Advertisement

Prime Minister Narendra Modi: ফের প্রধানমন্ত্রী হতে চলেছেন মোদীই? সমীক্ষায় এমনই ইঙ্গিত

Prime Minister Narendra Modi: মুড অফ দ্য নেশন (এমওটিএন) সমীক্ষার অগাস্ট সংস্করণের ফলাফলগুলি প্রকাশ করেছে। যে উত্তরদাতাদের ৬৩ শতাংশ প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র মোদীর কর্মক্ষমতা নিয়ে সন্তুষ্ট। কয়েক মাস আগের সমীক্ষার তুলনায় এই সংখ্যাটি সামান্য হ্রাস পেয়েছে, যখন ৭২ শতাংশ উত্তরদাতা বলেছিলেন যে তাঁরা প্রধানমন্ত্রী মোদীর কর্মক্ষমতা নিয়ে সন্তুষ্ট।

ফের প্রধানমন্ত্রী হতে চলেছেন মোদীই? সমীক্ষায় এমনই ইঙ্গিত
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 24 Aug 2023,
  • अपडेटेड 10:40 PM IST
  • প্রধানমন্ত্রী রূপে মোদীকেই
  • ফের চাইছেন ৫২ শতাংশ জনতা
  • সমীক্ষায় প্রকাশ রিপোর্ট ঘিরে হইচই

Prime Minister Narendra Modi: লোকসভা নির্বাচনের জন্য এক বছরেরও কম সময় বাকি আছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা নিয়ে একটি সমীক্ষা রয়েছে। ইন্ডিয়া টুডে-সিভোটার মুড অফ দ্য নেশন এই সমীক্ষা প্রকাশ করেছে। সমীক্ষায় দেখা গিয়েছে যে, উত্তরদাতাদের ৫২ শতাংশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তৃতীয় মেয়াদে নির্বাচিত হন তাই চেয়েছেন।

মুড অফ দ্য নেশন (এমওটিএন) সমীক্ষার অগাস্ট সংস্করণের ফলাফলগুলি প্রকাশ করেছে। যে উত্তরদাতাদের ৬৩ শতাংশ প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র মোদীর কর্মক্ষমতা নিয়ে সন্তুষ্ট। কয়েক মাস আগের সমীক্ষার তুলনায় এই সংখ্যাটি সামান্য হ্রাস পেয়েছে, যখন ৭২ শতাংশ উত্তরদাতা বলেছিলেন যে তাঁরা প্রধানমন্ত্রী মোদীর কর্মক্ষমতা নিয়ে সন্তুষ্ট।

এদিকে, ১৩ শতাংশ উত্তরদাতারা প্রধানমন্ত্রী মোদির কর্মক্ষমতা 'গড়' বলে দাবি করেছেন এবং ২২ শতাংশ বলেছেন যে এটি 'খুব খারাপ' ছিল। সমীক্ষা প্রকাশ করেছে। বাকি উত্তরদাতারা কোনও উত্তর দেননি।

দ্য মুড অফ দ্য নেশন পোল প্রকাশ করেছে যে ৪৪ শতাংশ উত্তরদাতা বলেছেন যে তাঁরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কারণে ২০২৪ সালের নির্বাচনে ভারতীয় জনতা পার্টিকে ভোট দেবেন। উন্নয়ন এবং হিন্দুত্ব দ্বিতীয় এবং তৃতীয় কারণ হিসাবে উত্তরদাতারা বেছে নিয়েছেন, কেন তারা বিজেপিকে ভোট দেবেন তার কারণ হিসেবে।

সমীক্ষায় দেখা গিয়েছে যে লোকসভা নির্বাচনের তৃতীয় মেয়াদে প্রার্থী হওয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের থেকে এগিয়ে রয়েছেন। প্রায় ৫২ শতাংশ উত্তরদাতা বলেছেন যে নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার জন্য সবচেয়ে উপযুক্ত। যেখানে মাত্র ১৬ শতাংশ কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে শীর্ষ পদের জন্য বেছে নিয়েছেন। বাকিরা দেশজুড়ে বেশ কয়েকজন নেতার ওপর বিভক্ত ছিল। বিস্তারিত বিশ্লেষণের জন্য, ইন্ডিয়া টুডে ম্যাগাজিনের আসন্ন সংস্করণের দিকে নজর রাখুন।

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement