Advertisement

Rahul Gandhi USA Visit: 'বিরোধীরা জোটবদ্ধ, ২০২৪-র রেজাল্ট অবাক করবে,' আমেরিকায় বললেন রাহুল

২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলাফল দেশবাসীকে অবাক করে দেবে। মার্কিন যুক্তরাষ্টে একথা বললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। ভারতের বিরোধী দলগুলির ঐক্যের বিষয়েও কথা বলেছেন প্রাক্তন সাংসদ।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 02 Jun 2023,
  • अपडेटेड 10:14 AM IST
  • বৃহস্পতিবার ওয়াশিংটনের ন্যাশনাল প্রেসক্লাবে একটি অনুষ্ঠানে যান রাহুল
  • অনুষ্ঠানে রাহুল ঐক্যবদ্ধ বিরোধীদের শক্তি সম্পর্কে আস্থা প্রকাশ করেছেন

২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলাফল দেশবাসীকে অবাক করে দেবে। মার্কিন যুক্তরাষ্টে একথা বললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। ভারতের বিরোধী দলগুলির ঐক্যের বিষয়েও কথা বলেছেন প্রাক্তন সাংসদ। বৃহস্পতিবার ওয়াশিংটনের ন্যাশনাল প্রেসক্লাবে একটি অনুষ্ঠানে রাহুল ঐক্যবদ্ধ বিরোধীদের শক্তি সম্পর্কে আস্থা প্রকাশ করেছেন। তিনি বলেন, 'আমি মনে করি কংগ্রেস পার্টি আগামী দুই বছরে খুব ভাল ফল করবে। ভেতরে ভেতরে  সব হচ্ছে। আমি মনে করি ফলাফল মানুষকে অবাক করবে।'

বিরোধী দল একত্রিত

ভারতের বিরোধীদের ঐক্যের বিষয়ে কথা বলতে গিয়ে প্রাক্তন কংগ্রেস সভাপতি বলেন, 'ভারতে বিরোধীরা বেশ ভালভাবে একত্রিত হয়েছে। এবং আমি মনে করি আরও বেশি করে ঐক্যবদ্ধ হচ্ছে। আমরা সমস্ত বিরোধী দলগুলির সঙ্গে কথা বলছি। আমি মনে করি অনেক ভাল কাজ হচ্ছে।' কর্ণাটক বিধানসভা নির্বাচনের ফলাফলের দিকে ইঙ্গিত করে রাহুল বলেছেন, 'অপেক্ষা করুন এবং পরবর্তী তিন বা চারটি রাজ্য নির্বাচন দেখুন - যা ঘটতে চলেছে কর্ণাটক নির্বাচনের ফলাফল তারই একটা ভাল ইঙ্গিত। এটি একটি জটিল আলোচনা। কারণ এমন জায়গা রয়েছে যেখানে আমরা অন্যান্য বিরোধী দলগুলির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছি। তাই, এটি প্রয়োজন অনুসারে কিছুটা দেওয়া এবং নেওয়ার বিষয়। তবে আমি নিশ্চিত যে এটি হবে।'

বেশ কয়েকটি বিরোধী দল লোকসভা নির্বাচনকে মাথায় রেখে বিজেপি সরকারের বিরুদ্ধে হাত মেলাচ্ছে৷ বর্তমান বিজেপির বিরুদ্ধে বিরোধীদের একত্রিত করার জন্য ১২ জুন পাটনায় একটি বৈঠক হবে। বৈঠকে সভাপতিত্ব করবেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

প্রেস ফ্রিডম নিয়ে কী বললেন রাহুল

রাহুল গান্ধী ভারতে সংবাদপত্র এবং ধর্মীয় স্বাধীনতা, সংখ্যালঘুদের সমস্যা এবং অর্থনীতির অবস্থা সহ বিভিন্ন বিষয়ে প্রশ্নের উত্তর দিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিশ্বব্যাপী জনপ্রিয়তা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে রাহুল বলেন, 'দেশের প্রতিষ্ঠানগুলির একটি সুনির্দিষ্ট ক্যাপচার রয়েছে। দেশে সংবাদপত্রের একটি নির্দিষ্ট ক্যাপচার রয়েছে। আমি নিশ্চিত নই যে আপনি জানেন, আমি করি না, আমি যা শুনি তা বিশ্বাস করি না।" ভারতে সংবাদপত্রের স্বাধীনতাকে দুর্বল করার বিষয়ে তিনি বলেন, গণতন্ত্রের জন্য সংবাদপত্রের স্বাধীনতা খুবই গুরুত্বপূর্ণ।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement