Advertisement

MS Dhoni : ধোনিকে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট, ১৫০ কোটি টাকা লেনদেনের মামলা

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট। আম্রপালি গ্রুপের ফ্ল্যাট ডেলিভারি সংক্রান্ত একটি মামলার শুনানি হয় সোমবার।

ফাইল ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 25 Jul 2022,
  • अपडेटेड 10:04 PM IST
  • ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট
  • আম্রপালি গ্রুপের ফ্ল্যাট ডেলিভারি সংক্রান্ত একটি মামলার শুনানি হয় সোমবার
  • সেই সূত্রেই পাঠানো হয় নোটিশ

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট। আম্রপালি গ্রুপের ফ্ল্যাট ডেলিভারি সংক্রান্ত একটি মামলার শুনানি হয় সোমবার। সেই সূত্রেই ধোনির নাম আসে। তাঁর সঙ্গে সংম্পৃক্ত একটি মামলার প্রসঙ্গ ওঠে দেশের সর্বোচ্চ আদালতে। 

জানা গেছে, ওই আম্রপালি গ্রুপ থেকে ধোনি ১৫০ কোটি টাকা পাবেন। অন্যদিকে আম্রপালি গ্রুপের তরফে এখনও অনেককে ফ্ল্যাট দেওয়া হয়নি বলে অভিযোগ। সেই মামলারই শুনানি হয় সুপ্রিম কোর্টে। কোর্টের তরফে আম্রপালি গ্রুপ ও ধোনি দুজনকেই নোটিশ পাঠানো হয়। 

আম্রপালি গ্রুপ এবং মহেন্দ্র সিং ধোনি সম্পর্কিত এই মামলাটি আগে দিল্লি হাইকোর্টেও উঠেছিল। হাইকোর্ট অবসরপ্রাপ্ত বিচারপতি বীণা বীরবলের নেতৃত্বে একটি কমিটিও গঠন করেছিল। 

আরও পড়ুন : র্পিতা থেকে কুকুরের নামে ফ্ল্যাট, ১০ পয়েন্টে 'অজানা' পার্থ-কাহিনি

তবে কমিটি গঠনের পর ভুক্তভোগীরা সুপ্রিম কোর্টে যান। সুপ্রিম কোর্টে শুনানির সময়, ভুক্তভোগীদের পক্ষে যুক্তি দেওয়া হয়, আম্রপালি গ্রুপ তাদের ঠকিয়েছে। তারা টাকা দিয়ে বুক করলেও ফ্ল্যাট এখনও পাননি। 

মামলায় আম্রপালি গ্রুপ ও ধোনির মধ্যে সম্পর্ক কোথায়?  

আম্রপালি গ্রুপের বিরুদ্ধে অভিযোগ, তারা এখনও তাদের অনেক গ্রাহকের ফ্ল্যাট দেয়নি। টাকা নেওয়া সত্ত্বেও। মহেন্দ্র সিং ধোনি ওই সময় আম্রপালি গ্রুপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন। তিনি বেশ কয়েকটি বিজ্ঞাপনের শুটিংও করেছেন। 

তবে ২০১৬ সালে, যখন নয়ডায় আম্রপালি গ্রুপের প্রকল্প নিয়ে বিক্ষোভ ব্যাপক হয় তখন ধোনির বিরুদ্ধে সোশাল মিডিয়ায় প্রচারও চালানো হয়েছিল। 

তখন ধোনি আম্রপালি গ্রুপের ব্র্যান্ড অ্যাম্বাসাডর থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন। তারপর ক্যাপ্টেন কুল আদালতকে জানান, আম্রপালি গ্রুপের কাছে তিনিও ১৫০ কোটি টাকা পান। কারণ, ব্র্যান্ড অ্যাম্বাসাডর থাকার জন্য তাঁকে টাকা দেওয়া হবে বলে চুক্তি করেছিল ওই গ্রুপ। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement