Advertisement

প্রধানমন্ত্রী পদপ্রার্থী হোন মল্লিকার্জুন খাড়গে, I.N.D.I.A-র বৈঠকে প্রস্তাব মমতার

প্রধানমন্ত্রী পদপ্রার্থী করা হোক কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে। মঙ্গলবার INDIA জোটের বৈঠকে এমনই প্রস্তাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেস সুপ্রিমোর এই প্রস্তাবে সমর্থন জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। MDMK প্রধান  ভাইকো এমনটাই জানিয়েছেন। 

প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে মল্লিকার্জুন খাড়গের নাম প্রস্তাব করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Aajtak Bangla
  • দিল্লি,
  • 19 Dec 2023,
  • अपडेटेड 7:40 PM IST
  • প্রধানমন্ত্রী পদপ্রার্থী করা হোক কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে। মঙ্গলবার INDIA জোটের বৈঠকে এমনই প্রস্তাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
  • তৃণমূল কংগ্রেস সুপ্রিমোর এই প্রস্তাবে সমর্থন জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। MDMK প্রধান  ভাইকো এমনটাই জানিয়েছেন। 
  • এই বিষয়ে মল্লিকার্জুন খাড়গেকে প্রশ্ন করা হয়। তিনি বলেন, 'আগে জয়লাভ হোক, তারপর প্রধানমন্ত্রীর মুখ নিয়ে আলোচনা করা হবে।'

প্রধানমন্ত্রী পদপ্রার্থী করা হোক কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে। মঙ্গলবার INDIA জোটের বৈঠকে এমনই প্রস্তাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেস সুপ্রিমোর এই প্রস্তাবে সমর্থন জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। MDMK প্রধান  ভাইকো এমনটাই জানিয়েছেন বলে সূত্রের খবর। 

এই বিষয়ে মল্লিকার্জুন খাড়গেকে প্রশ্ন করা হয়। তিনি বলেন, 'আগে জয়লাভ হোক, তারপর প্রধানমন্ত্রীর মুখ নিয়ে আলোচনা করা হবে।' আপাতত ২০২৪-এর লোকসভা নির্বাচনে জেতাটাই প্রথম লক্ষ্য বলে জানান কংগ্রেস সভাপতি। 

এদিন ইন্ডিয়া জোটের বৈঠকের পর সাংবাদিক সম্মেলন হয়। সেই মঞ্চে মল্লিকার্জুন খাড়গে ছাড়াও রাহুল গান্ধী, সীতারাম ইয়েচুরি, ফারুক আবদুল্লাহ, প্রেমচন্দ্রন, টিআর বাবু, ডি রাজার মতো হেভিওয়েট নেতারা উপস্থিত ছিলেন। 

সাংবাদিক সম্মেলনে মল্লিকার্জুন খাড়গে জানান, INDIA জোটের মধ্যে রাজ্য স্তরে আসন ভাগাভাগি করা হবে। সেই ফর্মুলায় কাজ না হলে সেক্ষেত্রে সকলে মিলে বিকল্প সিদ্ধান্তও নেওয়া যেতে পারে বলে জানান তিনি। পাঞ্জাবের মতো নির্দিষ্ট রাজ্যে দলগুলির মধ্যে পরে আসন সমঝোতা করা হবে বলে জানান।

প্রসঙ্গত, এর আগে গত ৬ ডিসেম্বর INDIA-র বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু সেদিন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন এবং সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব সহ জোটের শীর্ষ নেতারাই উপস্থিত থাকবেন না বলে জানান। সেই কারণে বৈঠক পিছিয়ে দেয় কংগ্রেস। পরে নতুন করে ১৯ ডিসেম্বরের তারিখ নির্ধারিত হয়। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement