Advertisement

Draupadi Murmu at Puri Beach:'হালকা হাওয়া, ঢেউয়ের গর্জন, গভীর শান্তি...' ভোরে পুরীর সি বিচে গিয়ে মুগ্ধ রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বর্তমানে ওড়িশা সফরে রয়েছেন। কড়া নিরাপত্তার মধ্যে তিনি আজ সকালে পুরী সৈকতে হাঁটলেন। রাষ্ট্রপতির এই সফরের কারণে আজ কয়েক ঘণ্টার জন্য সকালে পুরীর সমুদ্র সৈকতে নিরাপত্তা বাড়ান হয়েছিল। সাধারণ মানুষকে প্রবেশ করতে দেওয়া হয়নি।

সাতসকালে পুরীর সৈকত ভ্রমণে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু
Aajtak Bangla
  • পুরী,
  • 08 Jul 2024,
  • अपडेटेड 10:14 AM IST

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বর্তমানে ওড়িশা সফরে রয়েছেন। কড়া নিরাপত্তার মধ্যে তিনি আজ সকালে পুরী সৈকতে হাঁটলেন। রাষ্ট্রপতির এই সফরের কারণে আজ কয়েক ঘণ্টার জন্য সকালে পুরীর সমুদ্র সৈকতে নিরাপত্তা বাড়ান হয়েছিল। সাধারণ মানুষকে প্রবেশ করতে দেওয়া হয়নি। রাষ্ট্রপতির অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে করা একটি পোস্টে বলা হয়েছে যে এমন কিছু জায়গা রয়েছে যা আমাদের জীবনের সারাংশের কাছাকাছি নিয়ে আসে এবং আমাদের মনে করিয়ে দেয় যে আমরা প্রকৃতির একটি অংশ। পাহাড়, বন, নদী এবং সৈকত আমাদের ভিতরে কিছু আকর্ষণ করে।

পোস্টে আরও লেখা হয়েছে, আজ যখন সমুদ্র সৈকতে হাঁটছিলাম, তখন আশেপাশের পরিবেশের সঙ্গে একটা সংযোগ অনুভব করলাম। মৃদু বাতাস, ঢেউয়ের গর্জন এবং জলের বিশাল বিস্তৃতি, এটি ছিল একটি ধ্যানের অভিজ্ঞতা।

"আমিই একমাত্র নই যে এইভাবে অনুভব করে ..."
সোশ্যাল মিডিয়ায় করা এই পোস্টে রাষ্ট্রপতি বলেন, "এখানে আমি একটি গভীর শান্তি পেয়েছি, যা আমি গতকাল মহাপ্রভু শ্রী জগন্নাথজির দর্শন করার সময় অনুভব করেছি। এমন অভিজ্ঞতার মধ্যে আমি একা নই। আমরা সবাই যেন এমন অনুভব করি। যখন আমরা এমন কিছুর সঙ্গে  দেখা করি যা আমাদের চেয়ে বড়, যা আমাদের টিকিয়ে রাখে এবং আমাদের জীবনের অর্থ দেয়।"

 

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেন যে দৈনন্দিন জীবনের ব্যস্ততার মধ্যে আমরা প্রকৃতির সঙ্গে  আমাদের সংযোগ হারিয়ে ফেলি। মানবজাতি কৃতিকে দখল করে নিয়েছে এবং নিজের সাময়িক সুবিধার জন্য এটিকে শোষণ করছে। তার ফল সবার সামনে। এই গ্রীষ্মে ভারতের অনেক জায়গায় তীব্র তাপপ্রবাহ ছিল। সাম্প্রতিক বছরগুলিতে বিশ্বব্যাপী আবহাওয়ার বদলের ঘটনাগুলি বৃদ্ধি পাচ্ছে। আগামী কয়েক দশকে পরিস্থিতি আরও খারাপ হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement