Advertisement

PM Modi: 'ট্রেন সফরেও ঝগড়া হয়ে যায়...' ৪১ জন শ্রমিকের সঙ্গে ফোনে কথা বললেন মোদী, VIDEO

মঙ্গলবার উত্তরাখণ্ডের সিল্কিয়ারা টানেল থেকে বের করা হয় শ্রমিকদের। গত ১৭ দিন ধরে ম্যারাথন উদ্ধার অভিযান চলেছে। সুখবরের অপেক্ষায় ছিল গোটা দেশ। শ্রমিকদের উদ্ধারের পরেই তাঁদের সঙ্গে সরাসরি কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী মঙ্গলবারেই শ্রমিকদের সঙ্গে ফোনে কথা বলেন। তাঁদের স্বাস্থ্যের বিষয়ে খোঁজখবর নেন। 

শ্রমিকদের সঙ্গে কথা বলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: এএনআই
Aajtak Bangla
  • উত্তরকাশী,
  • 29 Nov 2023,
  • अपडेटेड 10:16 AM IST
  • মঙ্গলবার উত্তরাখণ্ডের সিল্কিয়ারা টানেল থেকে বের করা হয় শ্রমিকদের।
  • শ্রমিকদের উদ্ধারের পরেই তাঁদের সঙ্গে সরাসরি কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
  • প্রধানমন্ত্রী মঙ্গলবারেই শ্রমিকদের সঙ্গে ফোনে কথা বলেন। তাঁদের স্বাস্থ্যের বিষয়ে খোঁজখবর নেন। 

মঙ্গলবার উত্তরাখণ্ডের সিল্কিয়ারা টানেল থেকে বের করা হয় শ্রমিকদের। গত ১৭ দিন ধরে ম্যারাথন উদ্ধার অভিযান চলেছে। সুখবরের অপেক্ষায় ছিল গোটা দেশ। শ্রমিকদের উদ্ধারের পরেই তাঁদের সঙ্গে সরাসরি কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী মঙ্গলবারেই শ্রমিকদের সঙ্গে ফোনে কথা বলেন। তাঁদের স্বাস্থ্যের বিষয়ে খোঁজখবর নেন। 

নির্মীয়মান সিল্কিয়ারা টানেলের ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ভারী এবং উন্নত মানের ড্রিলিং মেশিন আনা হয়েছিল। কিন্তু সেটি খারাপ হয়ে যাওয়ায় র্যাট-টানেল পদ্ধতিতে খনন করে উদ্ধার অভিযান চালানো হয়। তাতেই মেলে সাফল্য। 

শ্রমিকদের বের করে আনার পরপরই, প্রধানমন্ত্রী X (পূর্বে টুইটার) হ্যান্ডেলে সেই বিষয়ে জানান। সফল এবং নিরাপদে শ্রমিকদের বের করে আনার জন্য উদ্ধারকারী দলের প্রচেষ্টার প্রশংসা করেন।

তিনি বলেন, এই মিশনের সঙ্গে জড়িত সকলেই মানবিকতা ও ঐক্যবদ্ধ প্রচেষ্টার দুর্দান্ত উদাহরণ সৃষ্টি করেছে।

'উত্তরকাশীতে আমাদের ভাইদের উদ্ধার অভিযানের সাফল্যে সকলে আবেগপ্রবণ। টানেলে আটকে পড়া বন্ধুদের বলব, আপনাদের সাহস ও ধৈর্য সবাইকে অনুপ্রাণিত করছে। আমি আপনাদের সকলের সুস্থতা ও সুস্বাস্থ্য কামনা করি,' টুইট করেছেন প্রধানমন্ত্রী।

'এটি অত্যন্ত আনন্দের বিষয় যে, দীর্ঘ অপেক্ষার পর, আমাদের বন্ধুরা  তাঁদের প্রিয়জনের সঙ্গে দেখা করতে পারবেন। এই চ্যালেঞ্জিং সময়ে এই সমস্ত পরিবার যে ধৈর্য এবং সাহস দেখিয়েছে, তা যথেষ্ট প্রশংসনীয়,' বলেন তিনি।

গত ১২ নভেম্বর, সিল্কিয়ারা টানেলের একটি অংশে ভূমিধসের কারণে ৪১ জন শ্রমিক আটকে যান। কেন্দ্রের চারধাম প্রকল্পের অংশ এটি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement