Advertisement

PM Modi Gift Items: প্রধানমন্ত্রী মোদীর পাওয়া উপহারে এবার ঘর সাজাতে পারেন আপনিও, কীভাবে পাবেন?

PM Modi Gifts E-Auction: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশ-বিদেশে নানা ধরনের উপহার পেয়ে থাকেন। এখন প্রধানমন্ত্রীর প্রাপ্ত এই উপহারগুলো নিলামে তোলা হচ্ছে। আপনি চাইলে এগুলি আপনার বাড়িতেও আনতে পারেন, কীভাবে? জেনে নিন।

মোদীর প্রাপ্ত উপহারগুলি বাড়িতে আনবেন কীভাবে?
Aajtak Bangla
  • দিল্লি,
  • 03 Oct 2023,
  • अपडेटेड 8:46 AM IST

PM Memento E-Auction: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  দেশ-বিদেশে নানা ধরনের উপহার পেয়ে থাকেন। এখন প্রধানমন্ত্রীর পাওয়া উপহারগুলো নিলামে তোলা হচ্ছে। আপনিও যদি প্রধানমন্ত্রী মোদীকে দেওয়া উপহারগুলির মধ্যে একটি  আপনার বাড়িতে আনতে চান, তবে আপনি নিলামের মাধ্যমে এটিতে অংশগ্রহণ করতে পারেন। এর মধ্যে রয়েছে ১০০ টাকা থেকে ১০ লক্ষ টাকা এবং আরও বেশি দামের উপহার৷ 

প্রদর্শনী কোথায় হচ্ছে?
এই প্রদর্শনীটি নয়াদিল্লির জয়পুর হাউসের ন্যাশনাল মিউজিয়াম অফ মডার্ন আর্টে আয়োজিত হচ্ছে। প্রদর্শনীর সময় সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন প্রধানমন্ত্রী মোদী
সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম 'এক্স'-এ এই তথ্য দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। কিছু ছবি শেয়ার করার সময়, পিএম মোদী  লিখেছেন যে ২ অক্টোবর থেকে এনজিএমএ দিল্লিতে একটি প্রদর্শনী শুরু হচ্ছে যেখানে গত কয়েক বছরে আমাকে দেওয়া উপহার এবং স্মৃতিচিহ্নগুলি প্রদর্শিত হচ্ছে। এই উপহারগুলি নিলাম হচ্ছে, আপনি এই নিলামে অংশ নিতে পারেন। 

 

ই-নিলামের জন্য রেজিস্ট্রেশন করতে হবে
আপনিও যদি প্রধানমন্ত্রী মোদীর পাওয়া  উপহার আপনার বাড়িতে আনতে চান, তাহলে আপনি ই-নিলামে অংশ নিতে পারেন। এর জন্য আপনাকে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। আপনি pmmementos.gov.in -এ  গিয়ে রেজিস্ট্রেশন  করতে পারেন। এর পরেই আপনি নিলামে অংশ নিতে পারবেন।  উল্লেখ্য যে সরকার এই নিলাম থেকে প্রাপ্ত অর্থ 'নমামি গঙ্গে' প্রকল্পের জন্য ব্যবহার করবে। 

২০১৯ সালে প্রথমবার  নিলাম অনুষ্ঠিত হয়েছিল
প্রধানমন্ত্রীর পাওয়া উপহার এর আগেও নিলামে তুলেছিল সরকার।  ২০১৯ সালে, প্রধানমন্ত্রী মোদীর পাওয়া প্রায়  ১৯০০টি উপহার প্রথমবারের মতো নিলাম করা হয়েছিল। এতে প্রধানমন্ত্রী মোদীর বিভিন্ন দেশ থেকে পাওয়া পেইন্টিং, ভাস্কর্য, শাল, পাগড়ি, জ্যাকেটের মতো অনেক মূল্যবান উপহার ছিল। এগুলোও নিলামের মাধ্যমে বিক্রি হয়েছিল। ২০১৯ সালে, সরকার দু'বার নিলাম করেছিল এবং ২০২০ সালেও দু'বার নিলাম করা হয়েছিল।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement