Advertisement

Triple Talaq : তিন তালাক নিয়ে হয়রান, হিন্দু ছেলেকে বিয়ে করে শাহানা হলেন সারদা

হিন্দু ধর্ম গ্রহণ করলেন শাহানা নামের এক যুবতী। বুলন্দশহরের বাসিন্দা শাহানা ওমপ্রকাশ নামে এক যুবককে বিয়ে করেন। মুসলিম থেকে হিন্দু হওয়ার পর সেই যুবতীর নাম এখন সারদা।

Muslim woman married Hindu Man
Aajtak Bangla
  • বরেলি ,
  • 15 Feb 2024,
  • अपडेटेड 6:55 PM IST
  • হিন্দু ধর্ম গ্রহণ করলেন শাহানা নামের এক যুবতী
  • বুলন্দশহরের বাসিন্দা শাহানা ওমপ্রকাশ নামে এক যুবককে বিয়ে করেন

হিন্দু ধর্ম গ্রহণ করলেন শাহানা নামের এক যুবতী। বুলন্দশহরের বাসিন্দা শাহানা ওমপ্রকাশ নামে এক যুবককে বিয়ে করেন। মুসলিম থেকে হিন্দু হওয়ার পর সেই যুবতীর নাম এখন সারদা। যে যুবককে শাহানা বিয়ে করেছেন সেই ওমপ্রকাশ বরেলির বাসিন্দা। শাহানা জানান, আগে তাঁর এক মুসলিম যুবকের সঙ্গে বিয়ে হয়েছিল। তার প্রাক্তন স্বামী তাঁকে তিন তালাক দেন। 

শাহানা আরও জানান, তিন তালাক দেওয়ার পরও প্রাক্তন স্বামী তাঁকে হেনস্থা করত। হালালার জন্য চাপ দিচ্ছিল। তিনি মানসিক চাপ আর সহ্য করতে পারছিলেন না। ঠিক সেই সময় তাঁর ওমপ্রকাশের সঙ্গে পরিচয় হয়। ধীরে ধীরে তাঁদের বন্ধুত্ব প্রেমে পরিণত হয়। তারপরই তাঁরা বিয়ে করার সিদ্ধান্ত নেন। 

শাহানা বলেন, 'ওমপ্রকাশের সঙ্গে আমার পরিচয় হয় ২ বছর আগে। এই সাক্ষাৎ ধীরে ধীরে বন্ধুত্বে পরিণত হয়। তারপর বন্ধুত্ব কবে যে প্রেমে পরিণত হল জানি না। এরপর আমি ইসলাম ত্যাগ করার সিদ্ধান্ত নিই। এখন দুজনেই একসঙ্গে বাঁচার শপথ নিয়েছি।'

গতকাল বুধবার বসন্ত পঞ্চমীর দিন, শাহানা ওমপ্রকাশকে বিয়ে করে হিন্দু ধর্ম গ্রহণ করেন। ইজ্জত নগর থানা এলাকার ভিটানাথ মন্দিরে ওমপ্রকাশের সঙ্গে শাহানার বিয়ে হয়। শাহানার মতে, তিনি 'বাড়ি ফিরেছেন'। দুজনের বিয়ের ছবি প্রকাশ্যে এসেছে। 

হিন্দু ছেলেকে বিয়ে মুসলিম যুবতীর

হিন্দু ধর্ম গ্রহণ করার পর শাহানা নিজের নাম সারদা রেখেছেন। বিয়ের পর ওই যুবতী জানান, এখন তিনি সারদা নামেই পরিচিত হবেন। 'আমি আমার ধর্ম ও নাম দুটোই পরিবর্তন করেছি। তিন তালাক ও হালালা প্রথায় হতাশ হয়ে আমি এই পদক্ষেপ নিয়েছি। কোনও চাপে বিয়ে হয়নি। আমি ওমপ্রকাশকে ভালোবাসি। আমার ইচ্ছা অনুযায়ী বিয়ে হয়েছে', বলেন সারদা। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement