Advertisement

PM Modi: নিজেদের সমন্বয় পরীক্ষা করতেই অনাস্থা প্রস্তাব I.N.D.I.A-র, কটাক্ষ প্রধানমন্ত্রীর

নিজেদের সমন্বয় পরীক্ষা করতে এই অনাস্থা প্রস্তাব এনেছে। INDIA জোটের বিরোধীদের উদ্দেশে পাল্টা তোপ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। মঙ্গলবার সংসদে অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্ক শুরু হয়েছে। তার আগে, সূত্রের খবর, প্রধানমন্ত্রী বলেছেন, INDIA জোট আসলে একে অপরের পরীক্ষা নিচ্ছে। এই অনাস্থা প্রস্তাব কে কে সমর্থন করছে, তার মাধ্যমে যাচাই পর্ব চলছে। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Aajtak Bangla
  • দিল্লি,
  • 08 Aug 2023,
  • अपडेटेड 1:24 PM IST
  • নিজেদের মধ্যেই পারস্পরিক বিশ্বাসের অভাব রয়েছে। তাই সমন্বয় পরীক্ষা করতে এই অনাস্থা প্রস্তাব এনেছে। INDIA জোটের বিরোধীদের উদ্দেশে পাল্টা তোপ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।
  • মঙ্গলবার সংসদে অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্ক শুরু হয়েছে। তার আগে, সূত্রের খবর, প্রধানমন্ত্রী বলেছেন, INDIA জোট আসলে একে অপরের পরীক্ষা নিচ্ছে। এই অনাস্থা প্রস্তাব কে কে সমর্থন করছে, তার মাধ্যমে যাচাই পর্ব চলছে। 
  • এদিন বিজেপির সংসদীয় বৈঠকের নেতৃত্ব দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাতে দলীয় সাংসদদের উদ্দেশ্যে ভাষণে, তিনি বিরোধী জোটকে 'ঘমন্ডিয়া' (অহংকারী) হিসাবে উল্লেখ করেন।

নিজেদের মধ্যেই পারস্পরিক বিশ্বাসের অভাব রয়েছে। তাই সমন্বয় পরীক্ষা করতে এই অনাস্থা প্রস্তাব এনেছে। INDIA জোটের বিরোধীদের উদ্দেশে পাল্টা তোপ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। মঙ্গলবার সংসদে অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্ক শুরু হয়েছে। তার আগে, সূত্রের খবর, প্রধানমন্ত্রী বলেছেন, INDIA জোট আসলে একে অপরের পরীক্ষা নিচ্ছে। এই অনাস্থা প্রস্তাব কে কে সমর্থন করছে, তার মাধ্যমে যাচাই পর্ব চলছে। 

এদিন বিজেপির সংসদীয় বৈঠকের নেতৃত্ব দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাতে দলীয় সাংসদদের উদ্দেশ্যে ভাষণে, তিনি বিরোধী জোটকে 'ঘমন্ডিয়া' (অহংকারী) হিসাবে উল্লেখ করেন। এর পাশাপাশি দিল্লি সার্ভিসেস বিলের ভোটে 'সেমি-ফাইনালে' জয়ের জন্য দলের রাজ্যসভার সদস্যদের অভিনন্দন জানান তিনি।

সূত্রের খবর, মোদী বলেন, কিছু বিরোধী সদস্য রাজ্যসভার ভোটকে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে একটি সেমিফাইনাল হিসাবে উল্লেখ করছেন।  

সোমবার সংসদে দিল্লি সার্ভিসেস বিল পাস করেছে। বিতর্কিত এই বিলের মাধ্যমে জাতীয় রাজধানীতে আমলাদের উপর কেন্দ্রের নিয়ন্ত্রণ লাগু হবে। 

লোকসভায় অনাস্থা প্রস্তাবকে টেক্কা দেওয়ার বিষয়ে এক প্রকার সুনিশ্চিত প্রধানমন্ত্রী।  প্রধানমন্ত্রী বলেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে সংসদরা যেন ছক্কা মেরে খেলেন। 

২০১৮ সালে বিরোধীদের ২০২৩ সালে তাঁর তার সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে 'অনুরোধ' করেছিলেন প্রধানমন্ত্রী। সেই কথাও এদিন স্মরণ করেন। 

বিরোধী দলগুলিকে কটাক্ষ করে প্রধানমন্ত্রী বলেন, ওঁদের নেতারা সামাজিক ন্যায়বিচারের কথা বলেন। কিন্তু ওঁদেরই পরিবারতন্ত্র, তুষ্টি ও দুর্নীতিবাজ রাজনীতির কারণে আমজনতা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement