Advertisement

Mahua Moitra: হীরানন্দানির থেকে লিপস্টিক আর মেকআপ নিয়েছি, ঘুষ নয়: মহুয়া

মুম্বইয়ের রিয়েল এস্টেট শিল্পপতি দর্শন হীরানন্দানি দাবি করেছিলেন, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে তিনি অনেক দামি উপহার দিয়েছেন। মহুয়ার দিল্লির বাংলো মেরামত করে দেওয়া, দেশে বিদেশে তাঁর বেড়ানোর ব্যবস্থাও তিনি করেছেন বলে দাবি করেছিলেন দর্শন।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Oct 2023,
  • अपडेटेड 9:06 AM IST
  • মুম্বইয়ের রিয়েল এস্টেট শিল্পপতি দর্শন হীরানন্দানি দাবি করেছিলেন, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে তিনি অনেক দামি উপহার দিয়েছেন।
  • মহুয়ার কথায়, হীরানন্দানি ছিলেন তাঁর ঘনিষ্ঠ বন্ধু।

মুম্বইয়ের রিয়েল এস্টেট শিল্পপতি দর্শন হীরানন্দানি দাবি করেছিলেন, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে তিনি অনেক দামি উপহার দিয়েছেন। মহুয়ার দিল্লির বাংলো মেরামত করে দেওয়া, দেশে বিদেশে তাঁর বেড়ানোর ব্যবস্থাও তিনি করেছেন বলে দাবি করেছিলেন দর্শন। কিন্তু মহুয়ার দাবি, দর্শন হীরানন্দানির কাছ থেকে তিনি উপহার বলতে পেয়েছেন, “একটা স্কার্ফ, কয়েকটা লিপস্টিক এবং আইশ্যাডো সহ মেকআপ”। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মহুয়া পরিষ্কার করে জানিয়েছেন, সংসদে প্রশ্ন করার জন্য কোনও ঘুষ তিনি নেননি।

মহুয়ার কথায়, হীরানন্দানি ছিলেন তাঁর ঘনিষ্ঠ বন্ধু। একবার জন্মদিনে একটা স্কার্ফ তাঁকে উপহার দিয়েছিলেন হীরানন্দানি। লিপস্টিক, আইশ্যাডো আর মেকআপ ছিল বব্বি ব্রাউনের। সেগুলো দুবাইয়ে ডিউটি ফ্রি স্টোর থেকে কেনা হয়েছিল। 
মহুয়ার এও দাবি, তাঁর দিল্লির বাংলো মেরামতের জন্য কোনও টাকা বা আর্থিক সাহায্য তিনি রিয়েল এস্টেট ব্যবসায়ীর কাছ থেকে নেননি। শুধু ইন্টারিয়ার বদলের ব্যাপারে হীরানন্দানির পরামর্শ নিয়েছিলেন। মেরামতের খরচ বহন করেছিল কেন্দ্রের পূর্ত দফতর।  

তাঁর বক্তব্য, দিল্লিতে তিনি ওই সরকারি বাংলো যখন পেয়েছিলেন, সেটির অবস্থা বেশ খারাপ ছিল। দর্শনকে তিনি বলেন, তাঁদের একজন আর্কিটেক্টকে দিয়ে সাজসজ্জার কাজ করিয়ে দিতে। 

মহুয়ার বিরুদ্ধে বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের অভিযোগ, কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ দর্শন হীরানন্দানির থেকে টাকা ও দামি উপহার নিয়ে সংসদে আদানি গোষ্ঠীর ব্যাপারে ধারাবাহিক প্রশ্ন করেছেন। এমনকি মহুয়া লোকসভার ওয়েবসাইটের লগ ইন ক্রেডেনশিয়াল দর্শন হীরানন্দানিকে দিয়েছিলেন বলেও অভিযোগ করেন নিশিকান্ত। একজন শিল্পপতিকে কীভাবে সংসদের ওয়েবসাইটের লগ ইন ক্রেডেনশিয়াল শেয়ার করতে পারেন লোকসভার কোনও সাংসদ!

তাৎপর্যপূর্ণ হল, হলফনামায় দর্শন হীরানন্দানি স্বীকার করে নিয়েছেন যে মহুয়া তাঁকে লোকসভার ওয়েবসাইটের লগ ইন ক্রেডেনশিয়াল শেয়ার করেছিলেন। এবং তিনি সাইটে লগ ইন করে মহুয়ার হয়ে আদানি গোষ্ঠীর বিরুদ্ধে প্রশ্ন পোস্ট করেছেন।

Advertisement

প্রশ্নের মুখে পড়ে মহুয়াও এখন স্বীকার করে নিয়েছেন যে লোকসভার ওয়েবসাইটের লগইন ক্রেডেনশিয়াল তিনি দর্শনকে দিয়েছিলেন। এবং তাঁর হয়ে হীরানন্দানি সংসদে প্রশ্ন করেছেন।

হীরানন্দানির হলফনামা মহুয়াকে চাপের মধ্যে ফেলে দিয়েছে বলে অনেকের মত। কারণ, সেখানে দর্শন এও বলেছেন যে, মহুয়া অতিশয় উচ্চাকাঙ্খী। জাতীয় রাজনীতিতে দ্রুত উঠে আসার জন্য তিনি নরেন্দ্র মোদীকে নিশানা করে নিয়েছিলেন এবং আদানি গোষ্ঠী সম্পর্কে লাগাতার প্রশ্ন করতে শুরু করেন। মহুয়া যে তাঁর কাছে নানান দামি উপহার চেয়ে আবদার করতেন তাও দাবি করেছেন দর্শন। বিশেষ বিদেশে বেড়ানোর ব্যাপারে সাহায্য করার যে দাবি হীরানন্দানি করেছেন, তাও ফেলে দেওয়ার মতো নয়। গোটা ঘটনার মধ্যে ওতপ্রতভাবে জড়িয়ে রয়েছেন মহুয়ার প্রাক্তন বয়ফ্রেন্ড তথা সুপ্রিম কোর্টের আইনজীবী জয় অনন্ত দেহাদরাই। মহুয়া ও হীরানন্দানির বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগ করেছেন তিনি। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement