Advertisement

PM Kisan 15th Installment: পিএম কিষাণের টাকা কবে ঢুকবে? এই ৩ কাজ না করলে কিন্তু পাবেন না

কৃষকরা এখনও পর্যন্ত ১৪টা কিস্তির টাকা পেয়েছেন। এখন কৃষকদের অ্যাকাউন্টে আসবে ১৫তম কিস্তির টাকা। কিন্তু ১৫তম কিস্তির টাকা পেতে কৃষকদের যত তাড়াতাড়ি সম্ভব ৩টি কাজ শেষ করতে হবে।

Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 08 Oct 2023,
  • अपडेटेड 1:40 PM IST
  • পিএম কিষাণ যোজনার সুবিধাভোগীদের জন্য ই-কেওয়াইসি করানো প্রয়োজন
  • KYC না করলে আপনি এই স্কিমের সুবিধা পাবেন না

আপনি যদি প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি প্রকল্পের সুবিধা পান, তাহলে আপনার জন্য একটি গুরুত্বপূর্ণ আপডেট রয়েছে। দেশের কোটি কোটি কৃষককে কেন্দ্রীয় সরকার এই প্রকল্পে প্রতি বছরে ৬ হাজার টাকার আর্থিক সহায়তা দিচ্ছে। কৃষকরা এখনও পর্যন্ত ১৪টা কিস্তির টাকা পেয়েছেন। এখন কৃষকদের অ্যাকাউন্টে আসবে ১৫তম কিস্তির টাকা। কিন্তু ১৫তম কিস্তির টাকা পেতে কৃষকদের যত তাড়াতাড়ি সম্ভব ৩টি কাজ শেষ করতে হবে। এই কাজগুলি শেষ করার শেষ তারিখ ১৫ অক্টোবর।

সেই সমস্ত কৃষকরাই ১৫তম কিস্তির টাকা পাবেন, যারা ১৫ অক্টোবরের মধ্যে এই তিনটি কাজ সম্পন্ন করবেন। পিএম কিষাণের সুবিধাভোগীদের জন্য ই-কেওয়াইসি করানো (PM Kisan e-KYC) করা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আপনি যদি এখনও KYC (e-KYC) না করে থাকেন, তাহলে পরবর্তী কিস্তির টাকা আপনার অ্যাকাউন্টে আসবে না। এ ছাড়া জমির তথ্য ভেরিফিকেশন করানোর তথ্য দিতে হবে। এছাড়াও আপনাকে আধারের সঙ্গে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক করতে হবে। ১৫ অক্টোবরের মধ্যে পর্যন্ত কৃষকদের এই কাজ করতে হবে। এই কাজগুলো করার জন্য এখন আপনার কাছে আর মাত্র কয়েকদিন বাকি আছে।

আপনি স্কিমের সুবিধা পাবেন না

পিএম কিষাণ যোজনার সুবিধাভোগীদের জন্য ই-কেওয়াইসি করানো প্রয়োজন। সরকারের তরফে স্পষ্টভাবে বলা হয়েছে যে KYC না করলে আপনি এই স্কিমের সুবিধা পাবেন না।

নভেম্বরে আসতে পরবর্তী কিস্তির টাকা

কৃষকরা নভেম্বরে বা তার আগেই যে কোনও সময় পরবর্তী অর্থাৎ ১৫তম কিস্তির টাকা পেতে পারেন। বর্তমানে, পরবর্তী কিস্তির টাকা ছাড়ার তারিখ সম্পর্কে সরকারের পক্ষ থেকে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। তবে মনে করা হচ্ছে নভেম্বর বা তার আগেই কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ঢুকে যেতে পারে।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement