Advertisement

Manipur Violence: মণিপুর-কাণ্ডে সিবিআই তদন্ত, ভিডিও রেকর্ডিং করা ফোন বাজেয়াপ্ত

Manipur Issue Update: Manipur Issue Update: মণিপুরে একদল উন্মত্ত যুবক নগ্ন করে দুই মহিলাকে হাঁটানো, শ্লীলতাহানির ঘটনায় তদন্ত করছে সিবিআই। মণিপুরে দুই মহিলার শ্লীলতাহানির ভিডিও রেকর্ড করার জন্য ব্যবহৃত ফোনটি এই মামলার তদন্তের স্বার্থে বাজেয়াপ্ত করল তদন্তকারী সংস্থার গোয়েন্দারা।

মণিপুরে দুই মহিলার শ্লীলতাহানির ভিডিও রেকর্ড করার জন্য ব্যবহৃত ফোনটি এই মামলার তদন্তের স্বার্থে বাজেয়াপ্ত করল তদন্তকারী সংস্থার গোয়েন্দারা।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 27 Jul 2023,
  • अपडेटेड 9:09 PM IST
  • মণিপুরে একদল উন্মত্ত যুবক নগ্ন করে দুই মহিলাকে হাঁটানো, শ্লীলতাহানির ঘটনায় তদন্ত করছে সিবিআই।
  • মণিপুরে দুই মহিলার শ্লীলতাহানির ভিডিও রেকর্ড করার জন্য ব্যবহৃত ফোনটি এই মামলার তদন্তের স্বার্থে বাজেয়াপ্ত করল তদন্তকারী সংস্থার গোয়েন্দারা।

Manipur Issue Update: মণিপুরে একদল উন্মত্ত যুবক নগ্ন করে দুই মহিলাকে হাঁটানো, শ্লীলতাহানির ঘটনায় তদন্ত করছে সিবিআই। মণিপুরে দুই মহিলার শ্লীলতাহানির ভিডিও রেকর্ড করার জন্য ব্যবহৃত ফোনটি এই মামলার তদন্তের স্বার্থে বাজেয়াপ্ত করল তদন্তকারী সংস্থার গোয়েন্দারা।

গত ৪ মে ভিডিও, যা ১৯ জুলাই প্রকাশিত হয়েছিল। ওই ভিডিও সামনে আসার পরই দেশব্যাপী ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়। ওই ঘটনায় এখন সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (CBI) কাছে তদন্ত ভার গিয়েছে। তার পরই দুই মহিলার শ্লীলতাহানির ভিডিও রেকর্ড করা ওই মোবাইল ফোনটি বাজেয়াপ্ত করল CBI।

সূত্রের খবর, কেন্দ্র সরকার এই মামলার বিচার ওই রাজ্যের বাইরে, প্রয়োজনে প্রতিবেশী রাজ্য অসমের একটি আদালতে হতে পারে। কেন্দ্র আগামীকাল সুপ্রিম কোর্টে তাদের দাবিগুলি উপস্থাপন করতে পারে। সূত্রের খবর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের আধিকারিকরা মণিপুরের মেইতি এবং কুকি উভয় সম্প্রদায়ের সম্প্রদায়ের নেতাদের সঙ্গে যোগাযোগ করছেন। উভয় সম্প্রদায়কে আলোচনার জন্য মুখোমুখি বসানোটাই তাদের মূল লক্ষ্য। মণিপুরের উভয় সম্প্রদায়ের মধ্যে মতভেদ দূর করে শান্তি ফিরিয়ে আনার সব রকম চেষ্টা স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে করা হবে বলে জানা গিয়েছে। তবে কেন্দ্র সরকার আশাবাদী যে শীঘ্রই আলোচনায় একটি ইতিবাচক অগ্রগতি হবে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ব্যক্তিগতভাবে মণিপুরের প্রতিটি উন্নয়ন পর্যবেক্ষণ করছেন এবং গোটা পরিস্থিতির উপর ক্রমাগত খবর রাখছেন। এর মধ্যেই, প্রধানমন্ত্রী মোদীকে দিনে তিনবার করে মণিপুরের পরিস্থিতি সম্পর্কে খবর দিতে হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রকের আধিকারিকরা।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement