Advertisement

Nepal Plane Crash: নেপালের বিমানটির ধ্বংসাবশেষ মিলল, 'আবহাওয়া কেমন?' সেই শেষবার কথা পাইলটের

নেপালের বিমানটির ধ্বংসাবশেষ মিলল, 'আবহাওয়া কেমন?' শেষ কথা ছিল পাইলটের। পাওয়া গিয়েছে ধ্বংসাবশেষে বেশ কিছু দেহও। তবে অধিকাংশই চেনা যাচ্ছে না। দুর্ঘটনার কারণ কী? কী বলছেন নেপালের কর্তারা?

নেপালে ক্র্যাশ হওয়া প্ল্যান
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 30 May 2022,
  • अपडेटेड 10:22 AM IST
  • নেপালের বিমানটির ধ্বংসাবশেষ মিলল
  • ১৯ জনের দেহ উদ্ধার
  • কাউকেই চেনা যাচ্ছে না

রবিবার নেপালের একটি বিমান দুর্ঘটনায় মহারাষ্ট্রের থানে থেকে ছুটি কাটাতে আসা এক পরিবারের চার সদস্য নিখোঁজ হয়ে গিয়েছেন। তাঁরা নেপালের একটি বেসরকারি বিমান সংস্থা পরিচালিত বিমানে যাচ্ছিলেন। প্লেনটির ৪৩ বছরের পুরনো বলে জানা গিয়েছে। ওই প্লেনে মোট ২২ জন যাত্রী ছিলেন। রবিবার দুর্ঘটনার পর থেকে নিখোঁজ হয়ে যান এবং দুই ঘন্টা পরে মুস্তাংয়ের কোওয়াং এলাকা থেকে পাওয়া গিয়েছিল।

পরিবারের সদস্যরা হলেন ৫৪ বছর বয়সী অশোক ত্রিপাঠী, তার স্ত্রী, বৈভবী বন্দেকর-ত্রিপাঠি (৫১), ছেলে ধান্যস্য ত্রিপাঠি (২২) এবং মেয়ে ঋতিকা ত্রিপাঠী (১৮)। ওই ত্রিপাঠী পরিবার থানের রুস্তমজি এথেনা ভবনের বাসিন্দা। তাঁরা ছুটি কাটাতে নেপালে এসেছিলেন। তাঁরা নেপালের পোখরা থেকে তাদের ফ্লাইট পরিবর্তন করেছিলেন।

নেপালের কাপুরবউরি পুলিশ নিশ্চিত করেছে যে বিমান দুর্ঘটনার পর পরিবার নিখোঁজ হয়েছে।

উদ্ধারকাজে নেপাল সেনাবাহিনীর হেলিকপ্টার এসেছে। (ছবি: এএনআই)
 

সার্চ অপারেশন পুনরায় শুরু

তুষারপাতের কারণে রবিবার তল্লাশি বন্ধ করে দিতে হয়। সোমবার সকালে আবার অনুসন্ধান অভিযান শুরু করে নেপাল সেনাবাহিনী। মুস্তাং জেলায় তুষারপাতের পর বিধ্বস্ত তারা এয়ারের 9 NAET টুইন-ইঞ্জিন বিমানের খোঁজে ও উদ্ধার অভিযানের জন্য মোতায়েন করা হেলিকপ্টারগুলিকে তুলে নিতে হয়েছিল।
নেপাল পুলিশের পরিদর্শক রাজ কুমার তামাং-এর নেতৃত্বে একটি দল বিমানযোগে দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন।

“কিছু যাত্রীর লাশ এতটাই বিকৃত হয়ে গিয়েছে তা চেনা যাচ্ছে না। পুলিশ দেহাবশেষ সংগ্রহ করছে।” কর্মকর্তা বলেছেন।

দুর্ঘটনাস্থল

প্রথমে, বিমানটি প্রায় দুঘন্টা নিখোঁজ ছিল বলে বলা হয়েছিল। পরে নেপাল এয়ার সার্ভিসের অপারেটর অ্যাসোসিয়েশনের মুখপাত্র যোগরাজ কান্দালি বিমান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন। পোখরা থেকে জোমসাং যাচ্ছিল বিমানটি। খারাপ আবহাওয়ার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে সূত্রের খবর। বিমানের ক্রু সদস্যদের মধ্যে ছিলেন ক্যাপ্টেন প্রভাকর ঘিমিরেলে, ফ্লাইট অপারেটর কিসমি থাপা, ক্রু সদস্যরা, আরকা, উৎসব পোখরেলে।

Advertisement

নিখোঁজ যাত্রীদের যাদের বিষয়ে নিশ্চিত হওয়া গিয়েছে, তাঁরা হলেন ইন্দ্র বাহাদুর গোলে, পুরুষোত্তম গোলে, রাজনকুমার গোলে, মাইক গ্রিট গ্রাফ, বসন্ত লামা, গণেশনারায়ণ শ্রেষ্ঠ, রবিনা শ্রেষ্ঠা, রশ্মি শ্রেষ্ঠা, রোজিনা শ্রেষ্ঠা, প্রকাশ সুনুয়ার, মকর বাহাদুর তমাল, রামমায়া তমাল, সুকুমায়া তমাল, অশোক কুমার ত্রিপাঠী , ধনুষ ত্রিপাঠী , ঋতিকা ত্রিপাঠী , উয়ে উইলনার এবং বৈভবী বন্দেকর ৷

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement