Advertisement

Lok Sabha Elections 2024: ৩ রিজিয়নে ভাগ, মোদীর বাসভবনে ২৪-এর মেগা প্ল্যান BJP-র, কীরকম ?

২০২৪ সালের লোকসভা নির্বাচন এবং আসন্ন বিধানসভা নির্বাচনে মাইক্রো ম্যানেজমেন্টের জন্য বিজেপির মেগা পরিকল্পনা তৈরি করা হয়েছে। তথ্য অনুযায়ী, প্রথমবারের মতো দলের কাজকর্ম সহজ করতে দেশকে তিনটি সেক্টরে ভাগ করেছে বিজেপি।

৩ রিজিয়নে ভাগ, মোদীর বাসভবনে ২৪-এর মেগা প্ল্যান BJP-র
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 29 Jun 2023,
  • अपडेटेड 11:57 AM IST
  • দলের কাজকর্ম সহজ করতে দেশকে তিনটি সেক্টরে ভাগ করেছে বিজেপি
  • এই জন্য বিজেপি উত্তর অঞ্চল, দক্ষিণ অঞ্চল এবং পূর্ব অঞ্চল নির্ধারণ করেছে

২০২৪ সালের লোকসভা নির্বাচন এবং আসন্ন বিধানসভা নির্বাচনে মাইক্রো ম্যানেজমেন্টের জন্য বিজেপির মেগা পরিকল্পনা তৈরি করা হয়েছে। তথ্য অনুযায়ী, প্রথমবারের মতো দলের কাজকর্ম সহজ করতে দেশকে তিনটি সেক্টরে ভাগ করেছে বিজেপি। এই জন্য বিজেপি উত্তর অঞ্চল, দক্ষিণ অঞ্চল এবং পূর্ব অঞ্চল নির্ধারণ করেছে।

জানা যাচ্ছে, ৬, ৭ এবং ৮ জুলাই দেশের বিভিন্ন প্রান্তের নেতাদের সঙ্গে বৈঠক করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। ৬ তারিখে পূর্বাঞ্চল, ৭ তারিখ উত্তরাঞ্চল ও ৮ তারিখ দক্ষিণাঞ্চলে সভা করার সিদ্ধান্ত হয়েছে। ওই বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্য ভারপ্রাপ্ত, রাজ্য সভাপতি, সংগঠনের প্রধান, মুখ্যমন্ত্রী, উপ-মুখ্যমন্ত্রী, সাংসদ, বিধায়ক এবং জাতীয় কার্যনির্বাহী সংসদের সদস্যরা।

কোথায় এবং কখন সভা অনুষ্ঠিত হবে?

আগামী ৬ জুলাই গুয়াহাটিতে পূর্বাঞ্চলের বৈঠক হবে। এতে বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, পশ্চিমবঙ্গ, আসাম, সিকিম, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, মেঘালয়, ত্রিপুরা থেকে দলের সঙ্গে যুক্ত ব্যক্তিদের অন্তর্ভুক্ত করা হবে।

আগামী ৭ জুলাই দিল্লিতে উত্তরাঞ্চলের বৈঠক হবে। এতে জম্মু ও কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, পাঞ্জাব, চণ্ডীগড়, রাজস্থান, গুজরাত, দমন দিউ-দাদার নগর হাভেলি, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, দিল্লি, হরিয়ানা থেকে নেতারা অংশ নেবেন।

৮ জুলাই হায়দরাবাদে দক্ষিণ অঞ্চলের বৈঠক। কেরল, তামিলনাড়ু, পুদুচেরি, কর্নাটক, তেলেঙ্গনা, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, মুম্বই, গোয়া, আন্দামান ও নিকোবর, লক্ষদ্বীপের নেতারা অংশ নেবেন সভায়।

প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠক

২৮ জুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে বিজেপির একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সূত্রের খবর, এই বৈঠকে মধ্যপ্রদেশ, ছত্তিশগড় এবং রাজস্থান বিধানসভা নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সভাপতি জেপি নাড্ডা এবং বিজেপি সংগঠন মন্ত্রী বিএল সন্তোষ। সূত্রের খবর, খুব শীঘ্রই বিভিন্ন রাজ্যে সংগঠনে অনেক রদবদল হতে পারে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement