Advertisement

'আমাদের ২ খেলোয়াড়কে জেলে পুরেছে, ভোটে ম্যাচ ফিক্সিংয়ের চেষ্টা...', কেন বললেন রাহুল?

কেন্দ্রীয় সরকারকে নিশানা করে রাহুল গান্ধী আইপিএলের উদ্ধৃতি দিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করলেন। তিনি বলেন, ম্যাচ ফিক্সিং করে কীভাবে ম্যাচ জিতেছে। আমাদের সামনে লোকসভা নির্বাচন। কে আম্পায়ার বেছে নিয়েছেন? নরেন্দ্র মোদী আমাদের দুই খেলোয়াড়কে গ্রেফতার করেছেন

'আমাদের ২ খেলোয়াড়কে জেলে পুরেছে, ভোটে ম্যাচ ফিক্সিংয়ের চেষ্টা...', কেন বললেন রাহুল?
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 31 Mar 2024,
  • अपडेटेड 4:10 PM IST

দিল্লিতে ইন্ডিয়া ব্লকের সমাবেশে কর্মীদের উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বলেন, আজকাল আইপিএলের ম্যাচ চলছে। ম্যাচ ফিক্সিং শব্দটা শুনেছেন? যখন আম্পায়ারের উপর চাপ দেওয়া হয়, খেলোয়াড় কেনা হয়, অধিনায়ককে ম্যাচ জেতার হুমকি দেওয়া হয়। ইভিএম এবং ম্যাচ ফিক্সিং ছাড়া প্রধানমন্ত্রী ১৮০ আসন অতিক্রম করতে পারবেন না।

কেন্দ্রীয় সরকারকে নিশানা করে রাহুল গান্ধী আইপিএলের উদ্ধৃতি দিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করলেন। তিনি বলেন, ম্যাচ ফিক্সিং করে কীভাবে ম্যাচ জিতেছে। আমাদের সামনে লোকসভা নির্বাচন। কে আম্পায়ার বেছে নিয়েছেন? নরেন্দ্র মোদী আমাদের দুই খেলোয়াড়কে গ্রেফতার করেছেন। অরবিন্দ কেজরিওয়াল আর হেমন্ত সোরেনষ নরেন্দ্র মোদীজি ম্যাচ ফিক্সিং করার চেষ্টা করছেন।

বিজেপি ১৮০ পেরিয়ে যেতে পারবে না
লোকসভা নির্বাচনে ৪০০ পার করার স্লোগান তুলছেন তিনি। তার স্লোগান ছিল ম্যাচ ফিক্সিং ছাড়া, সোশ্যাল মিডিয়া না কিনে বা চাপ না দিয়ে, বিজেপি ১৮০ চিহ্ন অতিক্রম করতে পারবে না। আমাদের সব ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। সবচেয়ে বড় বিরোধী দলের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে, এ কেমন নির্বাচন? নেতাদের হুমকি দেওয়া হয়, টাকা দিয়ে নেতা কেনা হয়, এটা ম্যাচ ফিক্সিং। এই ম্যাচ ফিক্সিং শুধু প্রধানমন্ত্রী নন, দেশের তিন-চারটি বড় কর্পোরেটও করছে।

সংবিধানই দেশের প্রাণ
তিনি আরও প্রশ্ন করেন কেন এই ম্যাচ ফিক্সিং হচ্ছে। এদেশের সংবিধান দরিদ্র মানুষকে স্বপ্ন দেখার অধিকার দিয়েছে। ভারতের দরিদ্র মানুষের হাত থেকে সংবিধান কেড়ে নেওয়ার জন্য ম্যাচ ফিক্সিং করা হচ্ছে যা এদেশের দরিদ্র জনগণকে একটি ভবিষ্যত এবং স্বপ্ন দেখার অধিকার দিয়েছে। যেদিন এই সংবিধান শেষ হবে, ভারত বাঁচবে না। পুলিশ বা হুমকি দিয়ে দেশ চালানো যায় না।

Advertisement

এই সংবিধানই দেশের প্রাণ। তারা মনে করেন, পুলিশ, ইডি, সিবিআই দিয়ে মানুষকে ভয় দেখিয়ে দেশ চালানো যায়, কিন্তু তা হতে পারে না। এদেশের মানুষকে চুপ করা যাবে না। প্রধানমন্ত্রী মোদিকে আক্রমণ করলেন খড়গে, রাহুল গান্ধীর পরে, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে ইন্ডিয়া ব্লক সমাবেশে ভাষণ দেওয়ার সময় বলেছিলেন যে দেশের ঐক্য বাঁচাতে, গণতন্ত্র বাঁচাতে এবং সংবিধান বাঁচাতে এত নেতা এক মঞ্চে এসেছেন।
 
খড়গে বলেছিলেন যে তিনি যখন প্রধানমন্ত্রী মোদীর সাথে দেখা করেছিলেন, তিনি তাকে বলেছিলেন যে দেশে সুষ্ঠু নির্বাচন হচ্ছে না এবং ইতিমধ্যে কংগ্রেসের অ্যাকাউন্টে টাকা চুরি হয়ে গিয়েছে। খড়গে বলেছেন যে আমাদের উপর ৩,৫৬৭ কোটি টাকা জরিমানা করা হয়েছে।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement