Advertisement

Rahul Gandhi: 'আরএসএস খাকি হাফপ্যান্ট পরা কৌরব', ফের মামলা রাহুলের বিরুদ্ধে

প্রাক্তন সাংসদ ও কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে আরও একটি মানহানির মামলা দায়ের করা হয়েছে। এইবার এই বছরের জানুয়ারিতে তার ভারত জোড়ো যাত্রার সময় রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) বিরুদ্ধে তার মন্তব্যের জন্য। উত্তরাখণ্ডের হরিদ্বার আদালতে আরএসএস কর্মী কমল ভাদৌরিয়ার অভিযোগে অ্যাডভোকেট অরুণ ভাদৌরিয়া মামলাটি নথিভুক্ত করেছিলেন।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 02 Apr 2023,
  • अपडेटेड 8:17 AM IST
  • প্রাক্তন সাংসদ ও কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে আরও একটি মানহানির মামলা দায়ের করা হয়েছে।
  • এইবার এই বছরের জানুয়ারিতে তার ভারত জোড়ো যাত্রার সময় রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) বিরুদ্ধে তার মন্তব্যের জন্য।

প্রাক্তন সাংসদ ও কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে আরও একটি মানহানির মামলা দায়ের করা হয়েছে। এইবার এই বছরের জানুয়ারিতে তার ভারত জোড়ো যাত্রার সময় রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) বিরুদ্ধে তার মন্তব্যের জন্য।
উত্তরাখণ্ডের হরিদ্বার আদালতে আরএসএস কর্মী কমল ভাদৌরিয়ার অভিযোগে অ্যাডভোকেট অরুণ ভাদৌরিয়া মামলাটি নথিভুক্ত করেছিলেন।

চলতি বছর হরিয়ানার আম্বালায় ৯ জানুয়ারি ভারত জোড়ো যাত্রার পরে বৈঠকে ভাষণ দিতে গিয়ে রাহুল গান্ধী বলেছিলেন যে, আরএসএস সদস্যরা একুশ শতকের কৌরব। রাহুল হলেন, 'কৌরব কারা ছিল? আমি প্রথমে আপনাকে ২১ শতকের কৌরবদের কথা বলব। তারা খাকি হাফ প্যান্ট পরে, হাতে লাঠি নিয়ে শাখা করে। ভারতের দু-তিনজন কোটিপতি ওই কৌরবদের পাশে রয়েছেন।'

১২ এপ্রিল আদালতে এই বিষয়ে শুনানি হবে। গত মাসে, কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে তাঁর মোদী পদবি নিয়ে মন্তব্যের জেরে দুবছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল। ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা ৫০৪ (শান্তি ভঙ্গের উদ্দেশ্যে ইচ্ছাকৃত অপমান) এর অধীনে সুরাটের একটি আদালত তাকে দোষী সাব্যস্ত করেছিল।

সূত্রের খবর, ওই ব্যক্তির নাম কমল ভাদুড়িয়া। হরিদ্বার আদালতে রাহুলের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন তিনি। আগামী ১২ এপ্রিল তার শুনানি। আরও একটি মানহানির মামলায় রাহুলের অস্বস্তি যে বাড়ল, সে কথা বলাই বাহুল্য। 

আরও পড়ুন-আজ থেকেই হাইওয়ে-এক্সপ্রেসওয়েতে দিতে হবে বাড়তি টোল ট্যাক্স

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement