Advertisement

Kota Student Suicide Cases: কোটায় পরীক্ষা দিয়েই সুইসাইড ২ ছাত্রের, এ যাবত আত্মঘাতী ২৪

Kota Student Suicide Cases: রবিবার পরীক্ষা দেওয়ার কয়েক ঘন্টা পরে রাজস্থানের কোটায় আত্মহত্যা করেন দুই NEET পরীক্ষার্থী। এ বছর কোটায় এ পর্যন্ত ২৪ জন পড়ুয়া আত্মহত্যা করেছেন।

কোটায় পরীক্ষা দিয়েই সুইসাইড ২ ছাত্রের, এ যাবত আত্মঘাতী ২৪!
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 28 Aug 2023,
  • अपडेटेड 1:23 PM IST
  • রবিবার পরীক্ষা দেওয়ার কয়েক ঘন্টা পরে রাজস্থানের কোটায় আত্মহত্যা করেন দুই NEET পরীক্ষার্থী।
  • এ বছর কোটায় এ পর্যন্ত ২৪ জন পড়ুয়া আত্মহত্যা করেছেন।

Kota Student Suicide Cases: রবিবার পরীক্ষা দেওয়ার কয়েক ঘণ্টা পরে রাজস্থানের কোটায় আত্মহত্যা করেন দুই NEET পরীক্ষার্থী। এ বছর কোটায় এ পর্যন্ত ২৪ জন পড়ুয়া আত্মহত্যা করেছেন। মৃত ওই দুই ছাত্রদের পরিচয় জানা গিয়েছে, ১৮ বছর বয়সী আবিষ্কার শাম্বজি কাসলে এবং দ্বিতীয় বর্ষের ছাত্র আদর্শ রাজ।

পুলিশ সূত্রের খবর অনুযায়ী, একটি পরীক্ষা দেওয়ার কয়েক মিনিট পরে, প্রায় ৩টে ১৫ মিনিট নাগাদ আবিষ্কর কোচিং ইনস্টিটিউটের ছ’তলা থেকে ঝাঁপ দেন। ইনস্টিটিউটের কর্মীরা তাকে দ্রুত হাসপাতালে নিয়ে গেলেও পথেই মারা যান তিনি। ঘটনাটি ওই এলাকায় বসানো সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। এর কয়েক ঘন্টা পরেই, বিহারের বাসিন্দা আদর্শ রাজ, যিনি পরীক্ষাও দিয়েছিলেন, সন্ধে ৭টার দিকে তার ভাড়ার ফ্ল্যাট থেকে তাঁকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পরীক্ষা খারাপ হওয়ায়, কম নম্বর পাওয়ার ভয়ে আত্মহত্যার সিদ্ধান্ত নেন আদর্শ।

মহারাষ্ট্রের লাতুর জেলার একজন স্থানীয় এবং দ্বাদশ শ্রেণির ছাত্র, আবিষ্কার তিন বছর ধরে এই শহরে NEET UG-এর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন এবং তালওয়ান্দি এলাকায় তার দিদার সঙ্গে একটি ঘর ভাড়া নিয়ে বসবাস করছিলেন। তার বাবা-মা মহারাষ্ট্রের সরকারি স্কুলের শিক্ষক। ঘটনার বিষয়ে মন্তব্য করে, একজন পুলিশ কর্মকর্তা নিশ্চিত করেছেন যে, আবিষ্কার কোচিং ইনস্টিটিউটের ছ’তলা থেকে পড়ে মারা গেছে।

পুলিশ পিটিআইকে জানিয়েছে, দ্বিতীয় ছাত্র, আদর্শ, তার তুত ভাই-বোনেদের সঙ্গে থাকত এবং প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্যও প্রস্তুতি নিচ্ছিল। ফ্ল্যাটের ঘর থেকে ঝুলন্ত আদর্শকে নামানোর সময়ও তিনি শ্বাস নিচ্ছিলেন বলে জানা গেছে। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। পুলিশ জানিয়েছে, দুই মৃত ছাত্রদের ঘর থেকে কোনও সুইসাইড নোট উদ্ধার হয়নি। আরও তদন্ত চলছে এবং সোমবার উভয় ছাত্রের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হবে।

Advertisement

ওই কোচিং ইনস্টিটিউটে আগামী দুই মাস কোনও পরীক্ষা না নেওয়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। এর পাশাপাশি, কোচিং ইনস্টিটিউটের সিলিং ফ্যানগুলিতে ‘অ্যান্টি সুইসাইড ডিভাইস’ বসানোর নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নেওয়া পড়ুয়াদের সপ্তাহে অন্তত একদিন 'ফ্রি ডে' দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement