Advertisement

Lok Sabha Election 2024: 'প্রধানমন্ত্রী আফিম খেয়ে ঘুমোচ্ছেন', নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ খাড়গের

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করেছেন। তিনি বলেন, চিন যখন ভারতের ভূখণ্ডে প্রবেশ করছে তখন প্রধানমন্ত্রী আফিম খেয়ে ঘুমোচ্ছেন।

Mallikarjun Kharge slams Modi government
Aajtak Bangla
  • রাজস্থান,
  • 05 Apr 2024,
  • अपडेटेड 7:20 AM IST
  • মল্লিকার্জুন খাড়গে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করেছেন
  • তিনি বলেন, প্রধানমন্ত্রী আফিম খেয়ে ঘুমোচ্ছেন

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করেছেন। তিনি বলেন, চিন যখন ভারতের ভূখণ্ডে প্রবেশ করছিল, সেই সময়ে প্রধানমন্ত্রী আফিম খেয়ে ঘুমোচ্ছিলেন।। ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য অরুণাচল প্রদেশের প্রকৃত নিয়ন্ত্রণ রেখা (এলএসি) বরাবর চিন ৩০টি জায়গার নাম পরিবর্তন করার কয়েকদিন পর খাড়গে এই মন্তব্য করেছেন।

রাজস্থানের চিতোরগড়ে নির্বাচনী সমাবেশে ভাষণ দিতে গিয়ে খাড়গে বলেন, 'মোদী বলেছেন আমার ৫৬ ইঞ্চি ছাতি আছে, আমি ভয় পাব না। আপনি যদি ভয় না পান, তাহলে আপনি কেন আমাদের জমির একটি বড় অংশ চিনের জন্য রেখে গিয়েছেন? তারা ভিতরে আসছে আর আপনি ঘুমোচ্ছেন। ঘুমের ওষুধ খেয়েছেন? ওরা কি রাজস্থান থেকে আফিম নিয়ে গিয়ে আপনাকে খাইয়েছে?' কংগ্রেস সভাপতি প্রধানমন্ত্রী মোদীকে 'মিথ্যাবাদীদের সর্দার' বলেও কটাক্ষ করেছেন। তিনি দাবি করেছেন যে প্রধানমন্ত্রীর ফোকাস জাতির কল্যাণের দিকে নয় বরং গান্ধী পরিবারকে অপমান করার দিকে।

কংগ্রেস সভাপতি বলেন, 'তিনি দেশের জন্য ভাবেন না, তিনি শুধু গান্ধী পরিবারকে গালাগালি করেন। তিনি দেশের মানুষকে অত্যাচার করে সঙ্গে নিয়ে যেতে চান। তিনি সর্বদা মিথ্যা কথা বলেন। মোদি 'মিথ্যাবাদীদের সর্দার'। খাড়গের দাবি, ১৯৮৯ সাল থেকে গান্ধী পরিবারের কেউ প্রধানমন্ত্রী হননি। তবুও প্রধানমন্ত্রী বংশবাদী রাজনীতি নিয়ে কথা বলেন।

কয়েকদিন আগেই অরুণাচল প্রদেশে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতের ৩০টি জায়গার নাম বদলে চিনা নাম রাখে বেজিং। যদিও এটা নাম বদলের চতুর্থ তালিকা, যেটা প্রকাশ করেছে চিনের জনকল্যাণ মন্ত্রক। এই ঘটনায় ক্ষুব্ধ নয়াদিল্লি। ভারতীয় বিদেশ মন্ত্রক জানিয়েছে, নাম বদলালেই পরিস্থিতির বদল হবে না। অরুণাচল প্রদেশ ভারতের ছিল, আছে ও ভবিষ্যতেও থাকবে।

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement