Advertisement

Narendra Modi On Congress: 'বিদ্বেষ ছড়ানোর কারখানা,' কংগ্রেস নিয়ে গুরুতর অভিযোগ মোদীর

হরিয়ানা বিধানসভা নির্বাচনে বিজেপির অসাধারণ জয়ের একদিন পরে কংগ্রেসকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, কংগ্রেস জনসাধারণকে বিভ্রান্ত করার ও দলিত সম্প্রদায়ের মধ্যে মিথ্যা ছড়ানোর চেষ্টা করেছে।

'বিদ্বেষ ছড়ানোর কারখানা,' কংগ্রেস নিয়ে গুরুতর অভিযোগ মোদীর
Aajtak Bangla
  • নাগপুর,
  • 09 Oct 2024,
  • अपडेटेड 3:49 PM IST
  • বিধানসভা নির্বাচনে হরিয়ানায় দুর্দান্ত ফল করেছে বিজেপি
  • রাজ্যের ৯০টি বিধানসভা আসনের মধ্যে ৪৮টিতে জিতেছে তারা

হরিয়ানা বিধানসভা নির্বাচনে বিজেপির অসাধারণ জয়ের একদিন পরে কংগ্রেসকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, কংগ্রেস জনসাধারণকে বিভ্রান্ত করার ও দলিত সম্প্রদায়ের মধ্যে মিথ্যা ছড়ানোর চেষ্টা করেছে। মহারাষ্ট্রের নাগপুরের জনসভায় তিনি বলেন, হরিয়ানার মানুষরা দেখিয়েছেন যে তাঁরা কংগ্রেস এবং এর শহুরে নকশাল মিত্রদের ঘৃণার ষড়যন্ত্রের শিকার হবেন না। কংগ্রেস একটি দায়িত্বজ্ঞানহীন দল এবং বিদ্বেষ ছড়ানোর কারখানা, যা হিন্দুদের বিভক্ত করতে এবং এক সম্প্রদায়কে অন্য সম্প্রদায়ের বিরুদ্ধে লড়াই করাতে চায়।

বিধানসভা নির্বাচনে হরিয়ানায় দুর্দান্ত ফল করেছে বিজেপি। আর এই জয়ের পরে তারা টানা তৃতীয়বার ক্ষমতায় ফিরছে। রাজ্যের ৯০টি বিধানসভা আসনের মধ্যে ৪৮টিতে জিতেছে তারা। কংগ্রেসের ঝুলিতে গিয়েছে মাত্র ৩৭টি আসন।  এ বার রাজ্যে নিশ্চিহ্ন হয়ে গেছে ছোট দলগুলো। আঞ্চলিক দলগুলির কথা বললে, শুধুমাত্র আইএনএলডি ২টি আসন জিতেছে, অন্য কোনও আঞ্চলিক দল খাতা খোলেনি। তবে নির্দল প্রার্থীরা তিনটি আসনে জয়ী হয়েছেন। মুখ্যমন্ত্রী নায়েব সিং সাইনি, ভূপিন্দর সিং হুডা, ভিনেশ ফোগাট, সাবিত্রী জিন্দাল জিতেছেন। কিন্তু রঞ্জিত সিং চৌতালা, দুষ্যন্ত চৌতালা, দিগ্বিজয় চৌতালা, চিরঞ্জীব রাও নির্বাচনে হেরেছেন। একই সঙ্গে পঞ্চকুলা থেকে জিতেছেন কংগ্রেস প্রার্থী চন্দ্রমোহন।

নাগপুরের সভা থেকে মোদী বলেন, 'গতকাল হরিয়ানা এবং জম্মু ও কাশ্মীর নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। দুই মেয়াদ শেষ করার পর, হরিয়ানায় তৃতীয় মেয়াদে নির্বাচিত হওয়া ঐতিহাসিক। কংগ্রেসের পুরো বাস্তুতন্ত্র জনগণকে বিভ্রান্ত করছিল। তারা মিথ্যা ছড়ানোর চেষ্টা করেছিল দলিতদের মধ্যে, দলিতরা বুঝতে পেরেছিলেন যে কংগ্রেস তাঁদের কাছ থেকে রিজার্ভেশন কেড়ে নেবে এবং তাঁদের ভোটব্যাঙ্কে ফাটল ধরাবে। হরিয়ানার দলিত সম্প্রদায় বিজেপিকে রেকর্ড সমর্থন করেছে। কংগ্রেস কৃষকদের উস্কে দিয়েছে। হরিয়ানার কৃষকরা বিজেপির কৃষক-বান্ধব প্রকল্পে খুশি। কংগ্রেস যুবকদেরও উস্কানি দেওয়ার চেষ্টা করেছে। তারা সবাই বিজেপিকে বিশ্বাস করে। একটি উজ্জ্বল ভবিষ্যত চায়। হরিয়ানার জনগণ দেখিয়েছেন যে তাঁরা কংগ্রেস এবং এর শহুরে নকশাল মিত্রদের ঘৃণার ষড়যন্ত্রের শিকার হবেন না।'

Advertisement

বুধবার সোশ্যাল মিডিয়া পোস্টে রাহুল গান্ধী বলেছেন, 'জম্মু ও কাশ্মীরের জনগণকে আন্তরিকভাবে ধন্যবাদ - রাজ্যে ইন্ডিয়া জোটের জয় সংবিধানের বিজয়, গণতান্ত্রিক আত্মসম্মানের জয়। আমরা হরিয়ানার অপ্রত্যাশিত ফলাফল বিশ্লেষণ করছি। বহু বিধানসভা কেন্দ্র থেকে আসা অভিযোগের কথা নির্বাচন কমিশনকে জানাব। হরিয়ানার সমস্ত জনগণকে তাঁদের সমর্থনের জন্য এবং আমাদের বব্বর শের কর্মীদের অক্লান্ত পরিশ্রমের জন্য আন্তরিক ধন্যবাদ।'

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement