Advertisement

Rahul On Modi: 'মোদীর আত্মবিশ্বাস...', জম্মু-কাশ্মীরে জোট নিয়ে বড় কথা বললেন রাহুল গান্ধী

জম্মু-কাশ্মীরে ন্যাশনাল কনফারেন্সের সঙ্গে কংগ্রেস জোট গঠন করতে চলেছে খবর। মধ্যরাতে শ্রীনগরে দুই দলের নেতৃত্বের মধ্যে আলোচনা হয়েছে বলেও জানা গিয়েছে। সূত্রের খবর, কাশ্মীর উপত্যকায় ১২টি আসন চাইছে কংগ্রেস।

রাহুল গান্ধী এবং ওমর আবদুল্লাহ
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 22 Aug 2024,
  • अपडेटेड 2:04 PM IST
  • জম্মু-কাশ্মীরে ন্যাশনাল কনফারেন্সের সঙ্গে কংগ্রেস জোট গঠন করতে চলেছে খবর।
  • মধ্যরাতে শ্রীনগরে দুই দলের নেতৃত্বের মধ্যে আলোচনা হয়েছে বলেও জানা গিয়েছে।

আর ক'দিন বাদেই জম্মু-কাশ্মীরে বিধানসভার ভোট। তার আগে ঘুটি সাজাচ্ছে বিরোধীরা। বৃহস্পতিবার শ্রীনগরে পৌঁছন রাহুল গান্ধী। কংগ্রেসের নেতা ও কর্মীদের সঙ্গে সভা করেন। রাহুল আশ্বস্ত করেছেন যে তাঁদের সমস্যার সমাধান করা হবে। তাঁদের পাশে রয়েছে কংগ্রেস। রাহুলের এই সফর বেশ তাৎপর্যপূর্ণ। কংগ্রেসও ইঙ্গিত দিয়েছে যে আসন্ন নির্বাচনে জম্মু ও কাশ্মীরের পরিস্থিতিকে গুরুত্ব দেবে তারা। দলীয় কর্মীদের কঠোর পরিশ্রম ও সম্মানকে ব্যর্থ হতে দেবে না। লোকসভা ভোটের ফল উল্লেখ করে রাহুল গান্ধী বলেন,'নরেন্দ্র মোদীর আত্মবিশ্বাস ভেঙে দিয়েছে ইন্ডিয়া জোট'।

রাহুল গান্ধী বলেন,'যখন দেশের বিভিন্ন রাজ্যে নির্বাচন ঘোষণা করা হয়েছিল, আমি খাড়গেজির সঙ্গে দেখা করেছি। তারপরে আমরা সিদ্ধান্ত নিলাম যে আমাদের প্রথমে জম্মু ও কাশ্মীর যেতে হবে। কারণ আমরা দেশের জনগণকে বার্তা দিতে চাই যে জম্মু ও কাশ্মীরের জনগণের প্রতিনিধিত্ব আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। স্বাধীনতার পর ভারতের ইতিহাসে এই প্রথম কোনও রাজ্যকে কেন্দ্রশাসিত অঞ্চল করা হয়েছে'। শ্রীনগরে রাহুল গান্ধী আরও বলেন,'আপনারা যে ভয়ের বাতাবরণে থাকেন তা আমি নির্মূল করতে চাই। আমি জানি আপনাদের কী সহ্য করতে হয়!' 

জম্মু-কাশ্মীরে ন্যাশনাল কনফারেন্সের সঙ্গে কংগ্রেস জোট গঠন করতে চলেছে খবর। মধ্যরাতে শ্রীনগরে দুই দলের নেতৃত্বের মধ্যে আলোচনা হয়েছে বলেও জানা গিয়েছে। সূত্রের খবর, কাশ্মীর উপত্যকায় ১২টি আসন চাইছে কংগ্রেস। আর জম্মুতে এনসি-কে তারা ১২টি আসন ছাড়তে চাইছে। যদিও কোনও এখনও সমাধানসূত্র বেরোয়নি। তবে দুই দলের জোট-কথা পাকা হলে তা জম্মু-কাশ্মীরের রাজনীতিতে তাৎপর্যপূর্ণ হতে চলেছে। তবে সম্মানের বিনিময়ে জোট হবে না বলে স্পষ্ট করে দিয়েছেন রাহুল। এ দিন কংগ্রেস সাংসদ তথা লোকসভার বিরোধী দলনেতা বলেন,'কংগ্রেস কর্মীদের সম্মান রেখেই জোট করা হবে। কংগ্রেসের শ্রীবৃদ্ধি এবং ভারতকে রক্ষা করতে আপনার পুরো জীবন ব্যয় করেছেন'।

Advertisement

রাহুলের বার্তা,'আমাদের ঘৃণার বাজারে ভালোবাসার দোকান খুলতে হবে। ঘৃণাকে পরাজিত করা যায় শুধুমাত্র ভালবাসা দিয়ে। একসঙ্গে আমরা ঘৃণাকে ভালোবাসা দিয়ে পরাজিত করব'। সেই সঙ্গে তাঁর মত,'ইন্ডিয়া জোট নরেন্দ্র মোদীর আত্মবিশ্বাস নাড়িয়ে দিয়েছে। ইন্ডিয়া জোট আর কংগ্রেসের ভালোবাসা, ঐক্য আর শ্রদ্ধার আদর্শের কাছে হেরেছেন মোদী'।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement