Advertisement

PM KISAN 15th Installment: কৃষকদের জন্য সুখবর, পিএম কিষাণের ২০০০ টাকা ঢুকবে এই দিন

বড় সুখবর দিল কেন্দ্রীয় সরকার। এটা কৃষকদের জন্য সুখবর। বলা যায়, কৃষকদের জন্য দীপাবলির উৎসবের আনন্দ দ্বিগুণ করে দিল এই খবর। প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার ১৫তম কিস্তির টাকা দেওয়ার দিন ঘোষণা হয়েছে।

প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 12 Nov 2023,
  • अपडेटेड 10:01 AM IST
  • ১৫ নভেম্বর কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা দেওয়া হবে
  • এবারও ২০০০ টাকা পাবেন চাষি ভাইয়েরা

বড় সুখবর দিল কেন্দ্রীয় সরকার। এটা কৃষকদের জন্য সুখবর। বলা যায়, কৃষকদের জন্য দীপাবলির উৎসবের আনন্দ দ্বিগুণ করে দিল এই খবর। প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার ১৫তম কিস্তির টাকা দেওয়ার দিন ঘোষণা হয়েছে। আগামী ১৫ নভেম্বর কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা দেওয়া হবে। আগের ১৪টি কিস্তির মতো এবারও ২০০০ টাকা পাবেন চাষি ভাইয়েরা। জানা গিয়েছে, ১৫ নভেম্বর বেলা ১১টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পিএম কিষাণের ১৫তম কিস্তির টাকা দমা দেওয়ার সূচনা করবেন।

আমরা আপনাকে বলি যে প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা কেন্দ্রীয় সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ প্রকল্প। ২০১৯ সালে এই প্রকল্প চালু করা হয়। এর আওতায় মোদী সরকার কৃষকদের বার্ষিক ৬ হাজার টাকা আর্থিক সহায়তা দিচ্ছে। এখনও পর্যন্ত এই প্রকল্পের ১৪টি কিস্তির টাকা কৃষকদের অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। এর পরে, সুবিধাভোগীরা অধীর আগ্রহে ১৫তম কিস্তির জন্য অপেক্ষা করছেন।

তথ্য অনুসারে, ১৫তম কিস্তির ২০০০ টাকা সরাসরি DBT প্রকল্পের অধীনে ৮ কোটি কৃষকের অ্যাকাউন্টে পাঠানো হবে। কৃষকরা পিএম কিষাণের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সুবিধাভোগীর তালিকা পরীক্ষা করতে পারেন। 

আপনি টাকা পেয়েছেন? নাকি? আপনি সহজেই এটি পরীক্ষা করতে পারেন। আপনি PM কিষাণ ওয়েবসাইটে গিয়ে এবং সেখানে সুবিধাভোগীর স্টেটাস চেক করে সহজেই এটা পরীক্ষা করতে পারেন। প্রধানমন্ত্রী কিষাণ যোজনা সংক্রান্ত কোনও সমস্যার ক্ষেত্রে কৃষকরা অফিসিয়াল ইমেল আইডি pmkisan-ict@gov.in-এ যোগাযোগ করতে পারেন। এছাড়াও আপনি PM কিষাণ যোজনার হেল্পলাইন নম্বর- 155261 বা 1800115526 (টোল ফ্রি) বা 011-23381092-এ যোগাযোগ করতে পারেন। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement