Advertisement

Modi Attacks Congress : কংগ্রেস তো পরজীবী হয়ে গেছে, ভরা সংসদে রাহুল গান্ধীদের আক্রমণ মোদীর

সোমবার বিজেপি দল ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করেন রাহুল গান্ধী। মঙ্গলবার লোকসভায় ধন্যবাদ প্রস্তাবের আলোচনার তার জবাব দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Modi and Rahul Gandhi
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 02 Jul 2024,
  • अपडेटेड 6:27 PM IST
  • সোমবার বিজেপি দল ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করেন রাহুল গান্ধী
  • মঙ্গলবার লোকসভায় ধন্যবাদ প্রস্তাবের আলোচনার তার জবাব দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

সোমবার বিজেপি দল ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করেন রাহুল গান্ধী। মঙ্গলবার লোকসভায় ধন্যবাদ প্রস্তাবের আলোচনার তার জবাব দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেস-সহ বিরোধীদের উপর তীব্র আক্রমণ করেন তিনি।

প্রধানমন্ত্রী মোদী বলেন, ২০২৪ সাল থেকে কংগ্রেস পরজীবী কংগ্রেস হিসেবে পরিচিত হবে। কারণ, তারা এখন অন্যের উপর নির্ভরশীল থাকে। কংগ্রেস যে দলের সঙ্গে জোট গঠন করে, তাদের ভোট কমিয়ে দেয়। মোদীর কথায়, 'কংগ্রেস তাঁর সহযোগী দলের খরচে এখন চলছে।  তাই কংগ্রেস পরজীবী কংগ্রেসে পরিণত হয়েছে।'

প্রধানমন্ত্রী মোদী দাবি করেন, তিনি কংগ্রেসকে পরজীবী বলছেন তথ্যের ভিত্তিতে। বিজেপি এবং কংগ্রেসের মধ্যে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা যেখানে হয়েছে সেখানে কংগ্রেসের স্ট্রাইক রেট ছিল মাত্র ২৬ শতাংশ। কিন্তু যে রাজ্যগুলিতে কংগ্রেস কারও সঙ্গে জোট করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছে, যেখানে কংগ্রেস জোট সঙ্গীর ভোট কেটেছে।

মোদী দাবি করেন, ১৬ রাজ্যে কংগ্রেস একা লড়েছে। সেখানে এই নির্বাচনে কংগ্রেসের ভোটের ভাগ কমেছে। গুজরাত, ছত্তিশগড় এবং মধ্যপ্রদেশে কংগ্রেস নিজেরাই লড়েছিল, এই রাজ্যগুলিতে ৬৬টির মধ্যে মাত্র ২ আসন জেতে। 

তারপরই মোদী দাবী করেন, এই পরিসংখ্যান থেকে স্পষ্ট, কংগ্রেস দল নির্বাচনে একটি পরজীবী দল। যে দল তাদের জোটসঙ্গীদের আসন না জিতত তাহলে লোকসভা নির্বাচনে এতগুলি আসন জিততে পারত না। 

প্রধানমন্ত্রী মোদী বলেন, 'দেশের দুর্ভাগ্য, যে দলটি ৬ দশক ধরে শাসন করেছে তারা অরাজকতা ছড়াতে ব্যস্ত। এই দল দক্ষিণ ভারতে গিয়ে উত্তরের নিন্দা করে আবার উত্তরে গিয়ে দক্ষিণের। কংগ্রেস মহাপুরুষদের বিরুদ্ধে কথা বলে। কংগ্রেস ভাষার ভিত্তিতে মানুষকে বিভক্ত করার চেষ্টা করে। কংগ্রেস সেই সব নেতাদের লোকসভা নির্বাচনের টিকিট দিয়েছে, যারা দেশকে আলাদা করার কথা বলেন।' 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement