Advertisement

Modi On Rahul: 'রাহুলের মতো আচরণ করবেন না', NDA সাংসদের বললেন মোদী, 'চাওয়ালা' নিয়ে খোঁচা কংগ্রেসকেও

সংসদের কার্যক্রম শুরুর আগে সংসদ ভবনেই এনডিএ সংসদীয় দলের বৈঠক হয়। এই বৈঠকে সাংসদদের উদ্দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আপনাদের ভালো ব্যবহার করা উচিত।

আপনারা রাহুল গান্ধীর মতো আচরণ করবেন না: নরেন্দ্র মোদী
Aajtak Bangla
  • দিল্লি,
  • 02 Jul 2024,
  • अपडेटेड 12:05 PM IST

সংসদের কার্যক্রম শুরুর আগে এনডিএ সংসদীয় দলের একটি বৈঠক অনুষ্ঠিত হয় এদিন। এই বৈঠকে সাংসদদের উদ্দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আপনাদের ভালো ব্যবহার করা উচিত। তিনি বলেন, একজন চা বিক্রেতা কীভাবে তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হলেন তা নিয়ে কংগ্রেসের লোকেরা হতবাক। রাহুল গান্ধীর আচরণকে ভুল বলে বর্ণনা করে তিনি এনডিএ সাংসদদের কাছে তাঁর (রাহুল গান্ধী) মতো আচরণ না করে ভালো আচরণ বজায় রাখার আবেদন জানিয়েছেন। তিনি বলেন, আপনারা সবাই পড়ে এসে যে কোনো বিষয়ে বিস্তারিত কথা বলুন।

শুধু তাই নয়, এনডিএ বৈঠকে, প্রধানমন্ত্রী মোদী সাংসদদের পরামর্শ দিয়েছিলেন যে তাদের পিএম মিউজিয়াম পরিদর্শন করা উচিত এবং সেখানে আগের সরকারের কাজ সম্পর্কেও জানা উচিত। তিনি বলেন যে সাংসদদের তাদের এলাকায় জনসাধারণের সঙ্গে সংযুক্ত থাকতে হবে এবং কেন্দ্রীয় সরকার দ্বারা পরিচালিত স্কিমগুলি সম্পর্কে তাদের জানাতে হবে। এছাড়াও, প্রধানমন্ত্রী এনডিএ সাংসদদের কোনও না কোনও ক্ষেত্রে দক্ষতা অর্জনের পরামর্শ দিয়েছেন। যেমন কেউ পরিবেশে দক্ষতা অর্জন করতে পারে, কেউ সামাজিক বিষয়ে এবং কেউ রাজনীতিতে।


প্রসঙ্গত রাষ্ট্রপতির ভাষণের পর সংসদের উভয় কক্ষে ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনা চলছে। এদিকে তার মাঝেই আজ  এনডিএ সংসদীয় দলের বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রাজজুর মতে, প্রধানমন্ত্রী মোদী এই সময়ে সাংসদদের অনেক পরামর্শ দিয়েছেন। বৈঠকের পর সংসদ বিষয়ক মন্ত্রী কিরেন রিজিজু বলেন, পার্লামেন্টে রাহুল গান্ধীর ভাষা ঠিক ছিল না। সেই কারণেই বৈঠকে প্রধানমন্ত্রী মোদী বলেছেন, সংসদে আমাদের এমন আচরণ করা উচিত নয়। কিরেন রিজিজু লোকসভায় ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় প্রধানমন্ত্রী মোদীর উত্তর সম্পর্কেও তথ্য দিয়েছেন।

আজ লোকসভায় উত্তর দেবেন প্রধানমন্ত্রী মোদী
আজ লোকসভায় ধন্যবাদ প্রস্তাবের আলোচনার জবাব দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার রাজ্যসভায় ধন্যবাদ প্রস্তাবের আলোচনার জবাব দিতে পারেন প্রধানমন্ত্রী মোদী। প্রসঙ্গত,  ১৮তম লোকসভা গঠনের পর এটি সংসদের প্রথম অধিবেশন।

Advertisement

'আপনাদের যতটা সম্ভব শেখা উচিত'
সূত্রের খবর অনুযায়ী, এনডিএ সংসদীয় দলের বৈঠকে প্রধানমন্ত্রী মোদী বলেন, 'পার্লামেন্টের থেকে শেখার জন্য আর কোনও ভাল জায়গা নেই, তাই যতটা পারেন শেখা উচিত। নতুন এমপিদের উচিত সব প্রধানমন্ত্রীর জাদুঘর পরিদর্শন করা। কয়েক দশক ধরে একটি পরিবার প্রধানমন্ত্রীর চেয়ার দখল করে থাকলেও আমরা সব প্রধানমন্ত্রীকে সম্মান দিয়েছি। আপনার সেখানে যাওয়া উচিত এবং সমস্ত প্রধানমন্ত্রীর বিস্ময়কর ভ্রমণ সম্পর্কে জানা উচিত এবং তাদের অভিজ্ঞতা থেকে শিক্ষা নেওয়া উচিত।

'চা বিক্রেতা কীভাবে করলো দেখা যাচ্ছে না'
সূত্রের খবর, সংসদীয় দলের বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, 'নেহরুর পরে অনেক প্রধানমন্ত্রী ছিলেন। কেউ সরাসরি আবার কেউ দূর থেকে, তিনি অস্বস্তিতে আছেন যে নেহরুর পর পরপর তিনবার জেতার কাজটি  তাঁরা করতে পারেননি, তা একজন চা বিক্রেতা করছেন। তাদের এই নিয়ে  অস্থিরতাও দৃশ্যমান।'

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement