Advertisement

Mamata Banerjee: লোকসভায় মোদীর বিরুদ্ধে প্রার্থী হোক প্রিয়াঙ্কা, প্রস্তাব মমতার: সূত্র

Lok Sabha Elections 2024: তৃণমূল কংগ্রেসের ওই সূত্রের দাবি, ডিসেম্বরের মধ্যে রাজ্য ভিত্তিক আসন সমঝোতার ফর্মুলা সেরে ফেলার বিষয়টি ফাইনাল করার প্রস্তাবে বিরোধী নেতাদের বড় অংশই রাজি। 

প্রিয়াঙ্কা গান্ধী বঢরা, প্রধানমন্ত্রী মোদী ও মমতা বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 20 Dec 2023,
  • अपडेटेड 4:09 PM IST
  • প্রিয়াঙ্কাকে প্রার্থী করার প্রস্তাব
  • কী বলছেন প্রিয়াঙ্কা বঢরা?
  • আসন সমঝোতা দ্রুত চান মমতা

লোকসভা নির্বাচনে INDIA জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে মল্লিকার্জুন খাড়গের নাম প্রস্তাব করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, লোকসভা ভোটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে কাকে প্রার্থী করা যেতে পারে বিরোধী জোটে, সেই নামও মিটিংয়ে প্রস্তাব করেছেন মমতা।

প্রিয়াঙ্কাকে প্রার্থী করার প্রস্তাব

তৃণমূল কংগ্রেসের এক সূত্র ইন্ডিয়া টুডে-কে জানিয়েছেন, মঙ্গলবার দিল্লিতে INDIA জোটের বৈঠকে বারাণসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রার্থী হিসেবে প্রিয়াঙ্কা বঢরা গান্ধীকে দাঁড় করানোর প্রস্তাব দিয়েছেন মমতা। মমতার প্রস্তাব, মোদীর বিরুদ্ধে বিরোধী জোটের তরফে প্রিয়াঙ্কারই উচিত ভোটে দাঁড়ানো।

২০১৯ সালের লোকসভা ভোটের সময় একটি জল্পনা তৈরি হয়ছিল, বারাণসী কেন্দ্রে লড়তে পারেন প্রিয়াঙ্কা বঢরা গান্ধী। কিন্তু পরবর্তী ক্ষেত্রে কংগ্রেস ওই কেন্দ্রে টিকিট দেয় অজয় রাইকে। 

কী বলছেন প্রিয়াঙ্কা বঢরা?

প্রিয়াঙ্কা বঢরাকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'মিটিংয়ে কী কথা হয়েছে, সব আমরা বলতে পারব না।' মঙ্গলবারের বৈঠকে বিরোধী জোটের আসন সমঝোতা নিয়েও মমতা প্রস্তাব দেন, ৩১ ডিসেম্বরের মধ্যে আসন সমঝোতার বিষয়টি ফাইনাল করে নেওয়া হোক।  

আসন সমঝোতা দ্রুত চান মমতা

তৃণমূল কংগ্রেসের ওই সূত্রের দাবি, ডিসেম্বরের মধ্যে রাজ্য ভিত্তিক আসন সমঝোতার ফর্মুলা সেরে ফেলার বিষয়টি ফাইনাল করার প্রস্তাবে বিরোধী নেতাদের বড় অংশই রাজি। 

মঙ্গলবার জোটের বৈঠকে যোগ দেওয়ার পরে আজ অর্থাত্‍ বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন মমতা। পশ্চিমবঙ্গে বকেয়া ইস্যুতে এদিন প্রধানমন্ত্রীকে স্মারকলিপি জমা দেন মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসের ১০ জন সাংসদ। একেবারে শুরুতেই মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যের খোঁজ নেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী জানতে চান, মমতার পায়ের অবস্থা কেমন? উত্তরে তিনি জানান, এখন অনেকটা ভালো আছেন। পায়ের অবস্থাও আগের চেয়ে ভালো।  

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement