Advertisement

PM Modi on National Creators Award: সোশ্যাল মিডিয়ায় ফোকাস, এই প্রথম কন্টেন্ট ক্রিয়েটরদের বিশেষ পুরস্কার মোদীর, কারা পেলেন?

National Creators Award : সোশ্যাল মিডিয়ায় ইদানীং অনেকেই নানা কনটেন্ট তৈরি করে ভ্লগ বানান। সোশ্যাল মিডিয়ায় কনটেন্টে জোর দিতে শুক্রবার বিশেষ পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রদান করলেন 'ন্যাশনাল ক্রিয়েটরস অ্যাওয়ার্ড'। দেশের তরুণ খ্যাতনামীদের সম্মান প্রদান করলেন মোদী। ভারত মণ্ডপমে আয়োজিত এই পুরস্কার প্রদান অনুষ্ঠান করা হয়। পুরস্কার পেলেন জয়া কিশোরী, লোকশিল্পী মৈথিলী ঠাকুর, আরজে রৌনকরা। 

শুক্রবার বিশেষ পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 08 Mar 2024,
  • अपडेटेड 12:57 PM IST
  • শুক্রবার বিশেষ পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
  • প্রদান করলেন 'ন্যাশনাল ক্রিয়েটরস অ্যাওয়ার্ড'।
  • দেশের তরুণ খ্যাতনামীদের সম্মান প্রদান করলেন মোদী।

সোশ্যাল মিডিয়ায় ইদানীং অনেকেই নানা কনটেন্ট তৈরি করে ভ্লগ বানান। সোশ্যাল মিডিয়ায় কনটেন্টে জোর দিতে শুক্রবার বিশেষ পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রদান করলেন 'ন্যাশনাল ক্রিয়েটরস অ্যাওয়ার্ড' (National Creators Award )। দেশের তরুণ খ্যাতনামীদের সম্মান প্রদান করলেন মোদী। ভারত মণ্ডপমে আয়োজিত এই পুরস্কার প্রদান অনুষ্ঠান করা হয়। পুরস্কার পেলেন জয়া কিশোরী, লোকশিল্পী মৈথিলী ঠাকুর, আরজে রৌনকরা। 

মোট ২০টি বিভাগে পুরস্কার প্রদান করা হয়। বিভাগগুলি হল, সেরা স্টোরিটেলিং, দ্য ডিসরাপটার অফ দ্য ইয়ার, সেলেব্রিটি ক্রিয়েটর অফ দ্য ইয়ার, গ্রিন চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড, বেস্ট ক্রিয়েটর ফর সোশ্যাল চেঞ্জ, মোস্ট ইমপ্যাক্টফুল অ্যাগ্রি ক্রিয়েটর, কালচারাল অ্যাম্বাসাডর অফ দ্য ইয়ার, ইন্টারন্যাশনার ক্রিয়েটর অ্যাওয়ার্ড, সেরা ট্র্যাভেল ক্রিয়েটর, স্বচ্ছ অ্যাম্বাসাডর অ্য়াওয়ার্ড, দ্য নিউ ইন্ডিয়া চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড, টেক ক্রিয়েটর অ্যাওয়ার্ড, হেরিটেজ ফ্যাশন আইকন অ্যাওয়ার্ড, মোস্ট ক্রিয়েটিভ ক্রিয়েটর, সেরা ক্রিয়েটর ইন ফুড ক্যাটাগরি, সেরা ক্রিয়েটার ইন এডুকেশন ক্যাটাগরি, সেরা ক্রিয়েটর ইন গেমিং ক্যাটাগরি, সেরা মাইক্রো ক্রিয়েটর, সেরা ন্যানো ক্রিয়েটর। এছাড়া স্বাস্থ্য এবং ফিটনেস ক্যাটাগরিতেও পুরস্কার দেওয়া হয়েছে। 

এদিন প্রধানমন্ত্রী বলেন যে, সমাজমাধ্যমে কনটেন্টে আরও বৈচিত্র এবং সৃজনশীল করতে এই পদক্ষেপ করা হল। সোশ্যাল চেঞ্জ বিভাগে সেরা ক্রিয়েটর সম্মান পেয়েছেন  জয়া কিশোরী। কালচারাল অ্যাম্বাসাডর অফ দ্য ইয়ার হয়েছেন লোকশিল্পী মৈথিলী ঠাকুর। সম্মানিত হয়েছেন ইউটিউবার কামিয়া জানি। 

অন্য দিকে, সামনেই লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই ভোটের প্রচার শুরু করে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার ফের পশ্চিমবঙ্গে আসছেন প্রধানমন্ত্রী। এর আগে মার্চের প্রথম সপ্তাহে আরামবাগ, কৃষ্ণনগর এবং বারাসতে সভা করেছেন মোদী। বাংলার ৪২টি লোকসভা আসনে জেতার লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন প্রধানমন্ত্রী। তৃণমূলকে নিশানা করেছেন মোদী। ইতিমধ্যেই প্রথম দফায় প্রার্থীতালিকা ঘোষণা করেছে বিজেপি। ফের বারণসী থেকে ভোটে লড়ছেন প্রধানমন্ত্রী। এই আবহে শুক্রবার নারী দিবসে এই পুরস্কার প্রদান করলেন মোদী। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement