছে তল্লাশি অভিযান। 

২০২২-এ খমত ১৭২ জঙ্গি
২০২২ সালের শেষদিনে কাশ্মীরের এডিজিপি বিজয় কুমার জানান, গত বছর কাশ্মীরে নিরাপত্তারক্ষী ও জঙ্গিদের মধ্যে মোট ৯৩টি সংঘর্ষ হয়েছে। তাতে ৪২ জন বিদেশি জঙ্গি-সহ মোট ১৭২ জন সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে। নিহত জঙ্গিদের মধ্যে ১০৮ জন LeT/TRF-এর, ২৩ জন জৈশ ই মহম্মদের, ২২ জন হিজবুল মুজাহিদিনের, ৪ জন আল বদ্রর এবং ৩ জন AGuH-এর সদস্য। 

এডিজিপি বিজয় কুমার আরও জানান এই বছর বিভিন্ন সংগঠনে মোট ১০০ জঙ্গি যোগ দিয়েছে। তারমধ্যে শুধুমাত্র লস্করেই যোগ দিয়েছে ৭৪ জন জঙ্গি। নয়া এই জঙ্গিদের মধ্যে ৬৫ জনকে ইতিমধ্যেই খতম করা হচেছে। তাদের মধ্যে ৫৮ জনকে জঙ্গি সংগঠনে যুক্ত হওয়ার প্রথম মাসের মধ্যেই খতম করা হয়। গ্রেফতার করা হয়েছে ১৭ জনকে। ১৮ জন এখনও সক্রিয় রয়েছে। 

আরও পড়ুন - উৎসবের মরশুমে মদ্যপানে হ্যাংওভার? এই ঘরোয়া উপায়গুলিই করবে 'ম্যাজিক'

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement