Advertisement

Ernakulam Blast: কেরলে খ্রিস্টানদের প্রার্থনা সভায় পরপর বিস্ফোরণ, শাহের ফোন বিজয়নকে, ঘটনাস্থলে যাচ্ছে NSG

Ernakulam Blast: কেরের এর্নাকুলামের কালামাসেরিতে অবস্থিত একটি কনভেনশন সেন্টারে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। প্রত্যক্ষদর্শীদের মতে, কনভেনশন সেন্টারে যখন বিস্ফোরণ ঘটে তখন সেখানে একটি বৈঠক চলছিল। বিস্ফোরণের কারণ জানা যায়নি। এতে একজনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

কেরলে খ্রিস্টানদের প্রার্থনা সভায় প্রচণ্ড বিস্ফোরণ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Oct 2023,
  • अपडेटेड 12:07 PM IST

Ernakulam Blast: কেরলের এর্নাকুলামের কালামাসেরিতে অবস্থিত একটি কনভেনশন সেন্টারে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। প্রত্যক্ষদর্শীদের মতে, বিস্ফোরণের সময় কনভেনশন সেন্টারে যিহোবা সাক্ষীদের প্রার্থনা চলছিল। এই বিস্ফোরণে একজনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে  এবং ২০ জনের বেশি আহত হয়েছে বলে জানা গেছে। কনভেনশন সেন্টারে আয়োজিত ৩ দিনব্যাপী কর্মসূচির আজ ছিল শেষ দিন। কীভাবে বিস্ফোরণ ঘটেছে এবং কী কারণে এই বিস্ফোরণ ঘটানো হয়েছে তা এখনও জানা যায়নি। বিস্ফোরণের সময় হলটিতে দুই হাজারের বেশি মানুষ উপস্থিত ছিলেন। বিস্ফোরণের বিষয়ে পুলিশের পক্ষ থেকে এখনও কোনো বিবৃতি দেওয়া হয়নি। 

এদিকে, কেরলের বিস্ফোরণ ইস্যুতে কেরলের  মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। NSG-এর NBDS টিমও কেরলে যাচ্ছে।। হাসপাতালগুলোকে পুরোপুরি প্রস্তুত থাকতে বলেছে প্রশাসন। একজন প্রত্যক্ষদর্শী বলেন, 'হলের মাঝখানে বিস্ফোরণটি হয়। তিনটি বিস্ফোরণের শব্দ শুনতে পেলাম। আমি পিছনে ছিলাম। সেখানে প্রচুর ধোঁয়া ছিল। একজন মহিলারও মৃত্যু হয়েছে বলে শুনেছি।'

যিহোবার সাক্ষীদের প্রার্থনার সময় বিস্ফোরণ ঘটে
রবিবার  কেরলের এর্নাকুলামে যিহোবার সাক্ষিদের একটি প্রার্থনা সভা অনুষ্ঠিত হচ্ছিল। বিস্ফোরণে আহত ২০ জনের বেশি়, তাদের সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান  হয়েছে। দমকল বাহিনী দগ্ধ মরদেহ উদ্ধার করেছে এবং হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন। জানা গেছে, বিস্ফোরণের সময় প্রার্থনা সভা চলছিল। এ সময় সভাস্থল থেকে পালিয়ে যাওয়ার সময় কয়েকজন ঘটনাস্থলেই আহত হন।

রিপোর্ট অনুযায়ী, কালামাসেরির জামরা ইন্টারন্যাশনাল কনভেনশন অ্যান্ড এক্সিবিশন সেন্টারে যিহোবার সাক্ষীদের তিন দিনের সম্মেলনে ২০০০ জনেরও বেশি লোক অংশ নিয়েছিল।সূত্র অনুসারে, হলের ভিতরে প্রায় তিনটি বিস্ফোরণ ঘটে। 

যিহোবার সাক্ষীরা কারা? 
 যিহোবার সাক্ষীরা খ্রিস্টান ধর্মের একটি সম্প্রদায় যাদের ধর্মীয় বিশ্বাস মূলধারার খ্রিস্টান ধর্ম থেকে আলাদা। এর অনেক অনুষ্ঠান  সময়ে সময়ে বিশ্ব পর্যায়ে সংগঠিত হয়।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement