Advertisement

Opposition Meet: বেঙ্গালুরুতে স্থগিত BJP বিরোধী মহাজোটের বৈঠক, নেপথ্যে NCP-র কোন্দল?

মহারাষ্ট্রে এনসিপির রাজনৈতিক ডামাডোলের মধ্যে হট্টগোলের মধ্যে বেঙ্গালুরুতে বিরোধী মহাজোটের দ্বিতীয় বৈছক স্থগিত করা হয়েছে। আগামী ১৩-১৪ জুলাই এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এনসিপিতে দ্বন্দ্বের পরে অজিত পাওয়ার মহারাষ্ট্রের শিন্দে সরকারে যোগ দিয়েছেন, অন্যদিকে, বেঙ্গালুরুতে নির্ধারিত বিরোধী মহাজোটের দ্বিতীয় বৈঠক স্থগিত করা হয়েছে। তবেবাদল অধিবেশনের কারণে সভা বাতিল করা হয়েছে বলে দাবি করা হচ্ছে।

NCP-র কোন্দলের মধ্যেই BJP বিরোধী মহাজোটের বৈঠক স্থগিত
Aajtak Bangla
  • দিল্লি,
  • 03 Jul 2023,
  • अपडेटेड 11:36 AM IST

মহারাষ্ট্রের রাজনীতিতে এনসিপি-র মধ্যে রাজনৈতিক কোন্দলের পরে, এখন বেঙ্গালুরুতে ১৩-১৪  জুলাই নির্ধারিত বিরোধী মহাজোটের  বৈঠকও স্থগিত করা হয়েছে।  জেডিইউ নেতা কেসি ত্যাগী বৈঠক স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেছেন। আপাতত বৈঠক বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। নতুন তারিখ পরে জানানো হবে। বাদল অধিবেশন শেষ হওয়ার পর বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। মহারাষ্ট্রে রাজনৈতিক অস্থিরতার মধ্যে, এই বৈঠক স্থগিত করা নিয়ে প্রশ্ন উঠছে। তবে বিহার বিধানসভা ও কর্ণাটক বিধানসভার বর্ষাকালীন অধিবেশনের বৈঠকের কারণে বৈঠকটি স্থগিত করা হয়েছে বলে মনে করা হচ্ছে। বিহার বিধানসভার বর্ষা অধিবেশন ১০ থেকে ২৪ জুলাই অনুষ্ঠিত হতে চলেছে। সূত্রের মতে, জেডিইউ কংগ্রেসের জাতীয় সভাপতিকে সভা স্থগিত করার অনুরোধ করেছিল, কারণ নীতীশ এবং তেজস্বী বিধানসভা অধিবেশনে ব্যস্ত থাকবেন। 

মহাজোটের  প্রথম সভা হয় পাটনায়
২৩ জুন পাটনায় ১৫টি বিরোধী দলের সংহতি সভা অনুষ্ঠিত হয়। এতে মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়াল, ভগবন্ত মান, এমকে স্ট্যালিন সহ ছয়টি রাজ্যের মুখ্যমন্ত্রী এবং অখিলেশ যাদব, উদ্ধব ঠাকরে, মেহবুবা মুফতি সহ ৫টি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীরা উপস্থিত ছিলেন। বৈঠকে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী এবং কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গেও।

 গত বৈঠকে জোটের বিষয়ে ঐকমত্য হয়েছে 
বৈঠকে ২০২৪ সালের লোকসভা নির্বাচন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপিকে ক্ষমতা থেকে সরানোর বিষয়ে কৌশল নিয়ে আলোচনা হয়েছে। বৈঠক শেষে সব নেতা যৌথ সংবাদিক সম্মেলনও করেন। এতে সব নেতাই বলেছিলেন, আসন্ন লোকসভা নির্বাচনে ঐক্যের বিষয়ে ঐকমত্য হয়েছে। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার সাংবাদিক সম্মেলনে ভাষণ দেওয়ার সময় বলেছিলেন যে সবাই একসঙ্গে  নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement