Advertisement

Prashant Kishor on Nitish Kumar: এক বছরও টিকবে না নীতীশ-NDA জোট, ভবিষ্যদ্বাণী প্রশান্ত কিশোরের

বিহারে জনতা দল (ইউনাইটেড)-এর জোট বেশি দিন টিকবে না। এমনই ভবিষ্যদ্বাণী করলেন প্রশান্ত কিশোর।

ফাইল ছবি
Aajtak Bangla
  • পাটনা,
  • 28 Jan 2024,
  • अपडेटेड 10:15 PM IST
  • বিহারে জনতা দল (ইউনাইটেড)-এর জোট বেশি দিন টিকবে না। এমনই ভবিষ্যদ্বাণী করলেন প্রশান্ত কিশোর।
  • বিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার পর এমনটাই বললেন রাজনৈতিক পরামর্শদাতা।
  • নীতীশ সরকারের বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ-তে পুনরায় যোগ দেওয়ার কয়েক ঘণ্টা পরেই এই বিশ্লেষণ করলেন প্রশান্ত কিশোর। 

বিহারে জনতা দল (ইউনাইটেড)-এর জোট বেশি দিন টিকবে না। এমনই ভবিষ্যদ্বাণী করলেন প্রশান্ত কিশোর। বিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার পর এমনটাই বললেন রাজনৈতিক পরামর্শদাতা। নীতীশ সরকারের বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ-তে পুনরায় যোগ দেওয়ার কয়েক ঘণ্টা পরেই এই বিশ্লেষণ করলেন প্রশান্ত কিশোর। 

সাংবাদিকদের প্রশান্ত কিশোর বলেন, বিহারের নতুন জোট ২০২৫ সালের বিহার বিধানসভা নির্বাচন পর্যন্তও স্থায়ী হবে না। অর্থাৎ, প্রশান্ত কিশোরের দাবি, জেডি(ইউ)-বিজেপি সরকারের আয়ুষ্কাল এক বছর বা তারও কম হবে।

'আপাতত নীতীশ কুমার এনডিএ-র মুখ এবং বিজেপির সমর্থনে রয়েছেন। বিহার বিধানসভা নির্বাচন হওয়া পর্যন্ত এই জোট থাকবে না। আমি আপনাদের এটা লিখিতভাবে দিতে পারি,' জানান প্রশান্ত কিশোর। 

তিনি আরও বলেন, 'লোকসভা নির্বাচনের ছয় মাসের মধ্যেই পরিবর্তন হবে।'

এই নিয়ে রেকর্ড নবমবারের মতো বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন নীতীশ কুমার। রবিবার বিকেল ৫টায় শপথগ্রহণ অনুষ্ঠান হয়। সেখানে দুই উপ-মুখ্যমন্ত্রী - সম্রাট চৌধুরী এবং বিজয় সিনহা - এবং আরও ছয়জন মন্ত্রিপরিষদ মন্ত্রীও শপথ নেন।

বিহার বিধানসভায় বিজেপির ৭৮টি বিধানসভা আসন রয়েছে। জেডিইউর বিধায়ক সংখ্যা ৪৫। যেখানে এনডিএ-র শরিক এইচএএম-এর ৪ বিধায়ক রয়েছে। তাহলে মোট সংখ্যা দাঁড়াবে ১২৭। সংখ্যাগরিষ্ঠের সংখ্যার থেকেও ৫ বিধায়ক বেশি রয়েছে নতুন সরকারে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement